রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সাত মাস পর মূল হত্যাকারী গ্রেফতার আদালতে স্বীকারোক্তি
প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২২, ৮:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সাত মাস পর মূল হত্যাকারী গ্রেফতার আদালতে স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদকঃ- বোমা হামলায় নিহতর ঘটনার দীর্ঘ সাত মাস পর থানার ওসির কঠোর পরিশ্রমে অবশেষে মূল হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের।
মামলার এজাহারভূক্ত অন্যতম আসামি তানভির হাসান জিতু হাওলাদারকে (৩৩) গ্রেফতারের পর মূল রহস্য বেরিয়ে আসতে থাকে। গ্রেফতারকৃত জিতু হাওলাদার বোমা তৈরি ও নিক্ষেপ এবং বোমা হামলায় আবু বক্কর ফকিরকে হত্যার ঘটনায় ১৬৪ ধারায় জবানবন্দিতে আদালতে স্বীকারোক্তিমূলক লোমহর্ষক বর্ননা করেছেন। সে (জিতু) কালকিনি উপজেলার ঠেঙ্গামারা গ্রামের আব্দুর রহিম হাওলাদারের ছেলে।
মঙ্গলবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন বলেন, বহুল আলোচিত বোমা হামলায় আবু বক্কর ফকির হত্যা মামলার এজাহারভূক্ত অন্যতম আসামি তানভির হাসান জিতু হাওলাদার বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এতে সে (জিতু) বোমা তৈরি ও নিক্ষেপ এবং বোমা হামলায় আবু বক্কর ফকির হত্যার ঘটনার লোমহর্ষক বর্ননা করেছে। ওসি আরও জানান, মামলার পর থেকে আত্মগোপনে থাকা জিতু হাওলাদারকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, গত বছরের ২১ জুন অনুষ্ঠিত প্রথম ধাপের ইউপি নির্বাচনে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণার পর বিজয়ী ইউপি সদস্য প্রার্থী গিয়াস উদ্দিন মৃধার সমর্থকরা সন্ধ্যা সাতটার দিকে আনন্দ মিছিল দিয়ে কেন্দ্র ত্যাগ করছিলেন। এসময় কেন্দ্রের পাশে অবস্থান করা পরাজিত ইউপি সদস্য আরজ আলী সরদারের লোকজনে আনন্দ মিছিলে অর্তকিতভাবে বোমা হামলা চালায়। এতে বিজয়ী ইউপি সদস্য প্রার্থীর সমর্থক আবু বক্কর ফকির (২৮) ঘটনাস্থলেই নিহত ও পাঁচজন গুরুত্বর আহত হয়। ওই হামলায় নেতৃত্বে ছিলেন পরাজিত প্রার্থীর নিকট আত্মীয় তানভির হাসান জিতু হাওলাদার। আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে জিতু হাওলাদারের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সে নিজেই বোমা তৈরি ও নিক্ষেপ এবং বোমা হামলায় আবু বক্কর ফকিরকে হত্যার ঘটনায় লোমহর্ষক বর্ননা করেছেন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় আগামীকাল থেকে দুই সপ্তাহ বন্ধ থাকবে   মির্জাগঞ্জে সবুজ বনায়নের তিন শতাধিক গাছ গোপনে বিক্রির অভিযোগ তদন্তে প্রমানিত   বাংলাদেশ-ভারত এক মায়ের দুই সন্তান -ভারতীয় হাই কমিশনার   আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত   আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ডায়াগনিষ্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিককে ৪৫ হাজার টাকা জরিমানা   শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও বিচারের দাবি   বন ও বিলের অপুর্ব সংমিশ্রণ এবং অপার সম্ভাবনাময় আশুড়ার বিল   মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন   দুই ছাত্রকে ফেরত দিয়েছে বিএসএফ   করোনা প্রতিরোধে ফুলবাড়ী সাহিত্য সাংস্কৃতি ও নাট্য সংগঠনের সচেতনামুলক প্রচার ও মাস্ক বিতরণ   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা   তালতলীতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন   বরিশাল আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হচ্ছে   ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর   ফুলবাড়ী হাইকেয়ার শ্রবন ও বাক প্রতিবন্ধী স্কুলের স্থায়ী ভবনের উদ্বোধন   দুমকিতে সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশন কর্তৃক শীত বস্ত্র বিতরণ   আগৈলঝাড়ায় ব্রীজের স্লাব না থাকায় চলাচলে চরম দুর্ভোগ   বরিশালে এক মাসেও সন্ধান মেলেনি প্রবাসী’র স্ত্রী সন্তানের   ফুলবাড়ীতে বাল্য বিবাহ, যৌন হয়রানি ও মাদকের সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত   বরিশাল প্রেসক্লাব’র নবনির্বাচিত কমিটিকে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির শুভেচ্ছা
error: কপি করা থেকে বিরত থাকুন !!