শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ


এলোমেলো ভাবনা – ৭ আসমা আফরোজ
প্রকাশ: ১৮ আগস্ট, ২০২০, ১:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

এলোমেলো ভাবনা – ৭ আসমা আফরোজ
আপনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন?
জেনে রাখেন আপনার নেতা স্কুলে পড়াকালীন অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী এ.কে ফজলুল হকের রাস্তা আঁটকে রেখে বলেছিলেন, “স্কুলের ছাদ সংস্কারের জন্য আর্থিক সাহায্য না করলে রাস্তা ছাড়বোনা।” এবং দাবী আদায় করেই তিনি রাস্তা ছাড়েন।
.
আপনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন?
জেনে রাখেন আপনার নেতা ১৮ বছর বয়সে প্রথম যখন গ্রেপ্তারি পরোয়ানা পান সবাই তাঁকে পালাতে বললেও তিনি বলেছেন, “আমি পালাবো না। পালালে সবাই ভাববে আমি ভয় পেয়েছি।” অতঃপর তিনি নিজেই গিয়ে থানায় ধরা দেন।
.
আপনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন?
জেনে রাখেন আপনার নেতা শুধু নির্যাতিত স্বজাতির অধিকারের প্রশ্নে বিন্দুমাত্র আপস না করে নিজের জীবনের ১৪ টা বছর শুধু জেলে বসেই কাটিয়েছেন। বাঙালির অধিকারের সাথে নিজ দলের রাজনৈতিক এজেন্ডার কোনো আপস তিনি করেন নাই কখনোই।
.
আপনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন?
জেনে রাখেন আপনার নেতা বলেছিলেন, “শহীদের রক্তের উপর পা দিয়া শেখ মুজিবুর রহমান অ্যাসেম্বলিতে যোগ দিতে পারে না।” এবং নিজের প্রধানমন্ত্রীত্বের সুযোগ তিনি বিসর্জন দিছেন শুধু তার গরীব মানুষগুলোর স্বার্থ রক্ষার দায়ে।
.
আপনি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন?
জেনে রাখেন আপনার নেতা বলেছিলেন, “পাকিস্তানিরা সব নিয়ে গেছে, কিন্তু এ চোরগুলো রেখে গেছে আমার কাছে। এ চোরগুলো নিয়ে গেলে আমি বাঁচতাম।” স্বাধীন বাংলাদেশের জাতির পিতা হিসেবে সর্বোচ্চ ক্ষমতার আসনে বসেও তিনি ভুলে যান নাই তাঁর মেহনতী মানুষের স্বার্থ।

রাজনীতি করতে হলে সহমত ভাই, ঠিক আছে ভাই, পাশে আছি ভাই এধরনের তেল মারা বাদ দিন। মন-মানসিকতা সুস্থ করুন, মানবিক কাজে এগিয়ে আসুন, অসহায় দরিদ্রের পাশে থাকুন!❤ বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও তার আত্মার মাগফিরাত কামনা করছি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

ই-মেইলঃ barisalpress247@gmail.com
অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

Design & Developed by
  স্বাস্থ্য সেবায় জেলায় প্রথম খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।   জাহাজমারা সৈকতের তীরে ভেসে এলো ইরাবতী ডলফিন   উজিরপুরের বামরাইলে বিট পুলিশিং সেবার উদ্ভোধন   মেহেন্দিগঞ্জে রাতের আঁধারে ব্যবসায়ীর উপর হামলা ও ছিনতাই, আহত ১।   রাজশাহীতে একে অপরকে চাকু মেরে আহত করল দুই বন্ধু   আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক |   রাজিবপুরে সাধারণ মানুষের নিজস্ব অর্থায়নে বাঁশের সাঁকো নির্মাণ   উজিরপুর উপজেলার হারতা বিবাহিত ও অবিবাহিতদের মাঝে প্রতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত।   ভাঙ্গুড়া রিপোর্টার্স ইউনিটি ও দৈনিক আমাদের বড়ালের যৌথ উদ্যোগে নৌকা ভ্রমণ   নাটোরের সিংড়ায় কৃষকের মরদেহ উদ্ধার   খালিদ মাহমুদ চৌধুরীর রোগ মুক্তি কামনায় জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত   বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর ইচ্ছাপূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   গুরুদাসপুরে আওয়ামীলীগের দু পক্ষের সংর্ঘষে ৪ জন আহত একজনের অবস্থা সংকটপন্ন   ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর ইলিশ ধরা নিষিদ্ধ   বিএমপি দক্ষিণ বিভাগে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।   বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে ৫ মাদক ব্যবসায়ী ফেন্সিডিল সহ আটক   রৌমারী উপজেলায় নকল সিনজেন্টা কম্পানি নামে ভেজাল কীটনাশক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে ৩ মাসের জেল   কলাপাড়ায় পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় ব্যবসায়ীকে জরিমানা   বাবুগঞ্জে মোবাইল কোর্ট অভিযানে বিভিন্ন অপরাধে ৫৩ হাজার টাকা জরিমানা।   উজিরপুর উপজেলার সাতলায় উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে মন্দিরের দন্দের অবসান।