মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মতলব উত্তরে বর্ণাঢ্য র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা
প্রকাশ: ৯ ডিসেম্বর, ২০২১, ৭:০৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মতলব উত্তরে বর্ণাঢ্য র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা

মতলব উত্তর ব্যুরো:- ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ এ প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দেশব্যাপী আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২১ উদযাপন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
এ উপলক্ষে মতলব উত্তর উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত অনুষ্ঠানে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলার ৫৭টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ক্রীড়া শিক্ষক, সাংবাদিক ও অন্যান্য পেশার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।
সকালে মতলব উত্তর উপজেলা চত্ত্বরে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে উপজেলা অডিটরিয়ামে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ মাসুদ, মেঘনা-ধনাগোদা পানি ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোহাম্মদ আলাউদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রভাষক একেএম আজাদ, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান তাঁর বক্তব্যে বলেন, ‘গুটিকয়েক লোকের টাকার নেশা, ক্ষমতার নেশার জন্য আমরা দেশকে অন্ধকারে ঠেলে দিতে পারি না। দুর্নীতিবাজদের মনে রাখতে হবে, তারা যে সম্পদ অর্জন করেছে, তা ভোগ করতে পারবে না। কোথাও যেন দুর্নীতির গন্ধও না থাকে, তার জন্য যার যার অবস্থান থেকে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আমরা আশা করতে পারি, দুর্নীতির লাগাম টেনে ধরতে পারলে বাংলাদেশ এগিয়ে যাবে।’ সরকারের আন্তরিকতার কারনে আমরা এগিয়েও যাচ্ছি। আর দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।
সভায় প্রধান অতিথি আরো বলেন, ‘আমরা স্বপ্ন দেখি বাংলাদেশ থেকে একদিন দুর্নীতি দূর হবে। আমরা স্বপ্ন দেখি, বাংলাদেশে দুর্নীত দমন কমিশনের সবার চাকরি চলে যাবে। কারণ, দেশে দুর্নীতি থাকবে না।
জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ঘোষণা করে। সে হিসেবে এবার ১৯তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়। জাতিসংঘ সারা বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনেস্ট করাপশনের (আনকাক) মাধ্যমে দুর্নীতি বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ আনকাকের সদস্য রাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন ২০০৭ সালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন শুরু করে। যদিও সরকারিভাবে ২০১৭ সাল থেকে দিবসটি উদযাপিত হচ্ছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  দেশের মানুষকে সেবা দিতে পুলিশ বদ্ধপরিকর : আইজিপি   ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের কম্বল বিতরণ   পাকেরহাটের সেই অবৈধ অনিবন্ধিত ইনফিনিটি ক্লিনিক সিলগালা ও জরিমানা   বানারীপাড়ায় ব্যাটারিচালিত ভ্যানের ধাক্কায়  ৬ বছরের শিশু নিহত   হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা   আলুর বাম্পার ফলন হলেও দাম নিয়ে হতাশ খানসামার চাষীরা   স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় আগামীকাল থেকে দুই সপ্তাহ বন্ধ থাকবে   মির্জাগঞ্জে সবুজ বনায়নের তিন শতাধিক গাছ গোপনে বিক্রির অভিযোগ তদন্তে প্রমানিত   বাংলাদেশ-ভারত এক মায়ের দুই সন্তান -ভারতীয় হাই কমিশনার   আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত   আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ডায়াগনিষ্টিক সেন্টার ও ডেন্টাল ক্লিনিককে ৪৫ হাজার টাকা জরিমানা   শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও বিচারের দাবি   বন ও বিলের অপুর্ব সংমিশ্রণ এবং অপার সম্ভাবনাময় আশুড়ার বিল   মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন   দুই ছাত্রকে ফেরত দিয়েছে বিএসএফ   করোনা প্রতিরোধে ফুলবাড়ী সাহিত্য সাংস্কৃতি ও নাট্য সংগঠনের সচেতনামুলক প্রচার ও মাস্ক বিতরণ   টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা   তালতলীতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন   বরিশাল আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হচ্ছে   ববি’র ছাত্রীকে আটক করে মারধর প্রতিবাদে হামলা চালিয়ে ভাঙচুর
error: কপি করা থেকে বিরত থাকুন !!