শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

‘স্বর্ণের পুতুল ও ডলার’ কিনতে এসে প্রতারণার শিকার, ২ প্রতারক আটক
প্রকাশ: ৮ অক্টোবর, ২০২১, ১:৩৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

‘স্বর্ণের পুতুল ও ডলার’ কিনতে এসে প্রতারণার শিকার, ২ প্রতারক আটক

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায় স্বর্ণের পুতুল ও ডলার কিনতে এসে ঢাকা থেকে আগত কামরাঙ্গীরচর এলাকার লিটন মুন্সি (৫০), মাদারীপুরের কালকিনি উপজেলার হৃদয় হোসেন (২২), ঢাকার দোহার থানার এক তরুন (২৫) ও তরুণী (২২) ও চাঁদপুরের মতলব থানার এক নারী (৪০) প্রতারণার শিকার হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলার আঙ্গারপাড়া গ্রামের ভেজালের মোড় এলাকার আইয়ুব হোসেনের ছেলে আনারুল ইসলাম (৩৫) এবং কাচিনীয়া উত্তম পাড়া এলাকার জতীশ রায়ের ছেলে নিতাই রায়কে স্থানীয়দের সহযোগিতায় আটক করেছে পুলিশ। এর পরিপ্রেক্ষিতে প্রতারণার শিকার লিটন মুন্সি বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও কয়েকজন অজ্ঞাত নামার বিরুদ্ধে খানসামা থানায় মামলা দায়ের করেন।

জানা যায়, ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় বছরখানেক ধরে একটি মেসে ভাড়া থাকতেন খানসামা উপজেলার কথিত বাসিন্দা শামীম হোসেন। সেখানেই পাঁচ জনের সঙ্গে সখ্য হয় তার। শামীম তাঁদের বলেন, খানসামায় স্বল্পমূল্যে স্বর্ণের পুতুল ও ডলার পাওয়া যায়। এটা শুনে বুধবার সকালে শামীমের বাড়িতে যান ঐ ব্যক্তিরা। একপর্যায়ে তাদের কাছ থেকে নানা কৌশলে নগদ এক লাখ ত্রিশ হাজার টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন হাতিয়ে নেন শামীম ও তার সহযোগী প্রতারক চক্রের সদস্যরা। পরে তাদের আটক রেখে আরো কয়েক লাখ টাকা দাবি করেন প্রতারকরা। এরই মধ্যে তাঁদের স্বজনদের কাছে বিকাশের মাধ্যমে আরও ৫০ হাজার টাকা নেন প্রতারক চক্রের অন্যতম সদস্য আনারুল। সন্ধ্যায় চিরিরবন্দর উপজেলার বেকীপুল বাজার এলাকায় অপহরণকারীরা ছেড়ে দিতে চাইলে তাঁরা চিৎকার শুরু করেন। তাঁদের চিৎকারে স্থানীয় লোকজন আনারুল ও নিতাই রায়কে আটক করে চিরিরবন্দর থানায় খবর দেন। পরে চিরিরবন্দর থানা পুলিশ তাদের আটক করে খানসামা থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

খানসামা থানার ওসি কামাল হোসেন বলেন, প্রতারণার শিকার ও প্রতারক উভয় পক্ষকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রতারণার শিকার ব্যক্তিরা বলছেন তাঁরা গরু কিনতে এসেছেন। তবে আটক প্রতারক চক্রের দুই সদস্য বলছেন, তাঁরা ডলার বিক্রির জন্য টাকা নিয়েছেন। এ বিষয়ে থানায় একটি প্রতারণা মামলা হয়েছে। প্রতারক চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে। প্রতারক চক্রের বিরুদ্ধে খানসামা থানায় এর আগেও একাধিক প্রতারণার মামলা রয়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  দেড় বছর পর ববিতে স্ব-শরীরে ক্লাস শুরু   বরিশালে ঈদে-মিল্লাদুন্নবী (সঃ) উপলক্ষে পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও দোয়া-মোনাজাত   ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপান্বিতাকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক   করোনা টিকা গ্রহনে সচেতনতা বাড়াতে মির্জাগঞ্জে পরামর্শ সভা অনুষ্ঠিত   মির্জাগঞ্জে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত   পবিপ্রবিতে স্নাতক ১মবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   ডিএমপি’র শ্যামপুর জোনের এসি শাহ আলম কর্তৃক গণমাধ্যমকর্মী লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন   আমতলী পৌর শহর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত   জয়পুরহাটে টিভিএস মেগা মেকানিক্স মিট ও সূধী সমাবেশ অনুষ্ঠিত   উজিরপুরে বিভিন্ন স্থানে শারদীয় দূর্গা উৎসব পর্যাবেক্ষন করেন এমপি শাহে আলম   পানের দাম ভালো হয় হিলিতে আহগ্র বাড়ছে চাষীদের   উজিরপুরে কালবিলা গ্রাম শান্তি কমিটি কর্তিক ব্রাক ইউপিজি কর্মসূচির সদস্যদের ফলজ চারা বিতরন   নওগাঁয় পূজা মন্ডপ পরিদর্শন করেন এমপি হেলাল   খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.নারায়ণ চন্দ্র রায় জয়কে বিদায়ী সংবর্ধনা   বরিশালে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত   শেখ হাসিনার মত মানবিক প্রধানমন্ত্রী বিশ্বে বিরল : এমপি শাহে আলম   আবারও যুক্তরাজ্য থেকে গরুর মাংস আমদানি নিষিদ্ধ করল চীন   না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা ড. ইনামুল হক   মা ইলিশ সংরক্ষণ অভিযানে ২০ লাখ মিটার অবৈধ জাল আটক   আজ থেকে শুরু হচ্ছে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার কাজ
error: কপি করা থেকে বিরত থাকুন !!