সোমবার ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভাঙ্গুড়ায় ভিজিডি কার্ডের চাউল আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে
প্রকাশ: ৭ অক্টোবর, ২০২১, ৬:২২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভাঙ্গুড়ায় ভিজিডি কার্ডের চাউল  আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

মেঃ আব্দুল আজিজ
স্টাফ রিপোর্টার

পাবনার ভাঙ্গুড়ায় হত দরিদ্রদের জন্য ভিজিডি কার্ডের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে উপজেলার মন্ডতোষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আফছার আলী মাস্টারের বিরুদ্ধে।
জানা যায়, উপজেলার মন্ডতোষ ইউনিয়নের ৬ নং ওয়ার্ড,মল্লিকচক গ্রামের হতদরিদ্র মোঃ আলম এর স্ত্রী ভিজিডি(১২৭) নং কার্ড ধারী মোছাঃ শাকিলা খাতুনের কাছ থেকে গত কয়েক মাস পূর্বে ৫ হাজার টাকা দাবি করেন ইউপি সদস্য ও চেয়ারম্যান। হতদরিদ্র কার্ড ধারী শাকিলা টাকা দিতে অপারগতা প্রকাশ করে। কার্ড ধারী চাউল আনতে গেলে ইউপি চেয়ারম্যান ও মেম্বার আরিফুল ইসলাম স্বপন কার্ড কেড়ে নিয়ে হত দরিদ্র শাকিলাকে অপমান অপদস্ত করে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেন। এরপরে ইউপি চেয়ারম্যান ও মেম্বার স্থানীয় ভাবে ঔ গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মৃত আজিম উদ্দিনের ছেলে মোঃ ফারুক হোসেনের মাধ্যমে ভিজিডি কার্ড ধারীকে টাকার জন্য চাপ প্রয়োগ করেন। স্থানীয় ক্যাডারদের হাত থেকে বাঁচতে কার্ড ধারী ভাঙ্গুড়া পৌরসভার মেয়রের কাছ থেকে ১ হাজার টাকা সহযোগিতা নেয়। পরের দিন ইউপি চেয়ারম্যানকে ২ হাজার টাকা দিলে টাকা কম হওয়ায় না নিয়ে ভয়ভিতি দেখিয়ে বলেন ৫ হাজার টাকার একটি পয়সা কম হলে কার্ড কেটে দেব। ৪ মাস পর শাকিলাকে ইউনিয়ন পরিষদের ডেকে নিয়ে জোরপূর্বক বইয়ে টিপসই নিয়ে তিন মাসের তিন বস্তা চাউল বিক্রি করে চাঁদার টাকা আদায় করেন ইউপি চেয়ারম্যান ও মেম্বার । চার মাস পরে বর্তমান তাকে এক মাসের ১ বস্তা চাউল দিয়েছে বলে ভোক্তভোগী হতদরিদ্র কার্ডধারী শাকিলা জানায়।

এ বিষয়ে মন্ডতোষ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আফসার আলী মাস্টার বলেন ৫ হাজার টাকা দেওয়ার কথা স্বীকার করেছিল কার্ড ধারী শাকিলা ও তার পরিবার। কিন্তু আমাকে টাকা দেয় নাই। তাই আমার মেম্বার তিন মাসের তিন বস্তা চাউল বিক্রি করে টাকা আদায় করেছে ।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনাৎ জাহান বলেন, ভিজিডি কার্ড ধারীর কাছ থেকে কোন অর্থ আদায় করার নিয়ম নেই, তবে যদি কেউ নিয়ে থাকে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন, লিখিত অভিযোগ না পেলে আমার কিছু করার নেই,তবে লিখিত অভিযোগ পেলে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  খানসামায় খাল বিল অবৈধ জালের দখলে, হারিয়ে যাচ্ছে দেশীয় প্রজাতির মাছ   স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   মির্জাগঞ্জের ৬ ইউপিতে নৌকার মাঝি হলেন যারা   ইউনিয়ন পরিষদ নির্বাচন মির্জাগঞ্জের ৬ ইউপিতে নৌকার মনোনয়ন প্রত্যাশী ২৪ প্রার্থী   দেড় বছর পর ববিতে স্ব-শরীরে ক্লাস শুরু   বরিশালে ঈদে-মিল্লাদুন্নবী (সঃ) উপলক্ষে পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও দোয়া-মোনাজাত   ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপান্বিতাকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক   করোনা টিকা গ্রহনে সচেতনতা বাড়াতে মির্জাগঞ্জে পরামর্শ সভা অনুষ্ঠিত   মির্জাগঞ্জে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত   পবিপ্রবিতে স্নাতক ১মবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   ডিএমপি’র শ্যামপুর জোনের এসি শাহ আলম কর্তৃক গণমাধ্যমকর্মী লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন   আমতলী পৌর শহর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত   জয়পুরহাটে টিভিএস মেগা মেকানিক্স মিট ও সূধী সমাবেশ অনুষ্ঠিত   উজিরপুরে বিভিন্ন স্থানে শারদীয় দূর্গা উৎসব পর্যাবেক্ষন করেন এমপি শাহে আলম   পানের দাম ভালো হয় হিলিতে আহগ্র বাড়ছে চাষীদের   উজিরপুরে কালবিলা গ্রাম শান্তি কমিটি কর্তিক ব্রাক ইউপিজি কর্মসূচির সদস্যদের ফলজ চারা বিতরন   নওগাঁয় পূজা মন্ডপ পরিদর্শন করেন এমপি হেলাল   খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.নারায়ণ চন্দ্র রায় জয়কে বিদায়ী সংবর্ধনা   বরিশালে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত   শেখ হাসিনার মত মানবিক প্রধানমন্ত্রী বিশ্বে বিরল : এমপি শাহে আলম
error: কপি করা থেকে বিরত থাকুন !!