মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পরীমনিকে রিমান্ড দেওয়া প্রশ্নে দুই বিচারকের ব্যাখ্যা দাখিল
প্রকাশ: ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পরীমনিকে রিমান্ড দেওয়া প্রশ্নে দুই বিচারকের ব্যাখ্যা দাখিল

নিউজ ডেস্কঃ কি তথ্যের ভিত্তিতে দ্বিতীয় ও তৃতীয়দফা চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির রিমান্ড মঞ্জুর করা হয়েছে হাইকোর্টের কাছে তার ব্যাখ্যা দিয়েছেন রিমান্ড মঞ্জুরকারী ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম। হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার কার্যালয়ে এই ব্যাখ্যা দাখিল করা হয়েছে। বুধবার হাইকোর্টে শুনানির আগে রেজিস্ট্রার কার্যালয় ওই ব্যাখ্যা আদালতে দাখিল করবে।

গত ২ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ১০দিনের মধ্যে ব্যাখ্যা দাখিল করতে সংশ্লিষ্ট দুই বিচারকের প্রতি নির্দেশ দেন। একইসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকে ১৫ সেপ্টেম্বর মামলার নথিসহ (সিডি) সশরীরে হাইকোর্টে হাজির থাকার নির্দেশ দেন। পরীমনিকে রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে হস্তক্ষেপ চেয়ে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) করা এক আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট।
হাইকোর্টের আদেশে বলা হয়, তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ড মঞ্জুরের সময় কিভাবে নিশ্চিত হলেন যে রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন?প্রথম চারদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তদন্তকারী কর্মকর্তার কাছে এমন কি গুরুত্বপূর্ণ তথ্য ছিল যে তাকে দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ডে নিতে হবে? আদালত বলেন, তদন্ত কর্মকর্তা চাইলো আর তাতেই কিভাবে সংবিধান ও দেশের অন্যান্য আইন লঙ্ঘন করে দ্বিতীয় ও তৃতীয়দফা রিমান্ড মঞ্জুর করে দিলেন মহানগর ম্যাজিস্ট্রেট এটা বুঝে আসে না।

এর আগে গত ২৬ আগস্ট একই হাইকোর্ট বেঞ্চ পরীমনির জামিন প্রশ্নে রুল জারি করে আদেশ দেন। পহেলা সেপ্টেম্বর রুলের ওপর শুনানির দিন ধার্য করা হয়। এই রুল বিচারাধীন থাকাবস্থায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত ৩১ আগস্ট পরীমনির জামিন মঞ্জুর করে আদেশ দেন। এরপর পহেলা সেপ্টেম্বর কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান পরীমনি।

গত ৪ আগস্ট রাতে বনানীর বাসা থেকে পরীমনি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। এ সময় পরীমনির বাসা থেকে বিভিন্ন মাদক জব্দ করা হয়। পরদিন ৫ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দিপুর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে। এ মামলায় তিনদফা রিমান্ডে নেয় সিআইডি। রিমান্ড শেষে গত ২১ আগস্ট পরীমনিকে কারাগারে পাঠানো হয়।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  এবার বিজয় দিবস জাঁকজমকপূর্ণ ও বর্ণাঢ্যভাবে উদযাপন করতে চায় সরকার   লিফটে আটকা পরে ৯৯৯- এ ফোন, সাতজনকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস   বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে আয়কর আদায় আপাতত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের   শিগগিরই ৫ থেকে ১১ বছরের শিশুদের জন্য ফাইজারের টিকার অনুমোদন দেওয়া হবে   ভারতের ধর্মীয় সংস্থার শীর্ষ গুরুর আত্মহত্যা   ‘সংবিধান সম্মতভাবেই আগামি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে’: কাদের   আগৈলঝাড়ায় পৃথক স্থানে অভিযান চালিয়ে দুটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে এসি ল্যান্ড   বরিশালে পায়রা সেতু শুভ পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক   আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পেল নতুন এ্যাম্বুলেন্স   আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনদিন ধরে পানি শূন্য   শরীরের বাইরে হৃদপিণ্ড নিয়ে জন্ম নেয়া শিশুর টাকার অভাবে চিকিৎসা হয়নি বারডেম হাসপাতালে   বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত মোঃ মারুফ হোসনে   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬ জন, নতুন আক্রান্ত ১,৫৫৫ জন   ধারের টাকা চাইতে গিয়ে লাশ হলো নারী শ্রমিক   নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে আ.লীগ-বিএনপির মারামারি   আমন ধানে পাতা মোড়ানো, মাজরা ও পচানি রোগে ক্ষতিগ্রস্ত খানসামার কৃষক   বাধা নেই ১৬৫০ কৃষি কর্মকর্তার কাজে যোগদানে   যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়ার কয়েকটি কাউন্টিতে রেড ফ্ল্যাগ ওয়ার্নিং জারি   নিউইয়র্কে পৌঁছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা   ১৬০ ইউপিতে ভোট গ্রহণ শুরু
error: কপি করা থেকে বিরত থাকুন !!