রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বিভাগে একদিনে করোনায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬০০
প্রকাশ: ১৮ জুলাই, ২০২১, ৫:০৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিভাগে একদিনে করোনায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬০০

নিজস্ব প্রতি‌বেদক: ব‌রিশাল বিভাগে একদিনে করোনায় ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬০০ বরিশাল বিভাগের পাঁচ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনায় সাতজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৬০০ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৫৭ দশমিক ১৪ শতাংশ।

রোববার (১৮ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ১৯৭ জন। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৯৮৫ জনের। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৮৮ জন।

দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত হয়েছে ঝালকাঠি জেলায় ১০৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩২০ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৪৮ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ৬৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২০৬ জন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৫৫ জন।

ভোলায় নতুন ৬১ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ২ হাজার ৫৮৬ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ২৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৯২ জন।

বরগুনায় নতুন ৭০ জন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ২ হাজার ২২৬ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৪৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮১ জন।

পিরোজপুরে নতুন ৯৬ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৬৪ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৫৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২২৫ জন।

করোনার উপসর্গ নিয়ে ছয়জন এবং দুজন করোনা আক্রান্ত হয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান। এ ছাড়া ঝালকাঠি সদর হাসপাতালে একজন, বরগুনা সদর হাসপাতালে দুজন, বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন এবং কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ৪০ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ২৮৩ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ৮৯ জনের করোনা পজিটিভ এবং ১৯৪ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৮৯ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ১০৮ জন পজিটিভ ও ৭৪ জনের নেগেটিভ শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, এর আগের ২৪ ঘণ্টায় (শনিবার) বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১৩ জনের। আক্রান্ত শনাক্ত হয়েছিলেন ১৫৬ জন। আক্রান্তের হার ছিল ৬৪ দশমিক ৩৮ শতাংশ।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মোট শনাক্ত হয়েছে ২৫ হাজার ৮৮৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮৪ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৭৯ জন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বানারীপাড়ায় লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় মোবাইল কোর্টে ১১ জনকে অর্থদণ্ড   করোনায় আক্রান্ত খ্যাতনামা নির্মাতা ফারুকী   ৩৩ বছরের রেকর্ড ভেঙে দ্রুততম মানবী জ্যামাইকার হেরাহ   বগুড়ায় মুরগির খাঁচায় মানুষ পরিবহন   লকডাউনের নবম দিনে নির্দেশনা অমান্যের দায়ে আটক ৪৮১   চিত্রনায়িকা একার বাসায় তল্লাশি: ইয়াবা, মদ, গাঁজা উদ্ধার   রোববার দুপুর পর্যন্ত গণপরিবহন চলবে   রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ   নওগাঁর আত্রাইয়ে আশ্রয়ন কেন্দ্রে টিকা দেওয়া উদ্যোগ নিলেন ইউএনও   মার্কিন সরকারের নির্দেশে উত্তর কোরিয়ার তেলবাহী জাহাজ আটক   কর্মস্থল খুলে দেয়ার ঘোষণায় ভোলার ইলিশা ফেরিঘাটে যাত্রীদের ভীড়, অসহায় প্রশাসন   ডেল্টা ভ্যারিয়েন্টে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকি কম:ডব্লিউএইচও   আগৈলঝাড়ায় ইউএনও’র অভিযানে মামলা দায়ের, জরিমানা আদায়   ঢাকা যাওয়া নিয়ে বিপাকে বরিশালের পোশাক শ্রমিকরা   কীর্তনখোলায় মরদেহ উদ্ধার   বরিশালের আলোচিত দুটি পরিবারের পাশে জেলা প্রশাসক   ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পরিদর্শন করলেন জেলা মনিটরিং কমিটি   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২১৮ জন, নতুন আক্রান্ত ৯,৩৬৯ জন   লেবুখালী ফেরীঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল   বড়াইগ্রামে শিশু ধর্ষণ অভিযুক্ত আটক
error: কপি করা থেকে বিরত থাকুন !!