শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

টার্মিনালে ঘরমুখী মানুষের ভিড়
প্রকাশ: ১৭ জুলাই, ২০২১, ৪:২৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

টার্মিনালে ঘরমুখী মানুষের ভিড়

সুজন খান বিশেষ প্রতিনিধি :- রাজধানীর সব বাস টার্মিনালে এখন ঘরমুখো মানুষের ভিড়। কিন্তু সময় মত মানুষ গন্তব্যে রওয়ানা দিতে পারছে না। শিডিউল বিপর্যয়ে তিন থেকে চার ঘণ্টা দেরিতে ছেড়ে যাচ্ছে বাস।

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে আজ শনিবার (১৭ জুলাই) সকাল থেকেই লোকজনের চাপ কয়েকগুণ বেড়েছে। বাসের জন্য লোকজনকে ঘণ্টার পর ঘণ্টা টার্মিনালে অপেক্ষার প্রহর গুনতে দেখা গেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের এই প্রচন্ড চাপ এক সময় ভিড়ে পরিণত হয়। সকাল আটটায় সালেহা খাতুনের যশোরের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার সময় নির্ধারিত ছিল। কিন্তু দশটায় তিনি বাসের জন্য অপেক্ষা করছিলেন। কেউই বলতে পারছিল না বাস কখন আসবে। বাস আসলেই তিনি রওয়ানা হতে পারবেন।

বরিশালে যাওয়ার জন্য বিপ্লব মিত্র তার পরিবার-পরিজন নিয়ে গাবতলী বাস টার্মিনালে দাঁড়িয়ে আছেন সকাল সাতটা থেকে। কিন্তু তিনিও সকাল দশটা পর্যন্ত বাসে উঠতে পারেননি।

উত্তরবঙ্গগামী বিভিন্ন পরিবহনের কাউন্টারের সামনেও ঘরমুখো লোকজনকে অপেক্ষা করতে দেখা গেছে।

খালেক পরিবহনের সাইদুল জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট, সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত মহাসড়কে যানবাহন চলছে ধীরগতিতে। এ কারণে ভোর চারটায় যে বাস ঢাকায় পৌঁছানোর কথা ছিল, সকাল দশটা পর্যন্ত সেই বাস ঢাকায় পৌঁছাতে পারেনি। বাস এসে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই আমরা যাত্রীদের তুলে বাস ছেড়ে দিচ্ছি।

ঈগল পরিবহনের কর্মী সোহেল জানান, যে বাস দৌলতদিয়া ফেরিঘাটে আছে সেগুলো সকাল পর্যন্ত ঢাকায় পৌঁছাতে পারেনি। ফেরিতে সমস্যা এবং যানজটের কারণে সব রুটের বাস সিডিউল অনুযায়ী চলাচলে ৪ থেকে ৫ ঘণ্টা পিছিয়ে পড়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে যানজট ও যানবাহনের ধীর গতির কারণে বাসগুলো সময়মতো এসে ঢাকায় পৌঁছতে পারছে না। এ কারণে বাস টার্মিনালে ও কাউন্টারে যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে। আগামী কয়েকদিনে এই যানজট আরো দীর্ঘ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তখন যাত্রীদের আরো বেশি সময় রাস্তায় বা বাস টার্মিনাল অপেক্ষা করতে হবে।

রাজধানীর কল্যাণপুর এলাকার দূরপাল্লার বাস কাউন্টারগুলোর সামনেও ঘরমুখো মানুষের ভিড়। সবারই একই সমস্যা, বাস আসছে না তাই বাসের জন্য অপেক্ষা।

এদিকে ঢাকা-মাওয়া, ঢাকা-আরিচা, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-গাজীপুর মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শিমুলিয়া এবং পাটুরিয়া ফেরিঘাটে আজ সকাল থেকে মানুষ এবং যানবাহনের চাপ আরো বেড়েছে। উভয় ফেরিঘাটে শত শত যানবাহনের লাইন পড়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পরিদর্শন করলেন জেলা মনিটরিং কমিটি   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২১৮ জন, নতুন আক্রান্ত ৯,৩৬৯ জন   লেবুখালী ফেরীঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল   বড়াইগ্রামে শিশু ধর্ষণ অভিযুক্ত আটক   পুলিশ কমকর্তা পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক আটক   পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত   পাবনার কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখি কর্মজীবী নারী পুরুষের উপচে পড়া ভিড়   বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: ওবায়দুল কাদের   গৌরনদীতে স্বাস্থ্য কর্মীদের নিয়ে আলোচনা সভা   ৫ আগস্টের পর বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী   বরিশাল-ঢাকা মহাসড়কে ঢাকাগামী যাত্রীদের ঢল   অ্যাথলেটিকসের প্রথম স্বর্ণ জিতেছেন ইথিওপিয়ার সেলেমন বারেগা   আরো ভয়ঙ্কর হবে ডেল্টা ভ্যারিয়েন্ট, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার   ভারত থেকে এলো আরো ২০০ টন অক্সিজেন   রবিবার খুলছে রপ্তানিমুখী শিল্প-কারখানা   ১২ দিন পর চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু   ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা   হংকংয়ে জাতীয় নিরাপত্তা আইনে প্রথম দোষী সাব্যস্ত তং-এর ৯ বছরের কারাদণ্ড   হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরও একটি মামলা   নিয়মনীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী
error: কপি করা থেকে বিরত থাকুন !!