মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহীতে লকডাউনেও যানবাহন ও মানুষের চলাচল বেড়েছে
প্রকাশ: ১০ জুলাই, ২০২১, ৭:৩০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজশাহীতে লকডাউনেও যানবাহন ও মানুষের চলাচল বেড়েছে

রাজশাহী প্রতিনিধি : কঠোর লকডাউনের মধ্যেও রাজশাহী মহানগরীতে মানুষ ও অভ্যন্তরীণ যানবাহন চলাচল ছিল অন্যান্য দিনে চোখে পড়ার মতো। ছুটির দিন হওয়ার পরেও অটোরিক্সা ও রিক্সা এবং সিএনজি চলাচল ছিল চোখে পড়ার মতো। অন্যদিনের তুলনায় এদিন লকডাউন হওয়া স্বত্বেও অনেক বেশি যানবাহন চলাচল করতে দেখা গেছে। বাইরে থেকেও বিপুল পরিমাণ মানুষ নগরে প্রবেশ করে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও অন্য দিনের তুলনায় তেমন কড়াকড়ি করতে দেখা যায়নি। রাজশাহী লকডাউনের ২৯ দিন চলছে। প্রথমে স্থানীয়ভাবে লকডাউন চললেও ১ জুলাই থেকে সারাদেশে লকডাউন চলছে। রিক্সা, অটোরিক্সা ও সিএনজিও বেশি চলেছে। আজ শনিবার সকাল থেকেই আনাগোনা বাড়তে থাকে। এছাড়াও নগরের অনেক ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকতে দেখা যায়। আবার একদিন সার্টার খুলে ব্যবসা করতে দেখা গেছে। বিকেলে নগরে আরো বেশি যানবাহন চলাচল করেছে।

আবার অভিযোগ উঠেছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠানগুলোতে বাইরে থেকে রোগী রাখতে আসা এ্যাম্বুলেন্সগুলো ফেরার সময় যাত্রী তুলে নিয়ে যাচ্ছে। রাজশাহী শহর থেকে বিভিন্ন স্থানে যাওয়া এ্যাম্বুলেন্সগুলোর ক্ষেত্রেও একই চিত্র। নগরবাসী বলছেন, প্রশাসনের পক্ষ থেকে একটু নজরদারি করলেই বিষয়টি হাতেনাতে ধরা যাবে। পাড়া-মহল্লা ও নগরের প্রবেশ পথে আরো কড়াকড়ি আরোপ করলে অপ্রয়োজনে বের হওয়া লোকজন ঠেকানো যাবে।
খোঁজ নিয়ে জানা গেছে, সীমান্তবর্তী জেলা রাজশাহীতে করোনা সংক্রমণ দ্রæত বেড়ে যাওয়ায় গত জুন মাসের ১১ তারিখ থেকে ৭ দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। ১৭ জুন ৭ দিন শেষ হওয়ার পরে সংক্রমণ না কমায় আরো ৭ দিন লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেয়া হয় রাজশাহীর স্থানীয় যৌথ প্রশাসনের সভায়। এরপর সারাদেশেই করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন দেয়া হয়।
এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন ১০ জনের উপর করোনা ভাইরাসে চিকিৎসাধীন রোগীর মৃত্যু হচ্ছে। আবার বিভাগের মধ্যে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার অনেক বেশি। ২৯ দিন লকডাউন চললেও তেমন করোনা সংক্রমণ কমেনি। স্থানীয় সচেতন মানুষ বলছেন, করোনা সংক্রমনের হার কমাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা লকডাউনের সাথে সাথেই রাজশাহীকেও লকডাউন ঘোষণা করা প্রয়োজন ছিল। কারণ তখন প্রচুর পরিমাণ চাঁপাইনবাবগঞ্জের মানুষ রাজশাহীতে প্রবেশ করে।

উল্লেখ্য, রাজশাহী জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৭৩৮ জনের। শনাক্তের বেশির ভাগ রাজশাহী মহানগর এলাকায় ১৫ হাজার ৮৭৮ জন। বাঘা উপজেলায় ৪৬০ জন, চারঘাট উপজেলায় ৫৪১ জন, পুঠিয়া উপজেলায় ৪৯৫ জন, দুর্গাপুর উপজেলায় ৪১৬ জন, বাগমারা উপজেলায় ৩৯৩ জন, মোহনপুর উপজেলায় ৩১৮ জন, তানোর উপজেলায় ৩৫৬ জন, পবা উপজেলায় ৫০২ জন ও গোদাগাড়ীতে ৩৭৭ জন। রাজশাহী জেলায় শনাক্তের হার ১৮ শতাংশ। রাজশাহী জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ১২ এপিল ও নগরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে। জেলায় মৃত্যু হয়েছে ১৭১ জনের।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  হাসপাতালে কভিড রোগীর ভিড় প্রতিনিয়ত বাড়ছে।   নওগাঁর আত্রাইয়ে করোনা টিকার ফ্রি রেজিষ্টেশন ক্যাম্প   ফেসবুক চালু করবে বুলেটিন নিউজ ফিচার   ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান: স্বাস্থ্যমন্ত্রী   ডেঙ্গু জ্বর নিয়ে ২৪ ঘণ্টায় ১৪৩ জন হাসপাতালে ভর্তি   বঙ্গোপসাগর উত্তাল, জাল ফেলতে পারছে না জেলেরা   লকডাউনের কারণে বিক্রির হাত থেকে বেঁচে গেল দুই মাদরাসাছাত্রী   আইভীর মাথায় শামীম ওসমানের সান্ত্বনার হাত   ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে পুলিশসহ পাঁচজন নিহত   সুলাইমান (আ.)-এর বিস্ময়কর রাজত্ব   আদালতের বাইরে বার্সার সঙ্গে সমঝোতা হলো নেইমারের   মেসির অবসরের পর মেসির ১০ নম্বর জার্সিরও অবসর চান রোনালদিনহো   প্রেমিকের সঙ্গে পালানোর সময় বাবা গুলি করল মেয়েকে   বিটিভিতে সরাসরি দেখুন টোকিও অলিম্পিক গেমস   মোশাররফ করিম ও সামিয়া হকের‘আহা জীবন’দুর্দান্ত অভিনয়   বরিশালে পৌঁছেছে করোনার টিকা   গৌরনদীতে পুলিশের চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার-৩   বিএমপি’র স্টিমারঘাট ফাঁড়ি পরিদর্শন   ক্লিক করলে হারাতে পারেন নিজের ডিভাইসের নিয়ন্ত্রণ   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৫৮ জন, নতুন আক্রান্ত ১৪,৯২৫ জন
error: কপি করা থেকে বিরত থাকুন !!