শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

গাইবান্ধার পলাশবাড়ী‌তে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ব্যস্ত সময় পার করছেন ইউএনও
প্রকাশ: ১০ জুলাই, ২০২১, ৩:১৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

গাইবান্ধার পলাশবাড়ী‌তে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ব্যস্ত সময় পার করছেন ইউএনও
গাইবান্ধা প্রতিনিধি:- বৈ‌শ্বিক মহামারি করোনায় নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত না হয়ে দিনরাত জনগণের সেবায় ব্যস্ত সময় পার করছেন করোনার সম্মুখ যোদ্ধা ইউএনও কামরুজ্জামান। সরকার কর্তৃক লকডাউন ঘোষণা দেয়ার পর থেকে জনগণের নিরাপত্তা ও করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষার জন্য দিন-রাত উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ছুটে চলছেন প্রতিনিয়ত এ মান‌বিক কর্মকর্তা। কারণ একটাই করোনাভাইরাসের মরণ থাবা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে হবে। সাহস নিয়ে মানুষের পাশে থেকে লড়াই করে যাচ্ছেন করোনা যুদ্ধে। যেখানেই অসহায় মানুষের সমস্যা সেখানেই তিনি হাজির, হোক দিন কিংবা রাত। লকডাউনের সময় দরিদ্র অসহায় গরিবদের পাশেও বারবার সরকারি ত্রাণ এবং কখনও কখনও নিজ অর্থ থেকেও খাবার নিয়ে দরিদ্র মানুষের পাশে আ‌ছেন সার্বক্ষণিক। উপজেলার মাঠ প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় ভাসমান বে‌দে সম্প্রদা‌য়ের কর্মহীন প‌রিবা‌রের মা‌ঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী তুলে দেন। শুধু এটা নয় গত ৫ এ‌প্রিল থেকে লকডাউন শুরু হওয়ার পর থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী‌কে সা‌থে নি‌য়ে তি‌নি উপ‌জেলার বি‌ভিন্ন স্থা‌নে বি‌ভিন্ন হাটবাজা‌র ও গুরুত্বপূর্ণ স্থা‌নে অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করে “সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ মোতাবেক ১২৫টি মামলায় মোট ৯৬ ০০০/- টাকা অর্থদন্ড প্রদান ক‌রেছেন। এছাড়াও তিনি নিত্যপ্রয়োজনীয় জি‌নি‌সের দাম নিয়ন্ত্রণ, খাদ্য ভেজাল মুক্ত করা, জনগণকে সচেতনতা বৃদ্ধি করাসহ প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালনা করে যাচ্ছেন।
এ মানবিক ইউএনও এক মুহূর্ত অফিসে বসে না থেকে সকাল থেকে রাত পর্যন্ত সারা‌দেশ ব্যা‌পি ক‌রোনা ভাইরাস সংক্রমন প্র‌তি‌রো‌ধে সরকা‌রের দেওয়া বি‌ভিন্ন নী‌তিমালা বাস্তবায়‌নে মার্কেটে মার্কেটে ঘুরে ঘুরে হ্যান্ড মাইকে মানুষকে সচেতন করার জন্য ব্যস্ত থাকতে দেখা যায়। এসময় তি‌নি ক‌রোনা ভাইরাস প্র‌তি‌রো‌ধে সরকা‌রের নি‌র্দেশনা মে‌নে চলার পাশা‌পা‌শি সবাইকে স‌চেতন হওয়ার অনু‌রোধ ক‌রেন, কোড়‌জো‌ড়ে মিনতি ক‌রে ব‌লেন , আপনারা য‌দি নি‌জেরা স‌চেতন না হন নি‌জের প‌রিবার‌কে রক্ষা করার দা‌য়িত্ব না নি‌তে পা‌রেন তাহ‌লে ক‌রোনার ভয়াবহতা বিস্তা‌রের জন্য দা‌য়ি থাক‌বেন, পলাশবাড়ী বা‌সি‌কে স্বজনহারা লা‌শের মি‌ছিল দেখ‌তে না চাই‌লে ক‌রোনা ভাইরাস প্র‌তি‌রো‌ধের নিয়ম গু‌লো মে‌নে চলার পরামর্শ দেন । এ ছাড়াও উপ‌জেলার ১‌টি পৌরসভা ও ৮‌টি ইউ‌নিয়ন প‌রিষ‌দে অসহায় মানু‌ষের জন‌্য সরকারী বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর উপহার নগদ টাকাসহ ভি‌জিএফ,ভি‌জি‌ডি, জিআ‌রের ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম সর্বক্ষ‌নিক তদার‌কি কর‌ছেন ইউএনও কামরুজ্জামান।
এ প্রসঙ্গে উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান ব‌লেন, আমার উপজেলা ঘনবসতিপূর্ণ এলাকা। এ এলাকায় যে পরিমাণ জনগণের বসবাস তা অন্য কোনও উপ‌জেলার চে‌য়ে বে‌শি। তাদের মধ্যে অনেকে অসহায়, দরিদ্র ও দিনমজুর। জেলা প্রশাসক ও স্থানীয় মাননীয় সংসদ সদস‌্য স‌্যা‌রের ‌দিক নি‌র্দেশনায় সাধারন মানু‌ষের পা‌শে থে‌কে কাজ করার চেষ্টা কর‌ছি এবং ভবিষ্যতেও থাকতে সচেষ্ট হব।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গোপালগঞ্জে ৩০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর   গোপালগঞ্জে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন   টুঙ্গিপাড়ায় শেখ কামালের ৭২ তম জন্মদিন পালিত   বরিশাল জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে, জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি   চীন থেকে সিনোফার্মের সাড়ে সাত কোটি করোনা টিকা কিনছে বাংলাদেশ   ঢাকা দক্ষিণ সিটিতে ৩৬ নির্মাণাধীন ভবনকে ও বাসা বাড়িকে ৫ লক্ষ ৯০০ টাকা জরিমানা   পরীমণি ও রাজের চারদিন করে রিমান্ড মঞ্জুর   সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন মাইকেল বালাকের ছেলে এমিলিও বালাক   বরিশালে জেলা প্রশাসনের অভিযানে ৩২ টি মামলায় ৩৬ হাজার টাকা জরিমানা    বাংলাদেশসহ বিশ্বের ৫৯টি দেশকে লাল তালিকাভুক্ত করেছে যুক্তরাজ্য   পরীমণি-রাজের জন্য ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬৪ জন, নতুন আক্রান্ত ১২,৭৪৪ জন   নবাবগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হিলি প্রতিনিধ   হাতিয়ায় কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ডাকাত গেপ্তার   ফুলবাড়ীর বলিহরপুর গ্রামে সাদা বক আর কালো পানকৌড়ীদের নিরাপদ আশ্রয়স্থল   সংবাদ প্রকাশের পর ইউএনও’র হস্তক্ষেপে খানসামার রামনগরে ৫০ বিঘা আবাদী জমির জলাবদ্ধতা নিরসন   পাকেরহাটে নদীর গতিপথ বন্ধ করে নির্মিত বিকল্প রাস্তা ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগ   উজিরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত   পত্রিকার হকার সেই ফুল মিয়ার পাশে লাভ ফর ফ্রেন্ডস   শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের দিনভর কর্মসূচি
error: কপি করা থেকে বিরত থাকুন !!