শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বিধিনিষেধ অমান্য করায় ঢাকায় ১৪৯৯ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
প্রকাশ: ৩ জুলাই, ২০২১, ৯:৪৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিধিনিষেধ অমান্য করায় ঢাকায় ১৪৯৯ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিউজ ডেস্কঃ করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশে তৃতীয় দিনের মতো চলছে সরকারঘোষিত কঠোর লকডাউন (বিধিনিষেধ)। এই বিধিনিষেধ বাস্তবায়নে কঠিন অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিচালিত হচ্ছে একাধিক ভ্রাম্যমাণ আদালত। বিধিনিষেধ অমান্যকারীদের করা হচ্ছে জরিমানা। এছাড়া আটকও করা হচ্ছে।

এদিকে তিনদিনে বিধিনিষেধ অমান্য করায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রাজধানীতে এক হাজার ৪৯৯ জনকে আটক করে ঢাকা মেট্রোপলিটন আদালতে পাঠিয়েছেন। আদালত ঢাকা মেট্রোপলিটন পুলিশ অধ্যাদেশ ১৯৭৬-এর বিভিন্ন ধারায় একশ থেকে সর্বোচ্চ পাঁচশ টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে এক থেকে তিনদিনের কারাভোগের আদেশ দেন আদালত।

আদালত থেকে পাওয়া তথ্যমতে, কঠোর বিধিনিষেধ চলার তৃতীয়দিন পর্যন্ত এক হাজার ৪৯৯ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার ২৬৩ জন, শুক্রবার ৬২৯ জন ও শনিবার ৬০৭ জনকে জরিমানা করা হয়।

জরিমানার টাকা দেয়ার পর আদালত থেকে ছেড়ে দেয়া হচ্ছে আটকদের। আর যারা জরিমানা দিতে পারছেন না তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হচ্ছে। কারাভোগ শেষে তাদের ছেড়ে দেয়া হচ্ছে।

এ বিষয় ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সরকার সাতদিনের কঠোর বিধিনিষেধ দিয়েছে। অনেকে বিধিনিষেধ অমান্য করে অকারণে বাসা থেকে বের হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের আটক করে আদালতে পাঠাচ্ছে। আদালত তাদের জরিমানা করছেন। যারা জরিমানার টাকা দিচ্ছেন তাদের ছেড়ে দেয়া হচ্ছে। আর যারা দিতে পারছেন না তাদের কারাগারে পাঠিয়ে দিচ্ছেন আদালত।

তিনি আরও বলেন, ‘অকারণে যারা বাসার বাইরে বের হচ্ছেন তাদের বিরুদ্ধে আরও কঠোর হওয়া উচিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।’




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গোপালগঞ্জে ৩০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর   গোপালগঞ্জে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন   টুঙ্গিপাড়ায় শেখ কামালের ৭২ তম জন্মদিন পালিত   বরিশাল জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে, জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি   চীন থেকে সিনোফার্মের সাড়ে সাত কোটি করোনা টিকা কিনছে বাংলাদেশ   ঢাকা দক্ষিণ সিটিতে ৩৬ নির্মাণাধীন ভবনকে ও বাসা বাড়িকে ৫ লক্ষ ৯০০ টাকা জরিমানা   পরীমণি ও রাজের চারদিন করে রিমান্ড মঞ্জুর   সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন মাইকেল বালাকের ছেলে এমিলিও বালাক   বরিশালে জেলা প্রশাসনের অভিযানে ৩২ টি মামলায় ৩৬ হাজার টাকা জরিমানা    বাংলাদেশসহ বিশ্বের ৫৯টি দেশকে লাল তালিকাভুক্ত করেছে যুক্তরাজ্য   পরীমণি-রাজের জন্য ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬৪ জন, নতুন আক্রান্ত ১২,৭৪৪ জন   নবাবগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হিলি প্রতিনিধ   হাতিয়ায় কোস্টগার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ডাকাত গেপ্তার   ফুলবাড়ীর বলিহরপুর গ্রামে সাদা বক আর কালো পানকৌড়ীদের নিরাপদ আশ্রয়স্থল   সংবাদ প্রকাশের পর ইউএনও’র হস্তক্ষেপে খানসামার রামনগরে ৫০ বিঘা আবাদী জমির জলাবদ্ধতা নিরসন   পাকেরহাটে নদীর গতিপথ বন্ধ করে নির্মিত বিকল্প রাস্তা ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগ   উজিরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত   পত্রিকার হকার সেই ফুল মিয়ার পাশে লাভ ফর ফ্রেন্ডস   শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের দিনভর কর্মসূচি
error: কপি করা থেকে বিরত থাকুন !!