শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ১০২জন, মৃত্যুর সংখ্যা ২ জন
প্রকাশ: ৯ এপ্রিল, ২০২১, ৭:০৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ১০২জন, মৃত্যুর সংখ্যা ২ জন

নিউজ ডেস্কঃ :: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। আর কোভিড-১৯ পজেটিভ দুই জন রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২৩ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ২ জন হলেন পটুয়াখালীর বাউফলের শামসুল হক (৭০) ও বরিশাল নগরের নিউ সার্কুলার রোড এলাকার মো. দেলোয়ার হোসাইন (৮২)।

এর মধ্যে দেলোয়ার হোসাইন বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এছাড়া গেলো ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ঝালকাঠির রাজজাপুর সদরের গোরস্থান রোড এলাকার ফুল বানু (১০০), বরিশাল নগরের দক্ষিণ আলেকান্দার আফরোজা (৪৮) ও ২৪ নম্বর ওয়ার্ডের আ. ছত্তার (৭০) করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য আহ্বান জানিয়ে বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিলো। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এই অবস্থায় শুধু করোনা ভাইরাসের টিকা গ্রহণ করলেই চলবে না স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর বলছে, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে ঝালকাঠি জেলায় ২৫ জন। এরপর ভোলায় ১৮, পিরোজপুরে ১৭, পটুয়াখালীতে ১৫, বরিশালে ১৪ ও বরগুনায় ১৩ জন রয়েছেন। এ নিয়ে ১৩ মাসে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৫০ জন।

এর মধ্যে সর্বোচ্চ বরিশালে ৫ হাজার ৫৬১, এরপর পটুয়াখালীতে এক হাজার ৮৯৪ জন, পিরোজপুরে এক হাজার ৩৬৬, ভোলায় এক হাজার ৩০৩ জন, বরগুনায় এক হাজার ১২২ জন এবং ঝালকাঠিতে ১ হাজার ৪ জন।

এই ২৪ ঘণ্টায় মাত্র ২০ জন রোগী বরিশাল বিভাগে করোনা সংক্রমণ থেকে সুস্থতা লাভ করেছেন। যা নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৭৬৭ জন। অর্থাৎ আক্রান্ত শনাক্তের মধ্যে এক হাজার ৪৮৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে কিছু রোগী হাসপাতালে, অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। মোট মৃত্যুবরণ করা ২২৩ জনের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৫ জন, এরপর পটুয়াখালীতে ৪৬ জন, পিরোজপুরে ২৭ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২০ জন এবং ভোলায় ১৩ জন। আজ পর্যন্ত ৩৯৬ দিনের করোনাভাইরাসের আপডেটে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পৃথিবীর সকল মানুষ নতুন আলোয় আলোকিত হোক | ঈদ মোবারক   ঈদে বাসায় তৈরি করুন বোরহানি   ঈদে বাসায় তৈরি করুন গরুর মাংসের টিকিয়া   দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী   দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি   পুলিশের হাতে যেসব ক্ষমতা থাকছে নতুন করে দেয়া লকডাউনে   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, নতুন আক্রান্ত ১,২৯০   রাজশাহী বিভাগে করোনায় গেল আরো ২ প্রাণ, শনাক্ত ৬৬   ৯৭ শতাংশ টিকাগ্রহীতার শরীরে তৈরি হয়েছে এন্টিবডি : আইইডিসিআর   শিক্ষকরা ৫ ও কর্মচারীরা পাচ্ছেন আড়াই হাজার টাকা ঈদ উপহার   রক্তাক্ত ঈদ পার করছেন ফিলিস্তিনিরা   মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর   বেতাগী সদর ইউনিয়নবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কবির খলিফা   বরিশালে রক্তঝুমুর খেলাঘর আসরের আয়োজনে ঈদ সামগ্রী বিতরণ   বর্ষার আগেই শুরু হচ্ছে সাপের কামড়ের চিকিৎসা প্রশিক্ষণ   স্বতন্ত্র পরিচালক ও পরামর্শক নিয়োগে ব্যাংকে নতুন নির্দেশনা   ৬৫ দিনের জন্য সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ:চাল বরাদ্দ জেলেদের জন্য   আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই ইসরায়েলকে থামাতে এবং ‘পাল্টা শিক্ষা’ দিতে হবে:এরদোয়ান   চাঁদ দেখা যায়নি আজ, ঈদ শুক্রবার   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন বাসীকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান আছাদুর রহমান
error: কপি করা থেকে বিরত থাকুন !!