বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দেশের চলমান সামগ্রিক পরিস্থিতিতে সরকারের প্রতি আহ্বান। _____ আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।
প্রকাশ: ৮ এপ্রিল, ২০২১, ১১:০২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দেশের চলমান সামগ্রিক পরিস্থিতিতে সরকারের প্রতি আহ্বান। _____ আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

মোঃকাওছার হোসেন:

নিত্য প্রয়োজনীয় পণ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ও দেশের সামগ্রিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন, করোনা ভাইরাস দুর্যোগ পরিস্থিতিতে যেসময় দেশের অধিকাংশ মানুষ বেকারত্বের অভিশাপ বয়ে কর্মহীন ও নিঃস্ব অবস্থায় দিন কাটাচ্ছেন সেসময় সরকার কর্তৃক নিত্যপ্রয়োজনীয় পণ্য ও খাদ্য দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সাধারণ মানুষকে হতাশায় নিমজ্জিত করছে। তিনি আজ ৮ এপ্রিল বৃহস্পতিবার এক বিবৃতিতে একথা বলেন। তিনি সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, একদিকে কোটি শিক্ষিত যুবদের বেকারত্ব অন্যদিকে সরকার কর্তৃক খাদ্য ও পণ্যের মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষ চরম অসহায়ত্ব ও হতাশার মধ্য দিয়ে দিনরাত কাটাচ্ছে। তার উপর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস নিয়ন্ত্রণের নামে লকডাউন দিয়ে কোটি কোটি সাধারণ মানুষকে কর্মহীন করে দেয়া। বিজ্ঞানীদের দেয়া তথ্যমতে করোনা ভাইরাস মহামারী পৃথিবীতে দীর্ঘদিনব্যাপী বিরাজ করবে‌। তা নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা না করে লকডাউন দেয়ায় সাধারণ মানুষ অনন্যোপায় হয়ে সরকারের প্রতি চরম ক্ষুব্ধ ও বিতৃষ্ণা প্রকাশ করছে। যেখানে গত এক বছরে করোনা ভাইরাস মহামারীর ফলে দেশের সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, সেখানে পর্যাপ্ত পরিমাণ টিকা আমদানি কিংবা হাসপাতালের সংখ্যা বৃদ্ধি না করে আবারো দেশে লকডাউন দিয়ে সরকার মানুষের জীবন বিষিয়ে তুলেছে। এর সাথে তিনি ধর্মীয় ছদ্মাবরণে জঙ্গিবাদী ও উগ্রবাদী একটি চিহ্নিত গোষ্ঠীকে বিভিন্ন সময় সরকারী দলের নেতাদের কর্তৃক পৃষ্ঠপোষকতা দেয়া ও তাদের মাত্রাতিরিক্ত তোষণনীতি সরকারের নীতিহীনতা ও নৈতিক পরাজয় বলে মন্তব্য করেছেন। এ জঙ্গিবাদী উন্মাদ চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সময়ের দাবি।

ইসলামিক ফ্রন্ট চেয়ারম্যান দাবি জানান, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে টিসিবি কর্তৃক নতুন করে চাল, ডাল, তেল ও চিনির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে সরকারের বিভিন্ন প্রকল্প খাতের খরচ কমিয়ে তার অর্থ জনস্বার্থে ভর্তুকি দিয়ে অবিলম্বে মূল্য কমাতে হবে। সাথে সাথে হতদরিদ্র ও দুঃস্থ মানুষের কল্যাণে রেশনিংয়ের মাধ্যমে সুষম বন্টন নিশ্চিত করতে হবে। করোনা ভাইরাস মহামারী মোকাবেলায় দেশের প্রতিটি নাগরিকের জন্য উন্নত ও কার্যকর টিকা নিশ্চিত করা সহ বিদ্যমান হাসপাতালসমূহে আইসিইউ ও সাধারণ বেড বাড়াতে হবে। নতুন নতুন হাসপাতাল প্রতিষ্ঠা করতে হবে। তিনি সরকার ও জনগণকে স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধিসহ মহান আল্লাহ ও রাসূলের শরণাপন্ন হতে আহ্বান জানিয়েছেন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নবাবগঞ্জে লকডাউন বাস্তবায়নে মাঠে উপজেলা প্রশাসন   নবাবগঞ্জের ডাংশের ঘাটের জামে মসজিদের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করলেন- শিবলী সাদিক এমপি   বরিশাল সাংবাদিক ক্লাব’র আত্মপ্রকাশ: আহ্বায়ক-গিয়াস উদ্দিন সুমন, সদস্য সচিব-মুজিব ফয়সাল   সাংবাদিকদের সহায়তায় দ্বিতীয় দিনেও ছিন্নমূলদের মাঝে খাবার বিতরণ অব্যাহত   টাকার লোভ দেখিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে   জাতিসংঘের তিন সংস্থার নির্বাহী হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ   ক্লাউড পিসি সেবা আনছে মাইক্রোসফট   খেতাব বর্জন করেছেন ‘মিসেস ওয়ার্ল্ড ২০২০’ বিজয়ী   এবার জনপ্রতি ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা   প্রথম দিনে অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী কম, কাল থেকে বাড়ার সম্ভাবনা   বরিশালে ঝড়বৃষ্টিসহ কালবৈশাখীর আশঙ্কা!   বরিশাল শেবাচিম হাসপাতালের স্টাফদের জন্য ৩টি বাস দিলেন বিসিসি মেয়র   অবশেষে রাজশাহীতে স্বস্তির বৃষ্টি   করোনা ও ডায়রিয়ায় মানষের পাশে বেতাগী যুব রেডক্রিসেন্ট   ভালো আছেন খালেদা জিয়া, শরীরে জ্বর নেই   কলাপাড়ায় ব্যবসায়ী ও ড্রাইভারকে অর্থদন্ড   রাজশাহী বিভাগে ১ দিনে সর্বোচ্চ ৮ জনের মৃত্যুর রেকর্ড, শনাক্ত ১৮০   বরিশালে ডায়রিয়ায় একদিনে ২ জনের মৃত্যু   ভাসানচরে অর্থায়নের সিদ্ধান্ত নেয়া হবে দাতাদের সাথে আলোচনার পর!   ময়মনসিংহে প্রধানমন্ত্রীর দেয়া ঘরে থাকছেন না অনেক পরিবার
error: কপি করা থেকে বিরত থাকুন !!