শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শণ
প্রকাশ: ৩০ মার্চ, ২০২১, ৯:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে সর্ববৃহৎ বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শণ

 

নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শণী করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শণ করা হয়। এতে ৯ হাজার ৪০৮ জন মানুষ বঙ্গবন্ধুর লোগো প্রদর্শণীতে অংশ নেয়।

আয়োজকদের দাবি- এটি বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো। মানব লোগো প্রদর্শনের জন্য গত একমাস ধরে প্রস্তুতি চলালিয়ে বঙ্গবন্ধু উদ্যানে আজ প্রদর্শণ করা হয়। বঙ্গবন্ধুর লোগো প্রায় ২ লাখ স্কয়ার ফিট আয়তনের ঐতিহ্যবাহী বঙ্গবন্ধু উদ্যানের এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তার জন্য মাঠের চারপাশে প্রস্তুত রাখা হয়েছে আরও ২ হাজার ৫৯২ জন ব্যক্তিকে।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী লোগোতে মুজিব শতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়েছে এই লোগোতে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় এই লোগো। এক হাজার ৩৫০ ফিট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফিট প্রস্থ বিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফিট জুড়ে।

এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফিট জায়গা জুড়ে।

এই প্রদর্শনীতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম এবং সিটি কর্পোরেশনের শ্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় শুরু হয় প্রদর্শণীর মহড়া। তবে বিকেল ৪টায় মূল মানব লোগো প্রদর্শণের করা হয়।

বরিশালে বঙ্গবন্ধু লোগোর প্রকল্প প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, গত এক মাস ধরে প্রায় এক হাজার শ্রমিক বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধু লোগো প্রস্তুত করা হয়েছে।

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শনী গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান করে নিতে পারবে বলে আশা করছেন তারা।

বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগো মানব প্রদর্শণীতে সময় উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মুক্তিযোদ্ধা সৈয়দ আনিস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ ওয়ার্ড কাউন্সিলর, জেলা ও মহানগর আ.লীগের নেতৃবৃন্দ, জেলা ও মহানগর শ্রমিকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ, মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি-সম্পাদক বৃন্দ এবং বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পৃথিবীর সকল মানুষ নতুন আলোয় আলোকিত হোক | ঈদ মোবারক   ঈদে বাসায় তৈরি করুন বোরহানি   ঈদে বাসায় তৈরি করুন গরুর মাংসের টিকিয়া   দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী   দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি   পুলিশের হাতে যেসব ক্ষমতা থাকছে নতুন করে দেয়া লকডাউনে   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, নতুন আক্রান্ত ১,২৯০   রাজশাহী বিভাগে করোনায় গেল আরো ২ প্রাণ, শনাক্ত ৬৬   ৯৭ শতাংশ টিকাগ্রহীতার শরীরে তৈরি হয়েছে এন্টিবডি : আইইডিসিআর   শিক্ষকরা ৫ ও কর্মচারীরা পাচ্ছেন আড়াই হাজার টাকা ঈদ উপহার   রক্তাক্ত ঈদ পার করছেন ফিলিস্তিনিরা   মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর   বেতাগী সদর ইউনিয়নবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কবির খলিফা   বরিশালে রক্তঝুমুর খেলাঘর আসরের আয়োজনে ঈদ সামগ্রী বিতরণ   বর্ষার আগেই শুরু হচ্ছে সাপের কামড়ের চিকিৎসা প্রশিক্ষণ   স্বতন্ত্র পরিচালক ও পরামর্শক নিয়োগে ব্যাংকে নতুন নির্দেশনা   ৬৫ দিনের জন্য সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ:চাল বরাদ্দ জেলেদের জন্য   আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই ইসরায়েলকে থামাতে এবং ‘পাল্টা শিক্ষা’ দিতে হবে:এরদোয়ান   চাঁদ দেখা যায়নি আজ, ঈদ শুক্রবার   ভাংগুড়া খানমরিচ ইউনিয়ন বাসীকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান আছাদুর রহমান
error: কপি করা থেকে বিরত থাকুন !!