বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

২০০ কেজির এই বাগাড় ধরা পড়ল সিলেটের কুশিয়ারা নদীতে
প্রকাশ: ২৩ মার্চ, ২০২১, ৯:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

২০০ কেজির এই বাগাড় ধরা পড়ল সিলেটের কুশিয়ারা নদীতে

 

নিউজ ডেস্কঃ সিলেটের কুশিয়ারা নদীতে ধরা পড়েছে প্রায় ২০০ কেজির একটি বাগাড় মাছ। মাছটি বিক্রির জন্য আজ মঙ্গলবার দুপুরে বাজারে তোলা হয়েছে। এ পর্যন্ত মাছটির সর্বোচ্চ দাম হাঁকানো হয়েছে সাড়ে ৩ লাখ টাকা। তবে মাছটির বিক্রেতা আনোয়ার হোসেন এ দামে সন্তুষ্ট নন। তাঁর মনমতো দামে আস্ত মাছ কেনার ক্রেতা না থাকায় তিনি মাছটি কেটে কেজি দরে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। এভাবে বিক্রি করলে প্রতি কেজি আড়াই থেকে দুই হাজার টাকায় বিক্রি করবেন বলে জানিয়েছেন আনোয়ার হোসেন। আর তাতে চার থেকে পাঁচ লাখ টাকা মাছটি বিক্রি করে আয় হবে বলে তাঁরা প্রত্যাশা।

আজ মঙ্গলবার সকালে সিলেটের ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাগাড়টি। বেলা দুইটার দিকে মাছটি বিক্রির জন্য সিলেট নগরের বন্দরবাজারের লালবাজার মাছের আড়তে তোলা হয়। এদিকে বাজারে বিশাল আকারের বাগাড় মাছ আনার খবর শুনে অনেক উৎসুক মানুষ ভিড় জমাচ্ছেন। এ সময় অনেককে মুঠোফোন দিয়ে ছবি তুলতে দেখা গেছে। আবার কেউ কেউ মাছটি ছুঁয়েও দেখছেন।

সিলেট নগরের মেন্দিবাগ এলাকার বাসিন্দা মোয়াজ্জেম হোসেন বলেন, ‘বাজারে মাছ কিনতে এসে বিশাল আকারের মাছ দেখে এগিয়ে আসি। মাছটি কেটে কেজি দরে বিক্রির কথা শুনে আমি নাম ও ফোন নম্বর দিয়ে রেখেছি। বিক্রেতা বলেছেন, বুধবার সকালে যোগাযোগ করবেন।’ তিনি বলেন, এই মাছকে তাঁদের এলাকায় ‘বাঘ মাছ’ বলা হয়। মাছটি খুব সুস্বাদু। আগেও মাছটি কেজি দরে কিনে খেয়েছেন তিনি।

মৎস্য ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, ‘আমি ও আমার ভাই বিল্লাল হোসেন মিলে মাছের ব্যবসা করি। এর আগেও বেশ কয়েকটি বড় বাগাড় মাছ এনে বিক্রি করেছি। সাধারণত এত বড় মাছ আস্ত কেনার কেউ থাকে না। এ জন্য কেটে কেজি দরে বিক্রি করতে হয়।’ মাছটি বিক্রি করতে মাইকিং করা হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, কেজি দরে কিনতে অনেকেই আগ্রহ প্রকাশ করে নাম ও মুঠোফোন নম্বর দিচ্ছেন। সেগুলো খাতায় তুলে রেখেছেন। আগামীকাল বুধবার মাছ কাটার সময় তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে। এর মধ্যেই মাছ নিতে ২০ জন নাম লিখিয়েছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নবাবগঞ্জে লকডাউন বাস্তবায়নে মাঠে উপজেলা প্রশাসন   নবাবগঞ্জের ডাংশের ঘাটের জামে মসজিদের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করলেন- শিবলী সাদিক এমপি   বরিশাল সাংবাদিক ক্লাব’র আত্মপ্রকাশ: আহ্বায়ক-গিয়াস উদ্দিন সুমন, সদস্য সচিব-মুজিব ফয়সাল   সাংবাদিকদের সহায়তায় দ্বিতীয় দিনেও ছিন্নমূলদের মাঝে খাবার বিতরণ অব্যাহত   টাকার লোভ দেখিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে   জাতিসংঘের তিন সংস্থার নির্বাহী হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ   ক্লাউড পিসি সেবা আনছে মাইক্রোসফট   খেতাব বর্জন করেছেন ‘মিসেস ওয়ার্ল্ড ২০২০’ বিজয়ী   এবার জনপ্রতি ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা   প্রথম দিনে অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী কম, কাল থেকে বাড়ার সম্ভাবনা   বরিশালে ঝড়বৃষ্টিসহ কালবৈশাখীর আশঙ্কা!   বরিশাল শেবাচিম হাসপাতালের স্টাফদের জন্য ৩টি বাস দিলেন বিসিসি মেয়র   অবশেষে রাজশাহীতে স্বস্তির বৃষ্টি   করোনা ও ডায়রিয়ায় মানষের পাশে বেতাগী যুব রেডক্রিসেন্ট   ভালো আছেন খালেদা জিয়া, শরীরে জ্বর নেই   কলাপাড়ায় ব্যবসায়ী ও ড্রাইভারকে অর্থদন্ড   রাজশাহী বিভাগে ১ দিনে সর্বোচ্চ ৮ জনের মৃত্যুর রেকর্ড, শনাক্ত ১৮০   বরিশালে ডায়রিয়ায় একদিনে ২ জনের মৃত্যু   ভাসানচরে অর্থায়নের সিদ্ধান্ত নেয়া হবে দাতাদের সাথে আলোচনার পর!   ময়মনসিংহে প্রধানমন্ত্রীর দেয়া ঘরে থাকছেন না অনেক পরিবার
error: কপি করা থেকে বিরত থাকুন !!