বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কুষ্টিয়ায় গরুচোরের আতঙ্ক, গেরস্থেরা রাত কাটছে গোয়াল ঘরে।
প্রকাশ: ২৭ ডিসেম্বর, ২০২০, ৪:৫৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

কুষ্টিয়ায় গরুচোরের আতঙ্ক, গেরস্থেরা রাত কাটছে গোয়াল ঘরে।

 

নিউজ ডেস্কঃ কুষ্টিয়ার মিনাপাড়াসহ পাশের দুই গ্রামে গরু চুরির আতঙ্ক দেখা দিয়েছে। চুরি হওয়ার আশঙ্কায় অনেকে গোয়ালঘরে শুয়ে রাত কাটাচ্ছেন।

এলাকাবাসী জানিয়েছেন, গত দুই বছরে মিনাপাড়াসহ পাশের দুইটি গ্রাম থেকে ৪৩টি গরু-মহিষ চুরি গেছে। এছাড়া চুরি হয়েছে ২০টির বেশি সেচপাম্প।

মিনাপাড়ার পাশেই জগতি পুলিশ ক্যাম্প থাকলেও নিয়মিত চুরির ঘটনায় উদ্বেগ জানিয়েছেন স্থানীয়রা। প্রতিকার চেয়ে এলাকাবাসী পুলিশ সুপারের কাছে অভিযোগ দিয়েছেন।

বাইপাস সড়কের কয়েকজন বাসিন্দা বলেন, আগে এলাকায় তেমন একটা চুরি না ঘটলেও দুই বছর আগে সড়ক চালুর পর থেকে নিয়মিত চুরি হচ্ছে। চোররা সহজেই যানবাহনে চেপে পালাতে পারে।

ভুক্তভোগীরা জানান, গত দুই বছরে মিনাপাড়া, কাটা জুলাপাড়া মহল্লা ও ঢাকা ঝালুপাড়া থেকে ৪৩টির বেশি গরু ও মহিষ চুরি হয়েছে। স্থানীয় চোরদের সঙ্গে জেলার ভেড়ামারা উপজেলার কিছু গরু-মহিষ ব্যবসায়ীর যোগসাজশ আছে। চোরাই গরু-মহিষ ওই ব্যবসায়ীদের হাত ঘুরে চলে যায় পাশের জেলা পাবনার বিভিন্ন পশুর হাটে।

ঢাকা ঝালুপাড়া এলাকার কৃষক আবদুল হান্নান বলেন, সম্প্রতি তার দুইটি গাভি চুরি হয়েছে। গাভি চুরি যাওয়ার পরদিন সকালে তিনি জেলার একটি পশুহাটে যান। হাটের এক ব্যাপারী জানান যে কুষ্টিয়া থেকে চুরি করা গরু স্থানীয় হাটে তোলা হয় না। বিক্রি হয় পাশের জেলা পাবনায়।

হান্নান বলেন, একদিন পর পাবনার আতারপাড়া পশুহাটে যান তিনি। দুপুরের দিকে হাটে আসা একটি শ্যালো ইঞ্জিনচালিত গরুবোঝাই ট্রাকে তার একটি গাভি দেখতে পান। পরে হান্নান বিষয়টি হাটের ইজারাদারকে জানান।

ইজারাদার ওই ট্রাকের লোকদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন এসব গরুর মালিক কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামের গরুব্যবসায়ী আলাল ব্যাপারী। ইজারাদারদের মধ্যস্থতায় একটি গাভি ফেরত পান হান্নান।

তিনি আরও বলেন, আলাল চুরি যাওয়া গাভি দুইটি একই উপজেলার জুনিয়াদহ গ্রামের শিশির ব্যাপারীর কাছ থেকে কিনেছিলেন বলে জানান। তিনি হান্নানকে অপর গাভিটিও ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

কিছুদিন পর আলাল তাকে বলেন, একটা গাভি নিয়েই সন্তুষ্ট থাকো, চোরদের সঙ্গে লাগতে যেও না।

ভুক্তভোগীদের অভিযোগ, কুষ্টিয়া শহরের এক প্রভাবশালী নেতার ভাই গরুচোর সিন্ডিকেটের মূল হোতা। এতে এলাকার সাধারণ মানুষ চোরদের ব্যাপারে মুখ খুলতে ভয় পান। ভুক্তভোগীদের মধ্যে কয়েকজন চুরির ব্যাপারে কুষ্টিয়া মডেল থানায় জিডি করলেও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত জানান, ভুক্তভোগীরা অভিযোগ দিলে তিনি ঘটনাটি জানতে পারেন। পরে মডেল থানার ওসি ও গোয়েন্দা পুলিশের ওসিকে চোর চক্রের সদস্যদের আটক করতে নির্দেশ দিয়েছেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে সার্জেন্টকে মারধর করা যুবককে আটক হয়নি   নওগাঁর আত্রাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে অভিভাবকদের নামাজ ও খাবার ঘরের উদ্বোধন   রাজশাহীতে ফায়ার সার্ভিসের গাড়ি উল্টে তিনজন আহত   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৩৪   রাজশাহী জেলা পুনাকের উদ্যোগে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ   রাঙ্গাবালীতে দুটি দোকান ঘরে আগুন   নৌকার সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত   আফসার’র খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল।   নওগাঁর আত্রাই দীর্ঘ দিনপরে ইফার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত   রাজশাহীতে ক্ষতিগ্রস্থদের মাঝে কিটস বিতরণ   বাউফলে সড়ক দুর্ঘটনায় নিহত প্রভাষক সরোয়ার হোসেন(সৈয়দ) এর স্মরণসভা   উজিরপুরে প্রথম আলো পত্রিকার যুগ্নসম্পাদক মিজানুর রহমানের স্বরনে শোক সভা অনুষ্ঠিত।   মির্জাগঞ্জে ইউনিয়ন আ’লীগের কমিটি বাতিলের দাবীতে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন   রাঙ্গাবালীতে আইন শৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিং সভা।   নওগাঁর আত্রাইয়ে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত   আত্রাই বেইলি ব্রিজের বেহাল দশা যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা   বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করেছেন বরিশাল নদীবন্দর দেখে   রাজশাহীতে শাহমখদুম থানায় মানবতার দেয়াল উদ্বোধন   প্রস্তুত রয়েছে এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী   জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের আলোচনা সভা
error: কপি করা থেকে বিরত থাকুন !!