বুধবার ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রিজওয়ান পাকিস্তানকে বাঁচালেন বড় লজ্জার হাত থেকে
প্রকাশ: ২২ ডিসেম্বর, ২০২০, ৭:২৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রিজওয়ান পাকিস্তানকে বাঁচালেন বড় লজ্জার হাত থেকে

 

নিউজ ডেস্কঃ প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। আজ (মঙ্গলবার) তৃতীয় ম্যাচেও আগে ব্যাট করে দাঁড় করিয়েছিল জেতার মতো সংগ্রহ। তবে পরে ব্যাট করতে নামা পাকিস্তানের পক্ষে হার মেনে নিতে রাজি ছিলেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। তার ৮৯ রানের ইনিংসে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে পাকিস্তান।

এবারের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ২০১৮ সালের সিরিজে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল পাকিস্তান। এবার বদলে গেল হিসেব। উল্টো ০-৩ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার দ্বারপ্রান্তে চলে গেছিল তারা। রিজওয়ানে বীরত্বপূর্ণ ইনিংসে ১৭৪ রানের লক্ষ্য তাড়া করে ৪ উইকেটে ম্যাচ জিতেছে সফরকারীরা।

নেপিয়ারে সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন ডেভন কনওয়ে। তার ৪৫ বলের ইনিংসে ছিল ৭ চার ও ১ ছয়ের মার। এছাড়া টিম সেইফার্ট ৩৫ ও গ্লেন ফিলিপস করেন ৩১ রান।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় ৩ উইকেট নেন ফাহিম আশরাফ। এছাড়া ২টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ। তবে দুজনই খরচ করেন ৪ ওভারে চল্লিশের বেশি রান।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪২ রান যোগ করেন পাকিস্তানের দুই ওপেনার হায়দার আলি (৯ বলে ১১) ও মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ হাফিজের (২৯ বলে ৪১) সঙ্গে আরও ৬৮ রান যোগ করেন রিজওয়ান। মূলত এতেই জয়ের ভিত পেয়ে যায় পাকিস্তান।

বাকি কাজ সারেন রিজওয়ান নিজেই। ইনিংসের শেষ ওভারে দলের জয়ের জন্য ৩ রান বাকি থাকতে আউট হন তিনি। সাজঘরে ফেরার আগে ১০ চার ও ৩ ছয়ের মারে ৫৯ বলে ৮৯ রান করেন এ ডানহাতি ব্যাটসম্যান। শেষপর্যন্ত ২ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। কিউইদের পক্ষে দুইটি করে উইকেট নেন সাউদি ও কুগলেইন।

শেষ ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এবং সিরিজসেরার পুরস্কার জিতেছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, কাইল জেমিসন, ইশ সোধি, স্কট কুগলেইন, টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলি, মোহাম্মদ হাফিজ, শাদাব খান (অধিনায়ক), হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, ফাহিম আশরাফ, হারিস রউফ, শাহিন আফ্রিদি এবং মোহাম্মদ হাসনাইন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা আইন অনুমোদনের জন্য চূড়ান্ত পর্যায়ে রয়েছে:প্রধানমন্ত্রী   বক্তা আবু ত্ব-হা আদনানের নিখোঁজের বিষয়ে গুরুত্ব দিয়ে দেখছি:স্বরাষ্ট্রমন্ত্রী   খাদ্য সঙ্কটে উত্তর কোরিয়া   বোরো উৎপাদনে নতুন রেকর্ড   চলে যাচ্ছে বয়স, হতাশ চাকরিপ্রার্থী তরুণরা   ৩ লাখ ৮০ হাজার পদ শূন্য রয়েছে সরকারি চাকরিতে   দেশের উত্তরাঞ্চলে হাসপাতালে তীব্র ডাক্তার সংকট   ফের গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল   কোক নয়, পানি খান: রোনালদো   আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকছেন নান্নু-বাশার প্যানেল   টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটের চুক্তিতেই ফিরছেন সাকিব   কাউখালী উপজেলা শিক্ষক কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সভা ও ত্রিবার্ষিক নির্বাচন-২০২১ অনুষ্ঠিত।   উহানের ল্যাবে জীবিত বাদুড়,নতুন করে প্রশ্নের মুখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা   বরিশালে ইএসডিপি এর উদ্যোক্তা সৃষ্টি প্রশিক্ষণ কার্যক্রমের সনদ বিতরণ।   টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে অবহেলিত ১ নং ওয়ার্ড বাসির সেবা করতে চান-রিপন কাজী   নলছিটির মগড় ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন হাওলাদারের জয়জয়কার   ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অবৈধবাজার ও স্থাপনা উচ্ছেদ অভিযান   মাদক মামলায় নাসির-অমি ৭ দিনের রিমান্ডে   আধুনিক জগতের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে:প্রধানমন্ত্রী   নায়িকা পরীমণি ডিবি কার্যালয়ে
error: কপি করা থেকে বিরত থাকুন !!