শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ভাঙ্গুড়া পৌর নির্বাচনে মনোনয়ন বাছাইয়ে মেয়র প্রার্থী ১ জনসহ ২ প্রার্থীর মনোনয়ন বাতিল
প্রকাশ: ২২ ডিসেম্বর, ২০২০, ৫:০৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভাঙ্গুড়া পৌর নির্বাচনে মনোনয়ন বাছাইয়ে মেয়র প্রার্থী ১ জনসহ ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

মোঃ আব্দুল আজিজ
পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় আসন্ন পৌর নির্বাচনে মনোনয়ন যাচাই বাছাইয়ে মেয়র প্রার্থী ১ জনসহ ২ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার(২২ ডিসেম্বর) পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই শেষে রির্টানিং কর্তকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান গণমাধ্যম কর্মীদের এ বিষয়টি নিশ্চিত করেন। যাদের মনোনয়ন পত্র যাচাই বাচাই শেষে বাতিল করা হয়েছে। তারা হলেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মোঃ আব্দুল কাদের ও সাধারণ কাউন্সিলর প্রার্থী মোঃ নবীর উদ্দীন।

রির্টানিং কর্তকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান জানান ৫টি কারণে মেয়র প্রার্থী মোঃ আব্দুল কাদের এর মনোনয়ন বাতিল করা হয়েছে। কারণ গুলি হল প্রথমত. ফরম ক্রয়ের প্রথম খন্ডের প্রথম অংশে প্রস্তাবকারীর নাম মো. জাকির হোসেন উল্লেখ করা হলেও প্রস্তাবকালীর নাম ও স্বাক্ষরে অন্য নাম আছে। দ্বিতীয়ত. ফরম ক্রয়ের প্রথম খন্ডের দ্বিতীয় অংশে সমর্থন কারীর নামের সাথে স্বাক্ষরের মিল নেই। তৃতীয়ত. ফরম ক্রয়ের প্রথম,দ্বিতীয় ও তৃতীয় অংশে প্রার্থীর ভোটার নাম্বার ভুল উল্লেখ করা হয়েছে। চতুর্থত. ফরম ক্রয়ের দ্বিতীয় খন্ডে প্রার্থীর ব্যক্তিগত তথ্যাদির ৩ নং ক্রমিকের মাতার নাম ভুল উল্লেখ করা হয়েছে। পঞ্চমত. হলফনামায় শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত উল্লেখ করা হয়েছে কিন্তু বাংলাদেশ নির্বাচন কমিশন এনআইডি সার্ভার ডাটাবেজে শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ উল্লেখ আছে। অপরদিক সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. নবীর উদ্দীনের আয়ের সনদ ও রির্টানিং জমা না দেওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। বাকী প্রার্থীদের মনোনয়ন গুলি বৈধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম হাসনাইন রাসেন (নৌকা) ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত মোঃ আব্দুল কাদের (ধানের শীষ) সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩টি পদের বিপরীতে ১০ জন, সাধারণ কাউন্সিলর ৯টি পদের বিপরীতে ২৮ জন প্রার্থী তাদের মনোয়ন পত্র দাখিল করেছিলেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহার ২৯ ডিসেম্বর, ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্ধ ও ১৬ জানুয়ারী(ব্যালোটে) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পুলিশ কমকর্তা পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক আটক   পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত   পাবনার কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখি কর্মজীবী নারী পুরুষের উপচে পড়া ভিড়   বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: ওবায়দুল কাদের   গৌরনদীতে স্বাস্থ্য কর্মীদের নিয়ে আলোচনা সভা   ৫ আগস্টের পর বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী   বরিশাল-ঢাকা মহাসড়কে ঢাকাগামী যাত্রীদের ঢল   অ্যাথলেটিকসের প্রথম স্বর্ণ জিতেছেন ইথিওপিয়ার সেলেমন বারেগা   আরো ভয়ঙ্কর হবে ডেল্টা ভ্যারিয়েন্ট, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার   ভারত থেকে এলো আরো ২০০ টন অক্সিজেন   রবিবার খুলছে রপ্তানিমুখী শিল্প-কারখানা   ১২ দিন পর চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু   ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা   হংকংয়ে জাতীয় নিরাপত্তা আইনে প্রথম দোষী সাব্যস্ত তং-এর ৯ বছরের কারাদণ্ড   হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরও একটি মামলা   নিয়মনীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী   প্রথমবারের মতো ‘স্মার্ট বল’ ব্যবহৃত হবে সিপিএল ক্রিকেটে   ফের করোনার প্রকোপ বাড়ছে চীনে   হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর   লকডাউন অমান্য করে ঘোরাফেরার অভিযোগে ৩৮১ জন গ্রেফতার
error: কপি করা থেকে বিরত থাকুন !!