বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২০ অনুষ্ঠিত |
প্রকাশ: ২০ ডিসেম্বর, ২০২০, ৯:৫২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২০ অনুষ্ঠিত |

মোহাম্মদ মাহমুদুল হাসান |
বরিশাল প্রেস |

বাংলাদেশ বিমান বাহিনীর ৭৭তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২০ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২০ রবিবার (২০-১২-২০২০) যশোরে অবস্থিত বিমান বাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন এবং প্রধান অতিথির পক্ষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি ক্যাডেটদের মাঝে পদক, সনদপত্র এবং ফ্লাইং ব্যাজ বিতরণ করেন। অফিসার ক্যাডেট শাকিল আহমেদ ৭৭তম বাফা কোর্স সেরা চৌকস কৃতিত্বের জন্য “সোর্ড অব অনার” এবং অফিসার ক্যাডেট সাইফ আল সাফাত উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য “বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি” লাভ করেন। ৭৭তম বাফা কোর্স (গ্রাউন্ড ব্রাঞ্চ) এ সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট শাশ্বত সরকার দীপ “বিমান বাহিনী প্রধানের ট্রফি” লাভ করেন। অফিসার ক্যাডেট মেহেদী হাসান তুষার জেনারেল সার্ভিস প্রশিক্ষণ কৃতিত্বের জন্য “কমান্ড্যান্টস্ ট্রফি” লাভ করেন। ২ নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভ করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, করোনা মহামারী মোকাবেলায় বিমান বাহিনীর উদ্ভাবনী ক্ষমতা ও নিয়মতান্ত্রিক ব্যবস্থাসমূহ অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। শুধু তাই নয়, চিকিৎসা ও মানবিক সাহায্যসহ বিমান বাহিনী বাংলাদেশ সরকারের বন্ধুত্বের বার্তা পৌঁছে দিয়েছে মালদ্বীপ, লেবাননসহ বিভিন্ন দেশে। এছাড়াও, ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিমান বাহিনীর প্রসংশনীয় ভূমিকার জন্য তিনি এ বাহিনীর প্রতিটি সদস্যকে সাধুবাদ জানান। অন্যদিকে বিমান বাহিনীর হাত ধরে বন বিভাগের সহায়তায় দুর্গম পাহাড়ী এলাকায় উন্নতমানের গাছের বীজ বপনের মাধ্যমে যে সবুজ বিপ্লব সূচীত হতে যাচ্ছে তা দেশের প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় অনন্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, কিছুদিন আগেই মহিলা বিমানসেনার প্রথম দলটি তাদের প্রশিক্ষণ সমাপ্ত করে নিজ নিজ কর্মজীবন শুরু করেছে যা নারীর ক্ষমতায়ন, সামাজিক মর্যাদা ও সর্বোপরি জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সবশেষে মাননীয় প্রধানমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বিমান বাহিনীর উন্নয়নে তাঁর অবদানের কথা কৃতজ্ঞতার সাথে উল্লেখ করেন। এবারে ২০ জন মহিলা অফিসার ক্যাডেট সহ মোট ৬৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। অফিসার ক্যাডেট একাডেমি আন্ডার অফিসার মোঃ নাজমুল ইসলাম দীপন আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন। কুচকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়।
অন্যান্যের মধ্যে, উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও টেলি কনফারেন্স এর মাধ্যমে যুক্ত হলে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং বিমান বাহিনী একাডেমি এর কমান্ড্যান্ট এয়ার কমডোর মোঃ মোস্তাফা মাহমুদ সিদ্দিক, জিইউপি, এএফডব্লিউসি, এসিএসসি, পিএসসি তাঁকে স্বাগত জানান।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পাথরঘাটা পৌর নির্বাচনে রক্তক্ষয়ী সংঘর্ষ,স্বতন্ত্র প্রার্থী,ওসি,পুলিশ,সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক   বরগুনায় মেয়রপ্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ   মুজিব শতবর্ষ উপলক্ষে ২৫ বিএনসিসির শীতবস্ত্র বিতরণ।   তেল কম দেয়ায় রাজশাহীতে ৩টি পেট্রোল পাম্পকে মামলা   রাজশাহীতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক   রাজশাহীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ টি- টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন   রামেক হাসপাতালে নার্সকে যৌন হয়রানির প্রতিবাদে চিকিৎসকের বিরুদ্ধে মানববন্ধন   অবশেষে কাটল সকল বাধা কাটিয়ে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের সিদ্ধান্ত   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৮   রাজশাহীতে প্রেমের সম্পর্কে দৈহিক মিলনের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল, যুবক আটক   ভাংগুড়ায় খাবার হোটেল মালিকদের ২৬৫০০ টাকা জরিমানা   মিউজিক ভিডিওতে জুটি বাধলেন মিম-সজল   বাড়ি থেকে লাশ উদ্ধার হলো জয়শ্রীর   ভাংগুড়ায় মিষ্টি ও খাবার হোটেলে অভিযান ২৬ হাজার ৫ শত টাকা জরিমানা   প্রতিটি ভোট কেন্দ্রে পোলিং এজেন্টের  উপস্থিতিতে ভোট গননা করা হবে,রিটার্নিং অফিসার   কীর্তনখোলার ভাঙনে হুমকির মুখে চরবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়   নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা |   স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপনে রাজশাহীতে বিএনপি’র সমন্বয় সভা   রাজশাহীতে সিএনজি-ট্রাক সংঘর্ষে নারীসহ আহত ৯   মেহেন্দিগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন। আহবায়ক জাহাঙ্গীর, যুগ্ন আহবায়ক ফিরুজ-ডিকেন-ফয়সাল।
error: কপি করা থেকে বিরত থাকুন !!