বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নওগাঁর আত্রাইয়ে তিন জন জয়িতার মাথা উঁচু করে দাঁড়ানোর এক গল্প৷
প্রকাশ: ২০ ডিসেম্বর, ২০২০, ৩:৩৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

নওগাঁর আত্রাইয়ে তিন জন জয়িতার মাথা উঁচু করে দাঁড়ানোর এক গল্প৷

নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে সাফল্য অর্জনের জন্য শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য সফল জননী হিসাবে সাফল্য অর্জনের জন্য নির্যাতনের বিভীষিকা

মুছে ফেলে নতুন উদ্যমে জীবন পরিচালনার জন্য সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা স্বরুপ অরুনা রানী,আদুরী খাতুন এবং রেহেনা বানুকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।

তাদের অনুভূতি জানতে চাইলে জয়িতা অরুনা রানী বলেন, আমার স্বামী অসুস্থ ও অক্ষম। সাংসারিক কাজ কর্ম তেমন করতে পারে না। আমি বাঁশ ও বেতর কাজের প্রশিক্ষন নিয়ে কাজ শুরু করি। এখন সংসারের অভাব অনেকটাই কমে গেছে। আমার দেখে প্রতিবেশি আরো অনেকে এ কাজ শুরু করেছে। বর্তমানে সকল প্রতিকুলতা কাটিয়ে আমি সুখে দিন যাপন করছি।

জয়িতা মোছা: আদুরী খাতুন বলেন, অভাবি বাবা-মার সংসারে তিন মেয়ের মধ্যে আমি ছোট। অর্থের অভাবে বিএ ভর্তি হয়েও পড়াশোনা রেখে বিয়ের পিড়িঁতে বসতে হয়। আমাদের ১টি সন্তান হয়। ৬ বছর সংসার ভালোই চলে। স্বামীর দোকান চুরি হলে মানুষের কাছে অনেক টাকা ধার-দেনা করে স্বামী। একপর্যায়ে স্বামীকে গ্রাম ছেড়ে ঢাকায় যেতে হয়। নিরুপায় হয়ে আমি বিভিন্ন জায়গাতেই চাকুরী এবং মহিলা বিষয়ক অফিসের মাধ্যমে সেলাই এর উপর প্রশিক্ষন নেই। চাকুরীর পাশাপাশি মানুষের জামা-প্যান্ট সেলাই করে সংসার চালিয়ে স্বামীন দেনা পরিশোধে সহযোগিতা করি। বর্তমানে আমরা সুখে শান্তিতে জীবন যাপন করছি।

জয়িতা রেহেনা বানু বলেন, বাবা-মার ৮ সন্তান হওয়ায় আমার প্রতি অবহেলা অনাদর ছিলো চরম। মুখ বুজে সহ্য করতে হতো অনেক কিছু। ইচ্ছা থাকা সত্তেও পড়াশোনা করতে পাড়িনি। চাকুরী হয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। বিয়ের দুই বছরের মাথায় প্রথম সন্তান হয় আমাদের। পরপর তিন সন্তান কে আদর যত্ন করে বড় করেছি। তারা এখন সরকারের প্রথম শ্রেণির চাকুরী করে। ২০১০ সনে প্রধান শিক্ষক হিসেবে প্রমোশন পেয়ে সম্মানের সাথে তা সমাপ্ত করি। বর্তমানে আমরা সুখে শান্তিতে জীবন যাপন করছি।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার মো. মোয়াজ্জেম হোসেন বলেন, কোন কাজকে ছোট না ভেবে অন্যের কাছে হাত না বাড়িয়ে কষ্টকে জয় করে সামনে এগিয়ে চলার জন্য অরুনা রানী, আদুরী খাতুন এবং রেহেনা বানুকে ধন্যবাদ জানান।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহী জেলা পুনাকের উদ্যোগে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ   রাঙ্গাবালীতে দুটি দোকান ঘরে আগুন   নৌকার সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত   আফসার’র খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল।   নওগাঁর আত্রাই দীর্ঘ দিনপরে ইফার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত   রাজশাহীতে ক্ষতিগ্রস্থদের মাঝে কিটস বিতরণ   বাউফলে সড়ক দুর্ঘটনায় নিহত প্রভাষক সরোয়ার হোসেন(সৈয়দ) এর স্মরণসভা   উজিরপুরে প্রথম আলো পত্রিকার যুগ্নসম্পাদক মিজানুর রহমানের স্বরনে শোক সভা অনুষ্ঠিত।   মির্জাগঞ্জে ইউনিয়ন আ’লীগের কমিটি বাতিলের দাবীতে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন   রাঙ্গাবালীতে আইন শৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিং সভা।   নওগাঁর আত্রাইয়ে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত   আত্রাই বেইলি ব্রিজের বেহাল দশা যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা   বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করেছেন বরিশাল নদীবন্দর দেখে   রাজশাহীতে শাহমখদুম থানায় মানবতার দেয়াল উদ্বোধন   প্রস্তুত রয়েছে এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী   জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের আলোচনা সভা   রাজশাহী বিভাগে করোনায় আরো ২ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ১   রাজশাহীতে সার্জেন্টের উপর হামলাকারী যুুবকের পরিচয় মিলেছে   বুধবার দেশে আসছে সেরামের করোনার ভ্যাকসিন   মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় রাজশাহীতে সার্জেন্টকে মারধর
error: কপি করা থেকে বিরত থাকুন !!