শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ১৫ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পিছু ছাড়ছে না শৈত্যপ্রবাহ ডিসেম্বরে
প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২০, ৯:৪২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

পিছু ছাড়ছে না শৈত্যপ্রবাহ ডিসেম্বরে

 

নিউজ ডেস্কঃ দেশে শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। শনিবার শৈত্যপ্রবাহের বিস্তার ও তীব্রতা বেড়েছে। আগামী ৪ থেকে ৫ দিন এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। তারপর কিছুটা তাপমাত্রা বাড়তে পারে। তবে ডিসেম্বরে দেশ পুরোপুরি শৈত্যপ্রবাহমুক্ত হওয়ার সম্ভাবনা নেই। আবহাওয়া অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এই ২৪ ঘণ্টার পরের দুদিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরের পাঁচ দিনের প্রথমার্ধে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, ‘২৪, ২৫ বা ২৬ ডিসেম্বরের দিকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। অতটা বাড়বে না। কয়েক দিনে যেমন ধাপে ধাপে কমেছে, ওইরকম এক-দুই ডিগ্রি করে হয়তো বাড়বে।’

আব্দুর রহমান খান আরও বলেন, ‘শৈত্যপ্রবাহ আসলে থাকবে। আজকে কিছু জায়গায় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে, কিছু জায়গায় ৭ ডিগ্রি রেকর্ড হয়েছে। এসব জায়গায় যদি এক বা দুই ডিগ্রি বেড়ে যায়, তারপরও তো শৈত্যপ্রবাহের মধ্যেই থাকবে। কিছু কিছু জায়গায় হয়তো শৈত্যপ্রবাহ সরে যেতে পারে, আবার কিছু কিছু জায়গায় থেকেই যাবে। এ মাস শৈত্যপ্রবাহ থাকবে, আগামী জানুয়ারিতেও শৈত্যপ্রবাহ থেকে যেতে পারে। একেবারে শৈত্যপ্রবাহ শেষ হয়ে যাবে, তা নয়।’

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ১৫ জানুয়ারি: একনজরে ইতিহাসের এইদিনে   বড়াইগ্রাম পৌরসভার নৌকার প্রার্থী নয়নকে সংবর্ধনা   সাকিব আল হাসান হারালেন তার প্রিয় দাদিকে!     লুৎফুর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরী   কাছিপাড়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন গড়ার প্রতিশ্রুতি দিলেন রফিকুল হাসান(সওদাগর)।   গৌরনদীতে আওয়ামী লীগের উঠান বৈঠক অনুষ্ঠিত   ববির ১১-১৬ গ্রেড কর্মচারী পরিষদের সভাপতি ফয়সাল, সাধারণ সম্পাদক সুমন।   বরিশালে শীতার্ত মানুষের পাশে লাভ ফর ফ্রেন্ডস।   ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত।   নিবন্ধনহীন অটো না দিতে গ্যারেজ মালিকদের প্রতি রাসিকের আহবান   রাজশাহীতে উচ্ছেদ অভিযান, লাখ টাকা জরিমানা   কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার,বগুড়ার শেরপুরে   মুরাদিয়া ইউপি নির্বাচন-২০২১ দুমকিতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী মিজান সিকদারের প্রচারণা শুরু   রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা   রাজশাহী বিভাগে ৩৩ ও জেলায় ৪ জনের করোনা শনাক্ত   রাজশাহীতে দুঃস্থদের মাঝে পুলিশের কম্বল বিতরণ   তালতলী প্রেসক্লাবের শপথ ও অভিষেক অনুষ্ঠিত   রাবি উপাচার্য ও উপ-উপাচার্যের অপসারণের দাবিতে আল্টিমেটাম   মেধাবী ছাত্রী দিথীকে যৌন নির্যাতন করে আত্মহত্যায় প্ররোচিত করায় সন্ত্রাসী মামুনের শাস্তির দাবিতে মানববন্ধন।
error: কপি করা থেকে বিরত থাকুন !!