শনিবার ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চসিক নির্বাচন কে ঘিরে চট্টগ্রামের রাজনীতির মাঠে সরগরম
প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২০, ২:০৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

চসিক নির্বাচন কে ঘিরে চট্টগ্রামের রাজনীতির মাঠে সরগরম

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস পরিস্থিতিতে চলতি বছরের শুরু থেকেই ‘ঠান্ডা’ ছিল চট্টগ্রামের রাজনীতির মাঠ। তবে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার পরপরই সরগরম হয়ে উঠেছে বন্দরনগরীর রাজনীতি। ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও তার সমর্থকদের প্রকাশ্য তৎপরতা চোখে পড়লেও কৌশলে হাঁটছে বিএনপি।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে রুদ্ধদ্বার বৈঠক করে মহানগর আওয়ামী লীগ। আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বাসায় অনুষ্ঠিত সভায় দলের প্রেসিডিয়াম সদস্য মোশাররফ হোসেন খান এমপি ও যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ উপস্থিত ছিলেন।

বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের তেমন কিছু বলেননি আওয়ামী লীগ নেতারা। তবে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছেন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের নিস্ক্রিয় থাকতে নির্দেশ দিয়েছেন। কেউ দলের নির্দেশনা না মানলে বহিস্কার করা হবে বলেও হুঁশিয়ার করেছেন।

জানা গেছে, গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাস পরিস্থিতির কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। নতুন করে আগামী ২৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ও চারটি ওয়ার্ডে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। কাউন্সিলর প্রার্থী মারা যাওয়ায় সংরক্ষিত ওয়ার্ড-৬ এবং ৩০, ৩৭ ও ৪০ নম্বর সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ ডিসেম্বর। তবে ইতোপূর্বে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের নতুন করে দাখিলের প্রয়োজন নেই বলে জানিয়েছে ইসি।

এদিকে চট্টগ্রাম সিটি নির্বাচনের নতুন তারিখ ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন প্রার্থীরা। সময়সীমা চূড়ান্ত হলে প্রচারণা শুরুর কথা বলছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, আমরা গত মার্চে নির্বাচনকেন্দ্রিক প্রচার-প্রচারণাসহ সবধরনের প্রস্তুতি প্রায় শেষ করেছিলাম। নির্বাচন স্থগিত হলেও বসে থাকিনি। করোনাকালে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। সুরক্ষাসামগ্রীসহ ত্রাণ বিতরণ কার্যক্রমে সামনের সারিতে ছিলাম। ফলে সবকিছু গোছানো আছে। এখন কমিশন আনুষ্ঠানিক প্রচারণার ব্যাপারে সিদ্ধান্ত জানালে প্রচারণা শুরু করব।

তবে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনের অভিযোগ নতুন তারিখ ঘোষণার সাথে সাথে বিভিন্নস্থানে বিএনপি নেতাকর্মী ও তার সমর্থকদের হয়রানি করা হচ্ছে।

তিনি বলেন, বিভিন্ন ওয়ার্ডে নেতাকর্মীদের বাসায় গিয়ে হুমকি-ধামকি দেয়া হচ্ছে। সাধারণ ভোটারদেরও কেন্দ্রে না যেতে বলা হচ্ছে। আমরা ভোটের মাঠে সমান সুযোগ চাই।

রিটানিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ‘সিটি নির্বাচনে ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে। নির্বাচনের সার্বিক প্রস্তুতি প্রায় চূড়ান্ত। দু’একদিনের মধ্যেই আনুষ্ঠানিক প্রচারণার দিনক্ষণ প্রার্থীদের জানিয়ে দেয়া হবে।’




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নির্দিষ্ট কোন মার্কা বা প্রার্থী নয়; জনগণ যাকে ভোট দিবেন, তিনিই নির্বাচিত হবেন   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৯, নতুন আক্রান্ত ১,৬৩৭   ক্ষমতার পাগল বিএনপি : ওবায়দুল কাদের   তিন উপনির্বাচনে নৌকার মাঝি হলেন যারা   বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি   বরিশালে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত   সাগরে লঘুচাপ, আগামী ৩ দিনে বাড়তে পারে বৃষ্টি   চট্টগ্রামে একদিনে শনাক্ত ১৫৮   ‘সম্মিলিত প্রচেষ্টায় শিশুশ্রম নিরসন সম্ভব’:প্রধানমন্ত্রী   বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ   “উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিশুর সার্বিক কল্যাণ নিশ্চিতের বিকল্প নেই”:রাষ্ট্রপতি   কুষ্টিয়া পৌর এলাকায় কঠোর বিধি নিষেধ   নগরীতে মসজিদে ইমামের বক্তব্যে মুসল্লিদের মাঝে সংঘর্ষ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান লাঞ্চিত   বরিশালে উপজেলা আ’লীগের উদ্যোগে শেখ হাসিনা’র কারামুক্তি দিবস পালন   দেশে চার মাসে বজ্রপাতে ১৭৭ জনের মৃত্যু   অশ্রু সিক্ত নয়নে সমাজ সেবক বাচ্চু তালুকদারকে শেষ বিদায়   ‘লাথি মেরে স্টাম্প ভাঙলেন সাকিব’ কী ঘটেছিল মাঠে   পাকিস্তানের পাঞ্জাবে টিকা না নিলে বন্ধ হবে ফোনের সিম   ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা স্থগিত , বাড়ল আবেদনের সময়   গৌরনদীতে সাংবাদিক পিতার মৃত্যুতে বিভিন্য মহলের শোক প্রকাশ
error: কপি করা থেকে বিরত থাকুন !!