রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সবাই মিলে করবো কাজ,স্বাবলম্বী হবো নিজে সমৃদ্ধ হবে দেশ!
প্রকাশ: ১৮ ডিসেম্বর, ২০২০, ৯:৪৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

সবাই মিলে করবো কাজ,স্বাবলম্বী হবো নিজে সমৃদ্ধ হবে দেশ!

মোসাঃআছমা আক্তার(বিনোদন প্রতিনিধি,বরিশাল প্রেস)

শুরুটা কখনো ই সহজ হয়না,তবে হাসি মুখে ধৈর্য্য নিয়ে এগিয়ে গেলে অবশ্য ই সফল হওয়া যায়!বাংলাদেশ একটা ঘনবসতি জনসংখ্যার দেশ,তাই মানুষের তুলনায় কর্মসংস্থান এর সংখ্যা খুবই কম,তার উপর প্রতি বছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাশ করে বের হচ্ছে অসংখ্য শিক্ষার্থী,যোগ হয় শিক্ষিত বেকার এর সংখ্যা,চাকরি নামক সোনার হরিণ এর পিছনে ছুটতে ছুটতে দিশাহারা হয়ে কেউ কেউ বেছে নেয় অন্ধকার জীবন,সমাজে সৃষ্টি হয় অনাচার!
আর ক্রমশই তা বারে চক্রবৃদ্ধি হারে,এর থেকে কি কোন মুক্তি নেই???

অবশ্য ই আছে,এই অভিশাপ থেকে মুক্তির জন্য যে চেষ্টা করতে হবে তার জন্য চাই সাহস,আর অপারাজেয় ধৈর্য্য,অধ্যাবসায়,আর সর্বাত্মক চেষ্টা।

চীন আমাদের চেয়ে অনেক বেশি জনসংখ্যা পূর্ণ দেশ,কিন্তু তারা সয়ংসম্পুর্ন একটা জাতি কারন তারা পরিশ্রমী,কোন কাজ কে তারা ছোট করে দেখে না!

এই যে আমাদের লক্ষ লক্ষ শিক্ষিত বেকার,তারা কি মেধাশূন্য?অবশ্য ই না কারন তাদের তুখোড় মেধা ছিলো বলেই তারা এতোগুলো সার্টিফিকেট অর্জন করতে পেরেছেন!তবে তারা যদি চাকুরী নামক দ্বাসত্বে না ভালোবেসে নিজের মেধাকে সৃজনশীল কাজে লাগাতে পারে তবে তারা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে সাফল্য অর্জন করবে এটা নিশ্চিত।তবে তারা আগ্রহী হতে ভয় পায়,কারণ তারা তাদের কাজ,যোগ্যতা,প্রকাশিত করার সুযোগ পাননা,যথাযথ প্রচার আর প্রকাশনার অভাবে আমাদের অনেক প্রতিভা অঙ্কুরেই বিনষ্ট হয়ে যায়।কিন্তু যদি সঠিক পরিকল্পনা অনুযায়ী কাজে আগানো যায় তবে অবশ্য ই সফল হবে ইনশাআল্লাহ।বাস্তব উদাহরণ,নরসিংদির কাপড়ের হাট,এই হাট আছে বলেই শত,শত,তাতী টিকে আছে,টিকে আছে আমাদের দেশীয় কাপড়ের ঐতিহ্য।তাই,আমার মতামত হলো,প্রত্যেক জেলায় ও বিভাগীয় শহরে উদ্যোক্তা হাট তৈরি করতে হবে যেখানে নবীন উদ্যোক্তারা তাদের উদ্যোক্তারা তাদের উৎপাদিত পন্য জনসম্মুখে প্রকাশ করতে পারবে!

উদ্যোক্তা হাটের সুফলঃ
১.বেকারত্বের হার কমবে।

২.দেশীয় পন্যের ব্যবহার বারবে,যার ফলে সামগ্রিক অর্থনীতি সমৃদ্ধ হবে।

৩.সামাজিক অপরাধ কমবে।

৪.নতুন নতুন বানিজ্যিক আইডিয়া আসবে।

৫.পারস্পরিক বোঝাপড়া বারবে!

ইনশাআল্লাহ।সবাই মিলে করবো কাজ,স্বাবলম্বী হবো নিজে সমৃদ্ধ হবে দেশ।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪৭   দক্ষিণাঞ্চলের প্রথম নারী জেলা ও দায়রা জজ রোখসানা বেনজুকে সংবর্ধণা   সাংবাদিক খান রুবেলের জন্মদিন উদযাপিত   চট্টগ্রামে গৃহবধূ সুপ্তি হত্যা রহস্য   উজিরপুর নব নির্বাচিত পৌরমেয়রকে ফুলের শুভেচ্ছা বিনিময়।   বরিশালে সমাজসেবার আয়োজনে শিশু পরিবারে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।   তিন তরুণকে নিয়ে নতুন যাত্রা শুরু করার ইঙ্গিত প্রধান নির্বাচকের   ভাংগুড়ায় শান্তিপূর্ণভাবে পৌরসভা নির্বাচন সম্পন্ন   ৪০০ মিটারে এশিয়ান গেমস থেকে একটি পদক জিততে চাই,’ জহির রায়হান।   বাউফল কাছিপাড়া ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মাঠে জনসংযোগ শুরু করেছেন ৬ জন   রাজশাহীর দুটি পৌরসভায় আ’লীগ ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী   বাল্যবিবাহর হাত থেকে রক্ষা পেলো ২ ছাত্রী   স্বাস্থ্যসেবা সচিব জানান ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিনা মূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে : সরকার   আলতু বাহিনীর তান্ডবে বিরাণভূমি “ভোলার চর”   রাজশাহীতে ২য় সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ   আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন।শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্থি।   বানারীপাড়া ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সালাম শরীফের মনোনয়নপত্র নির্বাচন কমিশনের কাছে প্রদান।   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   নওগাঁর নজিপুরে আজ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ
error: কপি করা থেকে বিরত থাকুন !!