সোমবার ১১ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ২৭শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ১১ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ছয় মাসের মধ্যে পদ্মার সেতুর টোল নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ১৩ ডিসেম্বর, ২০২০, ৯:২৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

ছয় মাসের মধ্যে পদ্মার সেতুর টোল নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ
স্বপ্নের পদ্মার সেতু পার হতে দিতে হবে টোল। আর আগামী ছয় মাসের মধ্যে চুড়ান্ত হতে যাচ্ছে সেই টোলের হার। ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় সেতু কর্তৃপক্ষের বোর্ডসভায় আলোচনা হবে টোল নিয়ে। তারপর মন্ত্রিসভার অনুমোদন সাপেক্ষে, প্রধানমন্ত্রী চুড়ান্ত করবেন পদ্মাসেতুর টোল। তবে পরিমাণ যেটাই হোক, তা জনগনের সাধ্যের মধ্যেই থাকবে বলে আশ্বাস দিয়েছেন সেতু বিভাগের সচিব।

পদ্মাসেতুর অবয়ব এখন পুরোপুরিই দৃশ্যমান। তবে নদী পারাপারে এখনও ফেরিই ভরসা। ব্যক্তিগত যানে যারা নদী পার হচ্ছেন, তাদের টোল বাবদ দিতে হচ্ছে ৫০০ টাকা। যাত্রীভর্তি বাসের জন্য দিনে ১৮৫০ আর রাতে তা ২৩২০ টাকা। ট্রাকের টোল ১৮৫০ টাকা।

গতবছর সেতু বিভাগ পদ্মা সেতুর জন্য টোল হারের তালিকা করেছিলো। যেখানে ফেরি টোলের দেড়গুণ করে ধরা হয়েছিলো সেতুর টোল। সে হিসেবে, প্রাইভেট কারকে দিতে হবে সাড়ে সাতশ টাকা। বাস ২৩৭০, মাইক্রোবাস ১২৯০ আর ট্রাকের টোল ধরা হয়েছিলো ২৭৭৫ টাকা।

সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, যেটা নির্ধারণ করা হয়েছে সেটা চুড়ান্ত না। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের একটা বোর্ড আছে। আমাদের মন্ত্রী মহোদয় ফেব্রুয়ারীতে একটা মিটিং এর জন্য বলেছেন। সেখানে আমাদের একটা কমিটি করে দেয়া হবে, তারাই সবকিছু পর্যালোচনা করে একই সাথে আমাদের ফেরি সার্ভিসের যে ভাড়া সেটির সঙ্গে সামঞ্জস্য করে টোলের হার চুড়ান্ত করবে। সেখানে অনুমোদন হলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিবেন। সেক্ষেত্রে আমার মনে হয় আগামি ছয় মাসের মধ্যে টোলের হার চুড়ান্ত হবে।

১৯৯৮ সালে যমুনা নদীর উপর দিয়ে চালু হয় বঙ্গবন্ধু সেতু। এখন সেতু পারাপারে ছোট বাস সাড়ে ছয়শ’, বড় বাস ৯০০, আকার ভেদে ট্রাককে দিতে হয় সাড়ে আটশ থেকে ১৪০০ টাকা। প্রাইভেট কারের টোল ৫০০ টাকা।

বঙ্গবন্ধু সেতুর দৈঘ্য প্রায় ৫ কিলোমিটার। আর পদ্মা সেতু ৬ দশমিক এক পাঁচ কিলোমিটার। নির্মাণেও খরচ হয়েঠে প্রায় আট গুন বেশি টাকা ।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  অবৈধ ইটভাটা গিলে খাচ্ছে খেজুর গাছ, বিলুপ্তির পথে খেজুর গাছের রস।   আন্তরিকতার অভাব মিয়ানমারে   পিকআপ-অটোরিকশার সংঘর্ষ মৃত্যু একজনের   অবশেষে টেকনাফে থেকে উদ্ধার করা হলো চট্টগ্রামে অপহৃত শিশু   বঙ্গবন্ধুতে হচ্ছে প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের সব ম্যাচ   বাউফলে এলপিজি গ্যাস নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রির নৈরাজ্য।   বিরামপুরে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।   স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি   অনলাইন প্ল্যাটফর্মের জন্য নির্মিত সিনেমা ‘জানোয়ার’   বঙ্গবন্ধুর খুনি মোসলেহ উদ্দিনসহ ৫২ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল   রাজশাহী জেলা ছাত্রদলের অধীনস্থ ৬ টি ইউনিট কমিটি গঠন   সহকর্মীকে জবাই করে দোকানের ক্যাশ লুট করে পালাল রোহিঙ্গা যুবক!   বাউফলে মটর সাইকেলের ধাক্কায় এক গৃহবধুর মৃত্যু।   রেশম শিল্পের ঐতিহ্য ধরে রাখতে হবে: রাজশাহীতে বস্ত্র ও পাটমন্ত্রী   রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ   রাজশাহীর চারঘাটে হামলার ঘটনায় মামলা, আটক ১২   রাজশাহীতে বাস থেকে ১ কোটি ৮০ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক/২   গৌরনদীতে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবসে  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত।   প্রতিবন্ধী ও দরিদ্রদের মাঝে আরএমপির কম্বল বিতরণ   রাজশাহী বিভাগে ২৭ ও জেলায় ৬ জনের করোনা শনাক্ত
error: কপি করা থেকে বিরত থাকুন !!