রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বিখ্যাত নির্মাতা কিম কি দুক করোনায় মারা গেছেন
প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২০, ৭:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বিখ্যাত নির্মাতা কিম কি দুক করোনায় মারা গেছেন

 

নিউজ ডেস্কঃ বিশ্ব শোবিজে একের পর এক শোক নামিয়ে চলেছে মহামারি করোনা। এবার এই ভাইরাসের শিকার হয়ে প্রাণ গেল বিখ্যাত কোরিয়ান চলচ্চিত্র নির্মাতা কিম কি দুকের। আজ ১১ ডিসেম্বর স্থানীয় সময় রাতে ইউরোপের লাটভিয়ার তিনি মারা যান।

মৃত্যুকালে এই খ্যাতিমান নির্মাতার বয়স হয়েছিল মাত্র ৫৯ বছর।

লাটভিয়ার স্থানীয় গণমাধ্যম ডেলফি মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে লাটভিয়ায় দক্ষিণ কোরিয়ার দূতাবাস এখনো কোনো মন্তব্য করেনি কিমের মৃত্যুর বিষয়ে।

ডেলফি জানায়, গত ২০ নভেম্বর দক্ষিণ কোরিয়া থেকে লাটভিয়ায় আসেন কিম কি দুক। দেশটির রাজধানী রিগার সাগর তীরবর্তী এলাকায় একটি বাড়ি কেনার কথা ছিলো তার। বাড়ি কেনার নির্ধারিত মিটিংয়ের দিনে কিমের অনুপস্থিতি দেখে সহকর্মীরা চিন্তিত হয়ে পড়েন। তারা কিমকে না পেয়ে হাসপাতালগুলোতে খোঁজ নেন।

অবশেষে জানতে পারেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার তার মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ক্যারিয়ারে দক্ষিণ কোরিয়ার সিনেমাকে সারাবিশ্বের কাছে তুলে ধরেছেন কিম কি দুক। তিনি ১৯৬০ সালের ২০ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বোংঘোয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯০ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত প্যারিসে ফাইন আর্টস বিষয়ে শিক্ষাগ্রহণ করেন তিনি। শিক্ষাজীবন শেষ করে দেশে ফিরে শুরু করেন চিত্রনাট্য লেখার কাজ। ১৯৯৫ সালে কোরিয়ান ফিল্ম কাউন্সিল কর্তৃক আয়োজিত এক প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পান তিনি।

কিম ১৯৯৬ সালে ‘ক্রোকোডাইল’ নামক একটি স্বল্প বাজেটের চলচ্চিত্র পরিচালনা করেন। তার বাজিমাত করার শুরু ২০০০ সাল থেকে। সে বছর তার ‘রিয়াল ফিকশন’ শিরোনামের চলচ্চিত্রটি ‘২৩তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে’ জায়গা করে নেয়।

২০০৪ সালে ‘বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে’ ‘সামারিটান গার্ল’ চলচ্চিত্রের জন্য এবং ‘ভেনিস চলচ্চিত্র উৎসবে’ ‘৩-আয়রন’ চলচ্চিত্রের জন্য তিনি সেরা পরিচালকের সম্মানে ভূষিত হন।

২০১২ সালে তার পরিচালিত ‘পিয়েটা’ ভেনিস, বার্লিন ও কান চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রের সম্মান লাভ করে এবং ভেনিস চলচ্চিত্র উৎসবে ‘গোল্ডেন লায়ন’ পুরস্কার লাভ করে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  সাংবাদিক খান রুবেলের জন্মদিন উদযাপিত   চট্টগ্রামে গৃহবধূ সুপ্তি হত্যা রহস্য   উজিরপুর নব নির্বাচিত পৌরমেয়রকে ফুলের শুভেচ্ছা বিনিময়।   বরিশালে সমাজসেবার আয়োজনে শিশু পরিবারে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।   তিন তরুণকে নিয়ে নতুন যাত্রা শুরু করার ইঙ্গিত প্রধান নির্বাচকের   ভাংগুড়ায় শান্তিপূর্ণভাবে পৌরসভা নির্বাচন সম্পন্ন   ৪০০ মিটারে এশিয়ান গেমস থেকে একটি পদক জিততে চাই,’ জহির রায়হান।   বাউফল কাছিপাড়া ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মাঠে জনসংযোগ শুরু করেছেন ৬ জন   রাজশাহীর দুটি পৌরসভায় আ’লীগ ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী   বাল্যবিবাহর হাত থেকে রক্ষা পেলো ২ ছাত্রী   স্বাস্থ্যসেবা সচিব জানান ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিনা মূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে : সরকার   আলতু বাহিনীর তান্ডবে বিরাণভূমি “ভোলার চর”   রাজশাহীতে ২য় সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ   আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন।শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্থি।   বানারীপাড়া ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সালাম শরীফের মনোনয়নপত্র নির্বাচন কমিশনের কাছে প্রদান।   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   নওগাঁর নজিপুরে আজ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ   রাজশাহীতে শীতে জুবুথুবু মানুষ, বেড়েছে তীব্রতা   বাউফলে রেজিষ্ট্রেশনবিহীন ট্রলির ধাক্কায় কলেজ শিক্ষকের মৃত্যু
error: কপি করা থেকে বিরত থাকুন !!