বুধবার ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহীতে ছুটির দিনেও দেখা মেলেনি সূর্যের, বাড়ছে শীতের তীব্রতা
প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২০, ৫:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

রাজশাহীতে ছুটির দিনেও দেখা মেলেনি সূর্যের, বাড়ছে শীতের তীব্রতা

রাজশাহী ব্যুরো :
শুক্রবার ছুটির দিনেও রাজশাহী মহানগর ও আশেপাশের উপজেলায় দেখা মেলেনি সূর্যের। এদিন ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত পুরো দিন কুয়াশায় ঢাকা ছিল আকাশ। অন্যদিনের মতো কুয়াশা থাকলেও এদিন শীতের তীব্রতা কিছুটা বেশি ছিল। ছুটির দিন হওয়ায় এদিন রাস্তাঘাটে তেমন মানুষ দেখা যায়নি। রাস্তাঘাটে প্রয়োজনীয় কাজে বের হওয়া মানুষকে গরম কাপড় ও পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা নিয়ে বের হতে দেখা গেছে। এ নিয়ে টানা দুই দিন সূর্যের দেখা পেলনা রাজশাহীবাসী।
ডিসেম্বর মাসের শুরু থেকেই রাজশাহী মহানগর ও আশেপাশের উপজেলায় একটু বেশি শীত অনুভূত হলেও গত ৩/৪ দিন ধরে তাপমাত্রার পরিমাণ কিছুটা কমেছে। এতে করে এ এলাকায় শীত বেশি অনুভূত হচ্ছে। সাথে বাড়ছে শীতের তীব্রতা। গত বৃহস্পতিবার ও শুক্রবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত উঠেনি। এদিন অন্যান্য দিনের তুলনায় তাপমাত্রার পরিমাণ কম ছিল। বেড়েছে শীতের তীব্রতা। চলতি সপ্তাহের গত রোববার সকালে সূর্যের না উঠলেও বেলা বাড়ার সাথে সাথে সূর্য আকাশে উঁকি দিয়েছিল। এদিন সেটাও দেখতে পায়নি রাজশাহীবাসী। চলতি মাসের ১৫ তারিখ থেকে শৈত্য প্রবাহের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। শৈত্য প্রবাহ আসলে শীতের পরিমাণ বেড়ে যাবে। কনকনে শীতে বিপর্যস্ত হয়ে যেতে পারে রাজশাহীর জনজীবন।
খোঁজ নিয়ে জানা গেছে, চলতি মৌসুমে পুরো নভেম্বর মাস ছিল শীতহীন। শীতের পোশাক ছাড়াই নগর ও আশেপাশের উপজেলার মানুষ বাইরে প্রয়োজনীয় কাজে বেরিয়েছে। ডিসেম্বর মাস পড়ার সাথে সাথেই শীতের পমিাণ বাড়তে থাকে। রোববার চলতি মৌসুমের প্রথম কুয়াশার চাদরে ঢাকা ছিল রাজশাহী। এরপর থেকে নিয়মিত শীত ও কুয়াশা থাকলেও বৃহস্পতিবার ছিল একেবারেই আলাদা। কারণ এদিন পুরো দিনই সূর্যের দেখা পায়নি রাজশাহীবাসী।
এদিকে, শীত বেশি পড়ার সাথে সাথে গরম কাপড়ও বিক্রি বেড়েছে। নগরের ফুটপাতসহ অভিজাত মার্কেটগুলোতে শীতের পোশাক কিনতে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। সাধ ও সাধ্য অনুযায়ী গরম কাপড় কিনছেন মানুষ। এর আগে শীত না পড়ার কারণে তেমন বেচাকেনা হয়নি। তবে অক্টোবর মাসের শেষের দিক থেকেই শিশুদের গরম কাপড় বিক্রি শুরু হয়। ভোর থেকে কুয়াশা থাকার কারণে আঞ্চলিক ও মহাসড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে গাড়ী চালাতে দেখা গেছে। অন্য দিনের তুলনায় নগরে মানুষের কোলাহল কম দেখা গেছে।
রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, ১৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনি¤œ তাপমাত্রা ছিল ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আদ্রতা ছিল ১০০ শতাংশ।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা আইন অনুমোদনের জন্য চূড়ান্ত পর্যায়ে রয়েছে:প্রধানমন্ত্রী   বক্তা আবু ত্ব-হা আদনানের নিখোঁজের বিষয়ে গুরুত্ব দিয়ে দেখছি:স্বরাষ্ট্রমন্ত্রী   খাদ্য সঙ্কটে উত্তর কোরিয়া   বোরো উৎপাদনে নতুন রেকর্ড   চলে যাচ্ছে বয়স, হতাশ চাকরিপ্রার্থী তরুণরা   ৩ লাখ ৮০ হাজার পদ শূন্য রয়েছে সরকারি চাকরিতে   দেশের উত্তরাঞ্চলে হাসপাতালে তীব্র ডাক্তার সংকট   ফের গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল   কোক নয়, পানি খান: রোনালদো   আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকছেন নান্নু-বাশার প্যানেল   টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটের চুক্তিতেই ফিরছেন সাকিব   কাউখালী উপজেলা শিক্ষক কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সভা ও ত্রিবার্ষিক নির্বাচন-২০২১ অনুষ্ঠিত।   উহানের ল্যাবে জীবিত বাদুড়,নতুন করে প্রশ্নের মুখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা   বরিশালে ইএসডিপি এর উদ্যোক্তা সৃষ্টি প্রশিক্ষণ কার্যক্রমের সনদ বিতরণ।   টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে অবহেলিত ১ নং ওয়ার্ড বাসির সেবা করতে চান-রিপন কাজী   নলছিটির মগড় ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন হাওলাদারের জয়জয়কার   ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অবৈধবাজার ও স্থাপনা উচ্ছেদ অভিযান   মাদক মামলায় নাসির-অমি ৭ দিনের রিমান্ডে   আধুনিক জগতের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে:প্রধানমন্ত্রী   নায়িকা পরীমণি ডিবি কার্যালয়ে
error: কপি করা থেকে বিরত থাকুন !!