শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই_পুলিশ কমিশনার বিএমপি।
প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২০, ১২:৪২ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই_পুলিশ কমিশনার বিএমপি।

 

নিজস্ব প্রতিবেদকঃ দেশের প্রতিটি আনাচে-কানাচে, প্রত্যন্ত অঞ্চলে নির্বিঘ্নে গণমানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিতে চাই। মানবিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক পুলিশি সেবা প্রতিটি ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর । তাই কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, স্কুল পরিদর্শন, মসজিদে সচেতনতা মূলক বক্তব্য প্রদানসহ আমরা গ্রহণ করেছি নানামুখী পদক্ষেপ। আমাদের এই পথ চলায় দায়িত্বশীল নাগরিক হিসেবে আমরা আপনাদেরকে পাশে চাই।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১.০০ ঘটিকায় এয়ারপোর্ট থানা, বিএমপি এর নির্মাণাধীন স্থায়ী ভবন চত্বরে এয়ারপোর্ট থানার আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পুলিশ কমিশনার- বিএমপি, জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় একথা বলেন।

এসময় তিনি ওপেন হাউজ ডে তে উপস্থিত সকল ভুক্তভোগীর সমস্যা অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে ওপেন হাউজ ডে তে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ যে কোন ধরনের সমস্যা, সুযোগ-সুবিধার কথা আমাদের কাছে তুলে ধরবেন। আমাদের ভালো কাজের মূল্যায়ন করবেন, খারাপ কাজের সমালোচনা করবেন। তবেই ওপেন হাউজ ডে সফল ও সার্থক হবে। আমরা আমাদের অবস্থান অনুযায়ী আইন এর ভিতর থেকে সাধ্যমত আপনাদের সেবা দিয়ে যাব।
ওপেন হাউজ ডে তে আমরা গুরুত্বসহকারে যেভাবে ভুক্তভোগীদের সাথে কথা বলি, তা থানার অফিসার-ফোর্সের জন্য শিক্ষণীয়। এসময় তিনি উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি মহোদয় এর নির্দেশনাকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, ওসি হবেন তার এলাকার সবচাইতে গ্রহণযোগ্য সামাজিক নেতা, ওসি হবেন তার এলাকার হ্যামিলনের বাঁশিওয়ালা। যার উপর গণমানুষের মুগ্ধতা ও আস্থা থাকবে। তেমনি ভাবে প্রতিটি বিট এর জন্য বিট অফিসার হবেন একজন হ্যামিলনের বাঁশিওয়ালা ও সামাজিক নেতা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত অতিঃ পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম মহোদয় তার বক্তব্যে বলেন, ‘যে সকল ভুক্তভোগী কোথাও গিয়ে গুরুত্ব পায় না, কারো কাছে সমস্যার কথা বলতে পারে না, সঠিক বিচার পায়না তাদের জন্য ওপেন হাউজ ডে। আপনাদের মাধ্যমে আমি এধরনের ভুক্তভোগীদের কে ওপেন হাউজ ডে আসার আহ্বান জানাই।’ এসময় তিনি মাননীয় পুলিশ কমিশনার মহোদয়কে প্রতিটি থানার ওপেন হাউজ ডে তে সশরীরে উপস্থিত হয়ে ভুক্তভোগীদের সমস্যা গুরুত্বসহকারে শুনে সমাধানের ব্যবস্থা করার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় উপস্থিত উপ-পুলিশ কমিশনার(উত্তর) জনাব খায়রুল আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘পুলিশের প্রতি আপনাদের অগাধ আস্থার প্রতিদানে যেগুলো আমাদের কাজ নয়, যেগুলো পুলিশের দায়িত্ব নয়; আপনাদের কল্যাণে, আপনাদেরকে ভালোবেসে আমরা সেগুলোও করে যাই। ‘ পাশাপাশি তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উল্লেখ্য যে, সভায় আরো উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা জনাব জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক তদন্ত জনাব শাহ মোহাম্মদ ফয়সাল, এয়ারপোর্ট থানার অফিসার ও ফোর্সবৃন্দ কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ সকল শ্রেণী পেশার লোকজন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  আগৈলঝাড়ায় ইউএনও’র অভিযানে মামলা দায়ের, জরিমানা আদায়   ঢাকা যাওয়া নিয়ে বিপাকে বরিশালের পোশাক শ্রমিকরা   কীর্তনখোলায় মরদেহ উদ্ধার   বরিশালের আলোচিত দুটি পরিবারের পাশে জেলা প্রশাসক   ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর পরিদর্শন করলেন জেলা মনিটরিং কমিটি   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২১৮ জন, নতুন আক্রান্ত ৯,৩৬৯ জন   লেবুখালী ফেরীঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল   বড়াইগ্রামে শিশু ধর্ষণ অভিযুক্ত আটক   পুলিশ কমকর্তা পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক আটক   পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত   পাবনার কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখি কর্মজীবী নারী পুরুষের উপচে পড়া ভিড়   বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: ওবায়দুল কাদের   গৌরনদীতে স্বাস্থ্য কর্মীদের নিয়ে আলোচনা সভা   ৫ আগস্টের পর বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী   বরিশাল-ঢাকা মহাসড়কে ঢাকাগামী যাত্রীদের ঢল   অ্যাথলেটিকসের প্রথম স্বর্ণ জিতেছেন ইথিওপিয়ার সেলেমন বারেগা   আরো ভয়ঙ্কর হবে ডেল্টা ভ্যারিয়েন্ট, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার   ভারত থেকে এলো আরো ২০০ টন অক্সিজেন   রবিবার খুলছে রপ্তানিমুখী শিল্প-কারখানা   ১২ দিন পর চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু
error: কপি করা থেকে বিরত থাকুন !!