রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

দিনাজপুরে ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান
প্রকাশ: ১০ ডিসেম্বর, ২০২০, ১০:৪০ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দিনাজপুরে ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

হাসিম উদ্দিন স্টাফ রিপোর্টার ঃ
০৬ ডিসেম্বর, ২০২০ খ্রি তারিখ থেকে ১০ ডিসেম্বর, ২০২০ খ্রি তারিখ পর্যন্ত দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়। অভিযানে ১৪ টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং ১১ টি ইটভাটা থেকে মোট ৪৩ লাখ টাকা জরিনামা ধার্য্য ও আদায় করা হয়। যার সার সংক্ষেপ নিম্নরূপঃ

০৬/১২/২০২০ খ্রি তারিখে এ এস ব্রিক্স, মনিপুর, বোচাগঞ্জ, দিনাজপুর, মোল্লা ব্রিক্স, লক্ষনীয়া, বোচাগঞ্জ, দিনাজপুর ও জেড ব্রিক্স, রামদাসপাড়া, বোচাগঞ্জ, দিনাজপুর ৩ টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং এম এম বি ব্রিক্স, মুবারীপুর, বোচাগঞ্জ, দিনাজপুর এফ জি বি ব্রিক্স, চকশিবপুর, বিরল, দিনাজপুর ও জেড ব্রিক্স, রামদাসপাড়া, বোচাগঞ্জ, দিনাজপুর ৩ টি ইটভাটা থেকে মোট ৮ লক্ষ টাকা জরিনামা করা হয়।

০৭/১২/২০২০ খ্রি তারিখে সোনালী ব্রিক, কাঞ্চনঘাট, বিরল, দিনাজপুর, এম আর বি, গোপালগঞ্জ রোড, বীরগঞ্জ, দিনাজপুর, বিটিবি ব্রিক, গোপালগঞ্জ রোড, বীরগঞ্জ, দিনাজপুর ৩ টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং মুন্নু ব্রিক্স, ধুকুরঝাড়ি, বিরল, দিনাজপুর, মা ব্রিক্স, নিচপাড়া, বীরগঞ্জ, দিনাজপুর ২ টি ইটভাটা থেকে মোট ১১ লক্ষ টাকা জরিনামা আদায় করা হয়।

০৮/১২/২০২০ খ্রি তারিখে এম এইচ টি ব্রিক্স, হাসডাঙা, পার্বতীপুর, দিনাজপুর, আর বি ব্রিক্স, মোমেনপুর, পার্বতীপুর, দিনাজপুর, এম এম বি, চন্দ্রপুর, পার্বতীপুর, দিনাজপুর ৩ টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং সাফি ব্রিক্স, পার্বতীপুর, দিনাজপুর, এন এইচ ব্রিক, চিরিরবন্দর, দিনাজপুর, আর এইচ ব্রিক্স, চিরিরবন্দর, দিনাজপুর ৩ টি ইটভাটা থেকে মোট ১৬ লক্ষ টাকা জরিনামা আদায় করা হয়।

০৯/১২/২০২০ খ্রি তারিখে এম এম ব্রিক্স, চকঢুলো, নবাবগঞ্জ, দিনাজপুর, টি এম বি, হরিপুর, নবাবগঞ্জ, দিনাজপুর, আর এ বি ব্রিক, খলসাগাড়ি, নবাবগঞ্জ, দিনাজপুর, এম এস বি ব্রিক্স, কাশিপুর, নবাবগঞ্জ, দিনাজপুর ৪ টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং এ এম বি ব্রিক্স ১ টি ইটভাটা থেকে ১ লক্ষ টাকা জরিনামা আদায় করা হয়।

১০/১২/২০২০ খ্রি তারিখে ওকে ব্রিক্স, আমতলী, কাহারোল, দিনাজপুর ১টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয় এবং পি আর ব্রিক্স, বড়ইল, সদর, দিনাজপুর ১ টি ইটভাটা থেকে ৭ লক্ষ টাকা জরিনামা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজুস্ট্রেট জনাব রোজিনা আক্তার অভিযানের নেতৃত্ব দেন। এসময় পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি উপস্থিত ছিলেন। ৫ দিন ব্যাপী এ অভিযানে জেলা প্রশাসন, দিনাজপুর, জেলা পুলিশ, দিনাজপুর ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, দিনাজপুর সহায়তা প্রদান করেন।

সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি বলেন, দিনাজপুর জেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে আমাদের অভিযান শুরু হয়েছে। এখন আমরা শুধু ফিক্সড চিমনী ধ্বংস করলেও পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করব। আমাদের এ অভিযান চলমান থাকবে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় ববি’র ছাত্রদল   বরিশালের জাগুয়ায় ৩ নং ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ   প্রবাসী কর্মীদের ৪ দফা দাবি   টিকটক-পাবজিসহ অনলাইন খেলা ও অ্যাপস বন্ধে আইনি নোটিশ   চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে:শিক্ষামন্ত্রী   গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর জিকির!   শিক্ষার্থীদেরকে টিকা প্রদান শুরু করেছে রাজশাহীর মেডিকেল কলেজগুলো   ভারতের চেন্নাইয়ে চার সিংহের শরীরে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত   রাজশাহী বিভাগে করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৭   জাতীয় যুব সংসদ বাজেট অধিবেশন ২০২১ অনুষ্ঠিত   দেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে : ওবায়দুল কাদের   দাম বাড়িয়ে বোতলের লেবেল পাল্টে বিক্রি হচ্ছে সয়াবিন   ‘শিক্ষা ব্যবস্থা ধ্বংসের আগেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে’:ন্যাপ   বিশ্বের তৃতীয় বৃহত্তম হীরার সন্ধান মিললো আফ্রিকায়   ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন বিচারক রাইসি   মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি স্থগিত করতে আহ্বান জানিয়েছেন জাতিসংঘ   বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সোহেল, আম চাষ করে বছরে আয় কোটি টাকা   হাইকোর্টের সিদ্ধান্তে উদ্বিগ্ন হয়ে পড়েছেন যুক্তরাজ্য প্রবাসীরা   মুক্তি পেলেন বিএনপি নেত্রী নিপুণ রায়   ফাইজারের মধ্যস্থতায় ফিলিস্তিনকে মেয়াদোত্তীর্ণ টিকা গছিয়ে দিচ্ছে বর্বর ইসরায়েল
error: কপি করা থেকে বিরত থাকুন !!