রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও মোবাইল কোর্ট কার্যক্রম
প্রকাশ: ৬ ডিসেম্বর, ২০২০, ৯:০৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও মোবাইল কোর্ট কার্যক্রম

 

নিউজ ডেস্কঃ আজ ০৬/১২/২০২০ তারিখ বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি প্রতিপালনে গত ২৪ ঘন্টায় মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রমে ৬৭ জন ব্যক্তিকে ৩০,২৫০/- টাকা অর্থ দন্ড প্রদান।

বরিশাল জেলায় কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে “বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান” জেলার সর্বত্র স্বাস্থ্য বিধি অনুসরণে “No Mask, No Service–মাস্ক পরিধান করুন, সেবা নিন” শীর্ষক প্রচারণার পদক্ষেপ গ্রহণ করেন এবং তা বাস্তবায়নে ব্যাপক উদ্যোগ নেন। তার অংশ হিসাবে আজ বরিশাল জেলা ও মহানগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা, মাস্ক বিতরণ ও সচেতনতা কার্যক্রম গ্রহণ করা হয়।

বরিশাল মহানগর,

মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে নগরীর আমতলা মোড়, সাগরদী ও রুপাতলী এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের “বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার।” স্বাস্থ্যবিধি না মানায় এ সময় ১৬ ব্যক্তিকে মোট ৬,০০০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

স্বাস্থ্যবিধি প্রতিপালনে বাজার রোড,আমানতগঞ্জ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন “বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।” এসময় স্বাস্থ্যবিধি ভংগ করায় ০৫ জন ব্যক্তি কে ৮৭০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

অপর একটি অভিযানে গতকাল সন্ধ্যায় মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে নগরীর লঞ্চঘাট এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের “বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হাই। স্বাস্থ্যবিধি না মানায় এ সময় ৯ ব্যক্তিকে মোট ২,৭০০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম

বাবুগঞ্জ,

বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বাজারে করোনা ভাইরাস মহামারী চলাকালীন স্বাস্থ্য বিধি পরিপালন ও মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন “জনাব মোঃ আমীনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাবুগঞ্জ, বরিশাল।” মোবাইল কোর্ট পরিচালনাকালীন বাবুগঞ্জ বাজারে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ০৪ ব্যক্তিকে ৩৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

মোবাইল কোর্ট চলাকালীন অর্থদণ্ড প্রাপ্ত ব্যক্তিদের উপজেলা প্রশাসন, বাবুগঞ্জ, বরিশাল তত্ত্বাবধানে তৈরিকৃত মাস্ক পরিয়ে দেয়া হয়। এ সময় করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশের বাবুগঞ্জ থানার এস. আই জনাব মোঃ মাহতাব উদ্দিনসহ পুলিশ ফোর্স।

উজিরপুর,

নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনে উজিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় “উপজেলা নির্বাহী অফিসার ও *বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রনতি বিশ্বাস” এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। অভিযানকালে স্বাস্থ্যবিধি না মানায় ১২ জনকে ৫২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

গৌরনদী,

অদ্য সকাল ১০.৩০ টায় Covid-19 প্রতিরোধকল্পে
মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে গৌরনদী উপজেলার ” টরকী বন্দর” এলাকায় উপজেলা নির্বাহী অফিসার জনাব বিপিন চন্দ্র বিশ্বাস মোবাইল কোর্ট পরিচালনা করেন। পরিচালনাকালে স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ০৩ জন ব্যক্তিকে মোট ১৪০০/- টাকা অর্থদণ্ড দেয়া হয়।
একই সময় জনসাধারণের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাস্ক বিতরণ করা হয়।
এসময় আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা প্রদান করেন গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক জনাব অহিদ ও তার টিম।

আগৈলঝাড়া,

নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনে আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন এলাকায় “উপজেলা নির্বাহী অফিসার ও “বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আবুল হাশেম” মোবাইল কোর্ট পরিচালনা করেন। অভিযানকালে স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে ২০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বাকেরগঞ্জ,

মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন করতে বাকেরগঞ্জ এর উপজেলা পাড়ায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন *মো তরিকুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি বাকেরগঞ্জ ও *বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রগ।* স্বাস্থ্যবিধি না মানায় এ সময় ৮ ব্যক্তিকে মোট ৯৫০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়। আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বাকেরগঞ্জ থানা পুলিশ।

এছাড়া বরিশাল জেলার অন্যান্য উপজেলায়ও যথারীতি “No Mask, No Service” বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি অনুসরণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। এ প্রসঙ্গে “জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান বলেন,” বরিশালবাসীর কল্যাণে কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশালের জাগুয়ায় ৩ নং ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ   প্রবাসী কর্মীদের ৪ দফা দাবি   টিকটক-পাবজিসহ অনলাইন খেলা ও অ্যাপস বন্ধে আইনি নোটিশ   চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে:শিক্ষামন্ত্রী   গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর জিকির!   শিক্ষার্থীদেরকে টিকা প্রদান শুরু করেছে রাজশাহীর মেডিকেল কলেজগুলো   ভারতের চেন্নাইয়ে চার সিংহের শরীরে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত   রাজশাহী বিভাগে করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৭   জাতীয় যুব সংসদ বাজেট অধিবেশন ২০২১ অনুষ্ঠিত   দেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে : ওবায়দুল কাদের   দাম বাড়িয়ে বোতলের লেবেল পাল্টে বিক্রি হচ্ছে সয়াবিন   ‘শিক্ষা ব্যবস্থা ধ্বংসের আগেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে’:ন্যাপ   বিশ্বের তৃতীয় বৃহত্তম হীরার সন্ধান মিললো আফ্রিকায়   ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন বিচারক রাইসি   মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি স্থগিত করতে আহ্বান জানিয়েছেন জাতিসংঘ   বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সোহেল, আম চাষ করে বছরে আয় কোটি টাকা   হাইকোর্টের সিদ্ধান্তে উদ্বিগ্ন হয়ে পড়েছেন যুক্তরাজ্য প্রবাসীরা   মুক্তি পেলেন বিএনপি নেত্রী নিপুণ রায়   ফাইজারের মধ্যস্থতায় ফিলিস্তিনকে মেয়াদোত্তীর্ণ টিকা গছিয়ে দিচ্ছে বর্বর ইসরায়েল   স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার ৩ সঙ্গী: ডিবি
error: কপি করা থেকে বিরত থাকুন !!