সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শেষকৃত্য হলো না টাকার অভাবে সেই ছয়জনের!
প্রকাশ: ৫ ডিসেম্বর, ২০২০, ১০:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

শেষকৃত্য হলো না টাকার অভাবে সেই ছয়জনের!

নিউজ ডেস্কঃ মানিকগঞ্জের দৌলুতপুরে সড়ক দুর্ঘটনায় নিহত একই পরিবারের ছয়জনের মরদেহ শেষকৃত্য সম্পন্ন হয়েছে টাঙ্গাইলের নাগরপুরে।

তবে টাকার অভাবে শনিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার চাষাভাদ্রা গ্রামের নিহতদের শেষকৃত্য হয়নি। ফলে নিজ বাড়ির আঙিনায় মাটি চাপা দেয়া হয় লাশগুলো। তবে সকালে মরদেহগুলো মাটিচাপা দেয়ার ঘণ্টাখানেক পর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা নিহতদের বাড়ি পরিদর্শন করে আর্থিক সহযোগিতা করেন।

নিহতরা হলেন, নাগরপুর উপজেলার চাষাভাদ্রা গ্রামের বাদ্যকরপাড়ার প্রয়াত নিতাই বাদ্যকরের ছেলে হরেকৃষ্ণ বাদ্যকর (৫০), তার ছেলে গোবিন্দ বাদ্যকার (২৮), গোবিন্দের স্ত্রী ববিতা বাদ্যকর (২৫), মেয়ে রাধে বাদ্যকর (৪), গোবিন্দের দাদি খুকি বাদ্যকর (৭০), গোবিন্দের ধর্ম শ্বশুর একই এলাকার প্রয়াত জুড়ান বাদ্যকরের ছেলে রামপ্রসাদ বাদ্যকার (৩৫)। এছাড়াও এ ঘটনায় নিহত হন সিএনজি অটোরিকশা চালক দৌলতপুর উপজেলার সমেতপুর গ্রামের সদর আলীর ছেলে সিএনজি চালক জামাল শেখ (৩০)

ভাদ্রা গ্রামের ইউপি সদস্য মো. বেল্লাল সর্দার জানান, নিহতদের পরিবারে হরেকৃষ্ণ বাদ্যকারের স্ত্রী ঝর্না বাদ্যকার এবং নিহত দুই ভাইয়ের স্ত্রী ছাড়া আর কেউ বেঁচে নেই। তারা খুবই দরিদ্র। এক সঙ্গে ছয়জনের মরদেহ দাহ করতে ৭০-৮০ হাজার টাকার মতো প্রয়োজন। এতো টাকা ওই পরিবারের দেয়া সম্ভব নয়। তাই সবার সিদ্ধান্তে মরদেহ সকালে মাটি চাপা দেয়া হয়েছে। তবে নিহতের স্বজনরা যদি দাহ করার দাবি জানাতেন তাহলে সহযোগিতা করা হতো।

ছয়জনের মরদেহ শেষকৃত্য না করে মাটি চাপা দেয়ার কথা স্বীকার করে ভাদ্রা ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান খান জানান, সকালে মরদেহগুলো মাটিচাপা দেয়ার ঘণ্টাখানেক পর প্রশাসনের পক্ষ থেকে হরেকৃষ্ণ বাদ্যকারের পরিবারসহ ছয়টি পরিবারকে আর্থিক অনুদান দেয়া হয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

নাগরপুরের সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা, চাচাতো ভাই রাম প্রসাদ বাদ্যকারের পরিবারকে ১০ হাজার ও একইদিন সড়ক দুর্ঘটনায় নিহত সিএনজি চালিত অটোরিকশার চালক জামাল শেখের পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হয়েছে। তবে একই পরিবারের ছয়জনকে টাকার অভাবে শেষকৃত্যের পরিবর্তে মাটি চাপা দেওয়া হয়েছে কি না তা তিনি জানেন না। এ বিষয়ে তাকে কেউ অবগত করেননি। এছাড়াও যদি নিহতের স্বজনরা কেউ তাকে বিষয়টি অবগত করতেন তাহলে অবশ্যই প্রশাসনের পক্ষ থেকে শেষকৃত্য সম্পন্নের উদ্যোগ নেয়া হত বলেও জানান তিনি।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত-ই-জাহান জানান, দুর্ঘটনায় ছয়জনের নিহত হওয়ার খবর পাওয়ার পর থেকেই উপজেলা প্রশাসন সার্বক্ষণিক খবর রাখা হচ্ছিল। এছাড়াও ওই ইউপি চেয়ারম্যানের সঙ্গেও দফায় দফায় কথা হয়। তবে টাকার অভাবে শেষকৃত্য হচ্ছে না তা জানানো হয়নি। এরপরও সকালে তারা সহযোগিতা করতে এগিয়ে যান ও সহযোগিতা করেছেন। তবে এর আগেই নিহতদের মাটি চাপা দেয়া হয়।

অনুদান প্রদানকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত-ই-জাহান, সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে নাগরপুর থেকে নাতনি রাধেকে মানিকগঞ্জ সদর হাসপাতালের ডাক্তার দেখানোর জন্য সিএনজিচালিত অটোরিকশায় রওনা দেন দাদা হরেকৃষ্ণসহ ওই পরিবারের ছয়জন। দুপুর আড়াইটার দিকে ঘিওর-দৌলতপুর আঞ্চলিক সড়কের মূলকান্দি এলাকায় বাস ও অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষে নিহত হন ওই পরিবারের দুই নারীসহ ছয়জন।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  ভাংগুড়ায় খাবার হোটেল মালিকদের ২৬৫০০ টাকা জরিমানা   মিউজিক ভিডিওতে জুটি বাধলেন মিম-সজল   বাড়ি থেকে লাশ উদ্ধার হলো জয়শ্রীর   ভাংগুড়ায় মিষ্টি ও খাবার হোটেলে অভিযান ২৬ হাজার ৫ শত টাকা জরিমানা   প্রতিটি ভোট কেন্দ্রে পোলিং এজেন্টের  উপস্থিতিতে ভোট গননা করা হবে,রিটার্নিং অফিসার   কীর্তনখোলার ভাঙনে হুমকির মুখে চরবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়   নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা |   স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপনে রাজশাহীতে বিএনপি’র সমন্বয় সভা   রাজশাহীতে সিএনজি-ট্রাক সংঘর্ষে নারীসহ আহত ৯   মেহেন্দিগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন। আহবায়ক জাহাঙ্গীর, যুগ্ন আহবায়ক ফিরুজ-ডিকেন-ফয়সাল।   পাঠ্যসূচি কমিয়ে এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ |   আ’লীগের দলীয় মনোনয়ন চেয়ে জেলা সভাপতির কাছে চিঠি সরিকল ইউপি সাবেক চেয়ারম্যানের   রাজশাহী বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ৯   রাজশাহীতে ভিক্ষাবৃত্তির নামে অভিনব কায়দায় নারীদের যৌন হয়রানি করতেন বৃদ্ধ   শরণখোলার লাখ লাখ টাকা হাতিয়ে উধাও এনজিও পরিচালক আকাশ!   রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ৩   রাজশাহীতে বাজারে ভিক্ষাবৃত্তির আড়ালে যৌন হয়রানি, বৃদ্ধ আটক   বসন্ত   বিএমপি’র ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।   ওটস এর উপকারিতা শরীর চর্চা
error: কপি করা থেকে বিরত থাকুন !!