বৃহস্পতিবার ১৪ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩০শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ১৪ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মামলা থেকে রেহাই পেতে ছেলের সামনে কারাফটকে বাবার বিয়ে!
প্রকাশ: ৫ ডিসেম্বর, ২০২০, ৮:১২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মামলা থেকে রেহাই পেতে ছেলের  সামনে কারাফটকে বাবার বিয়ে!

রাজশাহী ব্যুরো :
মামলা থেকে রেহাই পেতে ৮ বছর বয়সি ছেলের সামনেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারাফটকেই বিয়ে হলো সাজা প্রাপ্ত বন্দী দিলীপ খালকো (৩০) ও ধর্ষিতা নারীর (২২) । রাজশাহী কেন্দ্রীয় কারাগারে শনিবার দুপুরে দিলীপ খালকোর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। কয়েদি দিলীপ খালকোর বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চৈতন্যপুর ভিকারপাড়া গ্রামের সিতানাথ খালকোর ছেলে। তার বিয়ের জন্য এ দিন কনেসহ দুই পরিবারের অন্তত ১৪ জন কারাগারে গিয়েছিলেন। উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যও। তাদের সঙ্গে এসেছিল র্র্ধষণের ফলে জন্ম নেয়া ভিকটিম নারীর আট বছরের ছেলেও।
ধর্ষণ মামলায় আট বছর ধরে কারাগারে বন্দী দিলীপ খালকো। ২০১২ সালে আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। সমপ্রতি উচ্চ আদালতে দিলীপের আইনজীবী তার জামিনের আবেদন করেন। ধর্ষণের শিকার ওই নারী (২২) আদালতে বলেন, তারা বিয়ে করবেন। আসামিকে জামিন দিলে তার আপত্তি নেই। আদালত কারাফটকেই তাদের বিয়ের আদেশ দেন।
কনেসহ দুই পরিবারের সদস্যরা বেলা সাড়ে ১১টার দিকে শ্যালো ইঞ্জিন চালিত একটি নসিমনে চড়ে কারাগারের সামনে আসেন। এরপর তাদের কারা ফটকে ঢোকানো হয়। আগে থেকেই উপস্থিত হয়েছিলেন হিন্দু বিবাহ রেজিস্ট্রার কৃষ্ণা দেবী এবং পুরহিত পরিমল চক্রবর্তী।
কনেপক্ষ আসার পর কারাগার থেকে বর দিলীপ খালকোকে আনা হয়। তারপর কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালার উপস্থিতিতে দুপুর সাড়ে ১২টার পর বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সিনিয়র জেল সুপার কনেকে একটি নতুন শাড়ি উপহার দেন। দুই পরিবারের সবাইকে মিষ্টিমুখ করান।
দিলীপ কয়েদি হিসেবে এখনও কারাবন্দী থাকায় তার বিয়ের ছবি তোলা হয়নি। তবে দিলীপ বলেন, ‘বিয়ে করে ভালোই লাগছে। সবাই দোয়া করবেন। যেন সুখে-শান্তিতে সংসার করতে পারি।’ কনে বলেন, ‘আমরা চাই যেন বাকি জীবনটা ভালভাবে কাটাতে পারি।’
সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, উচ্চ আদালত আমাদের দিলীপের বিয়ে সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। তিন দিন আগে আদেশের কপি পাওয়ার পরই দুইপক্ষকে ডাকি। সুষ্ঠুভাবে বিয়েও সম্পন্ন হলো। এখন যত দ্রæত সম্ভব বিয়ের কাগজপত্র উচ্চ আদালতে পাঠানো হবে।
উল্লেখ্য দিলীপ কুমার এবং ভিকটিম সম্পর্কে খালাতো ভাই-বোন। তাদের ভালোবাসার সম্পর্ক ছিল। এর সূত্র ধরে ভিকটিমকে বিয়ের প্রতিশ্রæতি দিয়ে তার সঙ্গে ২০১১ সালের ২৫ ফেব্রæয়ারি দৈহিক মেলামেশা করেন দিলীপ। এতে ভিকটিম গর্ভবতী হয়ে পড়েন। কিন্তু এরপর থেকে দিলীপ আর বিয়ে করতে রাজি হয়নি। বিষয়টি নিয়ে সালিশ করার কথা বলে সময়ক্ষেপণ করা হয়। শেষ পর্যন্ত সালিশ বৈঠক না হওয়ায় ভিকটিম ওই বছরের ২৩ অক্টোবর প্রেগন্যান্সি পরীক্ষা করেন।
এরপর ২৫ অক্টোবর গোদাগাড়ী থানায় হাজির হয়ে দিলীপ খালকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন। মামলায় আসামির বিরুদ্ধে ২০১২ সালের ২৯ জানুয়ারি রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ গঠন করা হয়। এরপর বিচার শেষে ওই বছরের ১২ জুন এক রায়ে দিলীপ খালকোকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। যখন ভিকটিম ধর্ষণের শিকার হন তখন তার বয়স ছিল ১৪ বছর। কিন্তু সেই বয়সেই তার কোলে আসে পূত্র সন্তান। মেয়েটির আর পড়াশোনা করা হয়নি। সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করা আদিবাসী খ্রিষ্টান স¤প্রদায়ের এই মেয়েটি কৃষিশ্রমিক হিসেবে নতুন জীবন শুরু করে। দিনে দিনে বড় হতে থাকে তার সন্তান। তার সন্তানের বয়স এখন আট বছর। দিলীপেরও আট বছর জেল খাটা হয়ে গেছে। এতদিন পর দুই পরিবারের মধ্যে সমঝোতা হয়েছে। কনের সম্মতিতেই আদালত তাদের বিয়ের আদেশ দেন। এখন বিয়ের কাগজপত্র উচ্চ আদালতে গেলে জামিন পেতে পারেন দিলীপ খালকো।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  উজিরপুরে হারতায় ৪র্থ ডে-নাইট ক্রিকেট টুনামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত।   জেলা বাস্তবায়ন করতে হলে, নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে- এমপি শিবলী সাদিক   রাজশাহীতে সদ্য জন্ম নেয়া শিশুর কান নিয়ে চাঞ্চল্য সৃষ্টি!   গৌরনদীতে মুক্তিযোদ্ধা আবদুর রব আর নেই   গৌরনদীতে মুজিব বর্ষে গার্লস গাইডের কম্বল বিতরণ   বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালস (বিসিপিএসপি)র মতবিনিময় সভা   বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ছয় এমডিসহ ২২ জন জেল হাজতে   নিয়োগে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আশ্বাসে রাবি ছাত্রলীগের আন্দোলন স্থগিত   রাজশাহী বিএসটিআইর অভিযানে ৩৫ হাজার টাকা জরিমানা   অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মোঃ শামসুল হকের প্রার্থীতা ঘোষনা   অটোরিক্সার মালিক ও চালক লাইসেন্সের কার্ড প্রদান শুরু   রাজশাহী বিভাগে ২৮ ও জেলায় ৬ জনের করোনা শনাক্ত   নাটোরে বড়াইগ্রামে স্বাশিপের কমিটি গঠন   বরিশালের হিজলায় নাভানা গ্রুপ কর্মকর্তার নগদ টাকা, ঘড়ি সহ মোবাইল ছিনতাই।   নওগাঁর আত্রাইয়ে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত   রাজশাহীতে অস্ত্র, গুলি ও ফেন্সিডিলসহ দু’জন আটক   এসএসপি বরিশাল জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন   নবাবগঞ্জে দোকানঘরের চাবি হস্তান্তর   উজিরপুরে গুচ্ছগ্রামে ৪১ টি পরিবারের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠিত।   নবাবগঞ্জে বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন করলেন শিবলী সাদিক এমপি
error: কপি করা থেকে বিরত থাকুন !!