রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল জেলায় “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও মোবাইল কোর্ট কার্যক্রম
প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২০, ৯:৪৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল জেলায় “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও মোবাইল কোর্ট  কার্যক্রম

 

নিউজ ডেস্কঃ আজ ০৪/১২/২০২০ তারিখ বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি প্রতিপালন এবং বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী গত ২৪ ঘন্টায় মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রমে ২৫ জন ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ০৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫২,১০০/- টাকা অর্থদন্ড প্রদান।

জনস্বার্থ ও সরকারী সম্পত্তি রক্ষার পাশাপাশি বরিশাল জেলায় কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে “বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান” জেলার সর্বত্র স্বাস্থ্য বিধি অনুসরণে “No Mask, No Service–মাস্ক পরিধান করুন, সেবা নিন” শীর্ষক প্রচারণার পদক্ষেপ গ্রহণ করেন এবং তা বাস্তবায়নে ব্যাপক উদ্যোগ নেন। তার অংশ হিসাবে আজ বরিশাল জেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা, মাস্ক বিতরণ ও সচেতনতা কার্যক্রম গ্রহণ করা হয়।

“হিজলা উপজেলায় অবৈধভাবে মাটি কাটার দায়ে মোবাইল কোর্ট অভিযানে ১৪ জনের কারাদন্ড।”

০৩ ডিসেম্বর বিকেল ৪:০০ টার দিকে হিজলা উপজেলার মেঘনা নদীর চরে “চর দুর্গাপুর লঞ্চ ঘাট” এর পূর্ব পাসে জেগে উঠা চরে বানিজ্যিক উদ্দেশ্যে অবৈধভাবে মাটি কাটায় মোবাইল কোর্ট অভিযানে ১৪ জনের প্রত্যেক কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ০১ বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন “উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বকুল চন্দ্র কবিরাজ।” হিজলা উপজেলার নৌ পুলিশের ০১ টি টিম অভিযান পরিচালনায় সহায়তা করেছেন। ঘটনার বিবরণে জানা যায়, কিছুদিন ধরে অসাধু চক্র হিজলা উপজেলাধীন নদীতে জেগে উঠা চরে অবৈধভাবে মাটি কেটে নিয়ে যাচ্ছিল। গোপন সূত্রে তথ্য পেয়ে গতকাল বিকেলে মোবাইল কোর্ট অভিযানের মাধ্যমে মোঃ আলম (২৯) পিতাঃ নাজমুল, মোঃ আরিফুল ইসলাম (৩২) মোঃ শাহিন হাং (৩০) সহ অন্যান্যদের কারাদন্ড দেওয়া হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ জানান, হিজলা উপজেলা সংলগ্ন চর গুলোতে অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযানের অংশ হিসেবে গতকাল ঘটনাস্থলে মাটি কাটার দায়ে আসামিদের কারাদন্ড দেওয়া হয়েছে। জনস্বার্থ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

“অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বানারীপাড়ায় ১১ জনের জেল।”

বানারীপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ও “বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মফিজুর রহমান” এর নেতৃত্বে বানারীপাড়া উপজেলার মীরের হাট সংলগ্ন সন্ধ্যা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলনকারী ১১(এগার) জনকে প্রত্যেক কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ১৫ দিন করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং ০১ জনকে ৫০(পঞ্চাশ) হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাটে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের “বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন।” অভিযানকালে স্বাস্থ্যবিধি না মানায় ০৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ২,১০০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এসময় আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা প্রদান করেন বরিশাল জেলা পুলিশের একটি টিম।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৭, নতুন আক্রান্ত ২,৪৩৬   ‘শর্ত একটাই, সম্মানি নেব এক টাকা’   ‘ইত্যাদি’র নিপু নয়, মারা গেছেন কৌতুক অভিনেতা মোস্তাফিজুর রহমান   পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী   এবারও হজে যেতে পারবে না কেউ বাংলাদেশ থেকে   বঙ্গবন্ধু সেতুতে বাসের ধাক্কায় ট্রাক্টরে আগুন নিহত ২   জগন্নাথপুরে ৫টি বাড়ি লকডাউন ঘোষণা   ইউটিউব দেখে গাঁজার কেক বানাত তারা   আজ ৬ লাখ টিকা নিয়ে দেশে আসছে চীন   মাস্ক না পরায় ব্রাজিলের প্রেসিডেন্টকে ১০৮ ডলার জরিমানা   রামেক হাসপাতালে করোনায় আরো ১৩ জনের মৃত্যু   সেই ববি শিক্ষার্থীর বিরুদ্ধে এবার অ্যাওয়ার্ড প্রতারণার অভিযোগ   নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান শেখ আব্দুল হান্নান এর দায়িত্বভার গ্রহণ   ভোলায় দুই ছিনতাইকারী আটক   আরও ১৬ বীরাঙ্গনা পেলেন মুক্তিযোদ্ধা স্বীকৃতি   কয়লা-বিদ্যুৎকেন্দ্রে জাপানি বিনিয়োগ বন্ধের দাবি তরুণ জলবায়ু কর্মীদের   ‘এয়ারপোর্ট রেস্টুরেন্ট’ থেকে ২০০ মরা মুরগি উদ্ধার   অসদাচরণের জন্য সাকিবকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচের বহিষ্কারাদেশ   রাজশাহীতে সর্বাত্মক লকডাউনে কঠোর প্রশাসন   ভোলায় প্রধান শিক্ষক চাকরি থেকে বরখাস্ত
error: কপি করা থেকে বিরত থাকুন !!