বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

তিন দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাষ্ট্রপতির সঙ্গে
প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০২০, ১০:৫৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

তিন দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাষ্ট্রপতির সঙ্গে

 

নিউজ ডেস্কঃ বাংলাদেশে মালয়েশিয়ার নবনিযুক্ত হাইকমিশনার হাজনাহ বিনতি মো. হাসিম, শ্রীলংকার হাইকমিশনার সুধর্শন দিপাল সুরেশ সেনেভিরান্তে এবং মিশরের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন। নতুন দূতগণ বঙ্গভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাদের গার্ড অব অনার প্রদান করে। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

নতুন দূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, মালয়েশিয়া, শ্রীলংকা এবং মিশরের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। তিনি বলেন, প্রতিবেশী দেশসহ বিশ্বের সকল দেশের সঙ্গে সম্পর্কন্নোয়নকে বাংলাদেশ অগ্রাধিকার দেয়। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন নতুন দূতগণ দায়িত্ব পালনকালে বাংলাদেশের সাথে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।

তিনি আরো বলেন, বর্তমান প্রেক্ষাপটে কূটনৈতিক সম্পর্কের পাশাপাশি দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশ তৈরি পোশাক, ওষুধ, সিরামিকস, পাট ও পাটজাত পণ্যসহ বিশ্বমানের বিভিন্ন পণ্য উৎপাদন করে। রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে এসব পণ্যের আমদানি বাড়ানো এবং জ্বালানি, যোগাযোগ ও অবকাঠামোসহ বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়াতে মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও মিশরের প্রতি আহ্বান জানান।

করোনার কারণে বিশ্ব চরমভাবে বিপর্যস্ত উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বিশ্বের সকল দেশ যাতে একই সময়ে করোনার ভ্যাকসিন পায় সে ব্যাপারে জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থাসহ সকল দেশকে উদ্যোগ নিতে হবে। এসময় করোনা মোকাবেলায় সম্মিলিতভাবে উদ্যোগ নিতে জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থাসহ বিশ্বের সকল দেশের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।
সাক্ষাতকালে মালয়েশিয়া, শ্রীলংকা এবং মিশরের নতুন দূতগণ বলেন, তারা বাংলাদেশের সাথে তাদের দেশের বিদ্যমান সম্পর্ক জোরদারে সার্বিক প্রয়াস অব্যাহত রাখবেন। তারা দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। দূতগন করোনা মোকাবেলা এবং দেশের উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখতে সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রমেরও প্রশংসা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়েরর সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ যুবক আটক   চট্রগ্রামের নবনির্বাচিত মেয়র প্রতিশ্রুতি পালনে সর্বাত্মক চেষ্টা করবে বলে জানিয়েছে   জামাইয়ের পরিবারের উপর হামলা, বরিশাল   তজুমদ্দিনের মেঘনায় অবৈধ জাল আটক   অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার, পিরোজপুর   মটর সাইকেল দূর্ঘটনায় বৃদ্ধার মৃত্যু   উজিরপুরে কলেজছাত্রীর আত্মহত্যা   আজ বরিশালে ১শ’ ৪২ মন জাটকা ইলিশ জব্দ   বিএনপি ভোটে হেরেছে কারন জনগণের মন জয় করতে পারেনি বলেন, ওবায়দুর কাদের   রাসিক মেয়রের সাথে নির্বাচন কমিশনের নয়া সচিবের সাক্ষাৎ   ভাঙ্গুড়ায় কলেজ ছাত্রীর শ্লীলতাহানির মামলায় সেনাসদস্য আটক   রাজশাহীর চারঘাটে ট্রাক্টরের চাপায় চালক নিহত   ভুল করেছে ডাক্তারের জরিমানা হলো কসাইর   রাজশাহীতে ২০ লাখ টাকার হেরোইন উদ্ধার, আটক ১   রাবিতে খুবির শিক্ষক-শিক্ষার্থী বরখাস্তের প্রতিবাদে মানববন্ধন   রাজশাহীতে দুঃস্থদের মাঝে পুলিশের কম্বল বিতরণ   জরাজীর্ণ ভবনে জণগণের সেবা দিয়ে যাচ্ছেন ভাংগুড়া থানা পুলিশ।   রাজশাহী বিভাগে ২১ ও জেলায় ৫ জনের করোনা শনাক্ত   স্বামীর মৃত্যুর ১৪ বছরেও বিধবাভাতা পায়নি নবাবগঞ্জের মনোয়ারা   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪২
error: কপি করা থেকে বিরত থাকুন !!