শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু প্রতিকৃতি নয় বাংলাদেশের প্রতিচ্ছবি
প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০২০, ১০:৩৯ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু প্রতিকৃতি নয় বাংলাদেশের প্রতিচ্ছবি

 

নিউজ ডেস্কঃ রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে মানববন্ধন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য শুধু একটি প্রতিকৃতি নয় বরং এই ভাস্কর্য বাংলাদেশের প্রতিচ্ছবি। জাতির পিতার নেতৃত্বে পাকিস্তানের হায়েনারদের কাছ থেকে আমাদের এই দেশ স্বাধীন হয়েছে। জাতির পিতার প্রতি অবমাননা করা মনে বাংলাদেশকে অবমাননা করা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুতায় গাথা।

বৃহস্পতিবার রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দফতরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কূটক্তির প্রতিবাদে আইইবি, আইইবি ঢাকা কেন্দ্র এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

মানববন্ধনে আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আবুল কালাম হাজারীর সঞ্চালনায় বক্তব্য করেন- আইইবির ভাইস প্রেসিডেন্ট ও বিপিপির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী এসএম মনজুরুল হক মঞ্জু, সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) পিইঞ্জি., সম্মানী সহকারী সাধারণ সম্পাদক ও বিপিপি টেলিটক শাখার সভাপতি প্রকৌশলী মো. রনক আহসান, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই ভাস্কর্য নিয়ে একটি ইস্যু তৈরি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে কিছু মৌলবাদী গুষ্টি। যারা ১৯৭১ সালে ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল আজ তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতা করছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করার মাধ্যমে আবারো মৌলবাদী গুষ্টি দেশের স্বাধীনতার বিরোধিতা করছে। স্বাধীনতার ইতিহাসের সাক্ষী আইইবি। তাই আইইবির সামনে আমার বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য তৈরি করবো।

বক্তারা আরো বলেন, পৃথিবীর বিভিন্ন ইসলামিক দেশগুলোতে সে সব দেশের জাতির জনকের ভাস্কর্য রয়েছে। কিন্তু আমাদের দেশের কিছু মৌলবাদী গুষ্টি ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের শান্তি নষ্ট করতে চাইছে। কিন্তু তা হতে দেবো না আমরা প্রকৌশলীরা। দেশের শান্তি বজায় রেখে দেশকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে। মৌলবাদীরা যেন মাথাচাড়া দিয়ে না উঠতে পারে সেই দিকে দেশের মানুষকে সজাগ থাকতে হবে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 01933336108

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  পুলিশ কমকর্তা পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক আটক   পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত   পাবনার কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখি কর্মজীবী নারী পুরুষের উপচে পড়া ভিড়   বিএনপি এখন অপপ্রচার পার্টিতে রূপ নিয়েছে: ওবায়দুল কাদের   গৌরনদীতে স্বাস্থ্য কর্মীদের নিয়ে আলোচনা সভা   ৫ আগস্টের পর বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী   বরিশাল-ঢাকা মহাসড়কে ঢাকাগামী যাত্রীদের ঢল   অ্যাথলেটিকসের প্রথম স্বর্ণ জিতেছেন ইথিওপিয়ার সেলেমন বারেগা   আরো ভয়ঙ্কর হবে ডেল্টা ভ্যারিয়েন্ট, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার   ভারত থেকে এলো আরো ২০০ টন অক্সিজেন   রবিবার খুলছে রপ্তানিমুখী শিল্প-কারখানা   ১২ দিন পর চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু   ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা   হংকংয়ে জাতীয় নিরাপত্তা আইনে প্রথম দোষী সাব্যস্ত তং-এর ৯ বছরের কারাদণ্ড   হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরও একটি মামলা   নিয়মনীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী   প্রথমবারের মতো ‘স্মার্ট বল’ ব্যবহৃত হবে সিপিএল ক্রিকেটে   ফের করোনার প্রকোপ বাড়ছে চীনে   হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর   লকডাউন অমান্য করে ঘোরাফেরার অভিযোগে ৩৮১ জন গ্রেফতার
error: কপি করা থেকে বিরত থাকুন !!