শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডিসিকে স্মারকলিপি প্রদান কেশবপুরে বিজয় স্তম্ভ ভাঙচুরের প্রতিবাদে
প্রকাশ: ৩ ডিসেম্বর, ২০২০, ৯:৪৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ডিসিকে স্মারকলিপি প্রদান কেশবপুরে বিজয় স্তম্ভ ভাঙচুরের প্রতিবাদে

 

নিউজ ডেস্কঃ যশোরের কেশবপুরে রাতের আঁধারে স্বাধীনতার স্মারক বিজয় স্তম্ভটি ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ, পুনরায় স্থাপনসহ পাঁচ দফা দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, কেশবপুর শহরের প্রবেশ মুখে ২০১০ সালে খোঁজাখালের পাড়ে একটি বিজয়স্তম্ভ তৈরি করা হয়। জাতীয় দিবসে বিশেষ করে স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে প্রশাসন এবং কেশবপুরের সর্বসাধারণ মুক্তিযুদ্ধে শহিদদের উদ্দেশ্যে শ্রদ্ধার্ঘ নিবেদন করে আসছে। হঠাৎ এক সপ্তাহ আগে বিজয় স্তম্ভটি ভেঙে ফেলা হয়েছে। কে-বা কারা এই স্বাধীনতার স্তম্ভটি ভেঙে ফেলেছে তা কেশবপুর উপজেলা প্রশাসনও জানে না। এ বছর বিজয় দিবসে কিভাবে বা কোথায় শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করা হবে তা নিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের মনে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

স্মারকলিপিতে পাঁচ দফা দাবি পেশ করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- বিজয় স্তম্ভ ভাঙচুরে জড়িতদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নিতে হবে। বিজয় দিবসের আগে বিজয় স্তম্ভটি পুনর্নির্মাণ করতে হবে। বিজয় দিবসের আগে বিজয় সুবিধাজনক জায়গায় স্তম্ভটির ভিত্তিপ্রস্তর স্থাপন করে সেখানে শ্রদ্ধা নিবেদনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় মুক্তিকামী জনতাকে একত্রিত করে আন্দোলন করা হবে।

এ স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় তিনি খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা সভাপতি হারুন অর রশিদ, কেশবপুর শাখার সভাপতি আবু বক্কর সিদ্দিকী, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন মন্ডল ও প্রথম আলোর যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম।

কেশবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, কে বা কারা বিজয় স্তম্ভ ভেঙেছে তা জানা নেই। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে চার্জার ভ্যান থেকে ফেন্সিডিল উদ্ধার, চালক আটক   রাজশাহীতে গাছ পরিচিতি নামফলক লাগানো কার্যক্রম উদ্বোধন   রাজশাহী বিভাগে ১৯ জন ও জেলায় ৩ জনের করোনা শনাক্ত   মেহেন্দিগঞ্জে উটপাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা।। প্রতিবাদে সংবাদ সম্মেলন   নবাবগঞ্জে দি গ্লোবাল কমিউনিটির দিনাজপুর শাখার উদ্বোধন   তালতলী চেয়ারম্যান কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন   পাবনার ‘ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর উপহার, উপহার ভোগীদের মাঝে ঘরের চাবি স্থানান্তর   মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ৪৭টি দুঃস্থ পরিবার   চট্টগ্রামে ৫৩ জনের করণা সনাক্ত   উৎসবের আমেজে শেষ দিনেও ব্যাস্ত ছাপাখানার কর্মীরা   রামেক হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, নারী আটক   নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪২   রাজশাহীতে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক আহত   রাঙ্গাবালীতে ফারিয়ার কমিটি গঠন   রাজশাহীর বারিন্দ মেডিকেল কলেজ হোস্টেল থেকে ভারতীয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার   প্রধানমন্ত্রী আন্তরিক অভিনন্দন জানালেন সিরিজ জয়ের জাতীয় দলকে   জয়পুরহাটে অরক্ষিত রেল ক্রসিংগুলোতে লেভেলবার ও গেটম্যানের দাবিতে মানববন্ধন   ববিতে ‘বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন   ভাঙন ধরছে মমতার দলে
error: কপি করা থেকে বিরত থাকুন !!