রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সুন্দরবনের জামতলা থেকে ফাঁদ সহ পাঁচ হরিণ শিকারীকে আটক করেছে বনবিভাগ
প্রকাশ: ১ ডিসেম্বর, ২০২০, ১১:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

সুন্দরবনের  জামতলা থেকে ফাঁদ সহ  পাঁচ হরিণ শিকারীকে  আটক করেছে বনবিভাগ

মোঃ সাগর মল্লিক
খুলনা ব্যুরোঃ বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখােলা রেঞ্জের জামতলা এলাকা থেকে পাচ হরিণ শিকারিকে আটক করা হয়েছে। সােমবার বিকেলে কটকা অভয়ারণ্যর জামতলা থেকে তাদেরকে আটক করে বনরক্ষীরা। শিকারীদের কাছ থক ২৫০ হাত নাইলনের দড়ির ফাদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়েছে। আটক পাচ শিকারীক মঙ্গলবার (১ ডিসম্বর) বিকেল তিনটার দিকে বাগেরহাট আদালত প্রেরণ করেছে বনবিভাগ।

আটক শিকারীরা হলেন বাগেরহাটের শরণখােলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে জামাল হাওলাদার (৬০), মধ্য খােন্তাকাটা গ্রামের মৃত হালিম হাওলাদারের ছেলে মােতালেব হাওলাদার (৫০), পূর্ব খােন্তাকাটা গ্রামের মৃত হাবিব মােল্লার ছেলে রফিক মােল্লা (৩৮), উত্তর খােন্তাকাটা গ্রামের মৃত. জুলফিকারের ছেলে মনিরুল (৪৫) এবং একই গ্রামের মনির আকনের ছেলে শামীম আকন (২৩)।

শরণখােলা রেঞ্জর সহকারী বন সংরক্ষক (এসিএফ) মাে. জয়নাল আবেদীন জানান, ওইদিন বিকেল সাড়ে পাচটার দিকে কটকা অভয়ারণ্য অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেস্টার) সরকার আবুল কালাম বনরক্ষীদের নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় জামতলা ওয়াচ টাওয়ার সংলগ্ন বনের মধ্য কিছু লােককে সনঘাস কাটতে দেখে তাদের পাসপারমিট দেখতে চায় বনরক্ষীরা।
কিন্ত বৈধ কােনাে পাস দেখাতে না পারায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করল হরিণ শিকারের কথা স্বীকার করে তারা। পরে বনে তল্লাশি করে হরিণ শিকারের উদ্দেশে পাতা ফাদ এবং আস্তানা থেকে হরিণের শিংসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এব্যাপারে বন ও বন্যপ্রাণি আইনে মামলা দিয়ে শিকারীদের আদালতে পাঠানাে হয়েছে।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশালের জাগুয়ায় ৩ নং ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ   প্রবাসী কর্মীদের ৪ দফা দাবি   টিকটক-পাবজিসহ অনলাইন খেলা ও অ্যাপস বন্ধে আইনি নোটিশ   চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে:শিক্ষামন্ত্রী   গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর জিকির!   শিক্ষার্থীদেরকে টিকা প্রদান শুরু করেছে রাজশাহীর মেডিকেল কলেজগুলো   ভারতের চেন্নাইয়ে চার সিংহের শরীরে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত   রাজশাহী বিভাগে করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৭   জাতীয় যুব সংসদ বাজেট অধিবেশন ২০২১ অনুষ্ঠিত   দেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে : ওবায়দুল কাদের   দাম বাড়িয়ে বোতলের লেবেল পাল্টে বিক্রি হচ্ছে সয়াবিন   ‘শিক্ষা ব্যবস্থা ধ্বংসের আগেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে’:ন্যাপ   বিশ্বের তৃতীয় বৃহত্তম হীরার সন্ধান মিললো আফ্রিকায়   ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন বিচারক রাইসি   মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি স্থগিত করতে আহ্বান জানিয়েছেন জাতিসংঘ   বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সোহেল, আম চাষ করে বছরে আয় কোটি টাকা   হাইকোর্টের সিদ্ধান্তে উদ্বিগ্ন হয়ে পড়েছেন যুক্তরাজ্য প্রবাসীরা   মুক্তি পেলেন বিএনপি নেত্রী নিপুণ রায়   ফাইজারের মধ্যস্থতায় ফিলিস্তিনকে মেয়াদোত্তীর্ণ টিকা গছিয়ে দিচ্ছে বর্বর ইসরায়েল   স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার ৩ সঙ্গী: ডিবি
error: কপি করা থেকে বিরত থাকুন !!