রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কর আহরণে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে | প্রধানমন্ত্রী।
প্রকাশ: ১ ডিসেম্বর, ২০২০, ৯:০৭ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

কর আহরণে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে | প্রধানমন্ত্রী।

 

মোহাম্মদ মাহমুদুল হাসান |
বরিশাল প্রেস |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করদাতাদের অভূতপূর্ব সাড়া কর আহরণে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। সোমবার (৩০ নভেম্বর) জাতীয় আয়কর দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে ৩০ নভেম্বর ‘জাতীয় আয়কর দিবস-২০২০’ পালিত হচ্ছে জেনে আমি আনন্দিত। দিবসটি উপলক্ষে আমি দেশের সকল সম্মানিত করদাতা এবং আয়কর বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাই। সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর— স্লোগানকে সামনে রেখে এ বছর জাতীয় আয়কর দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘স্বচ্ছ ও আধুনিক করসেবা প্রদানের মাধ্যমে করদাতা-বান্ধব পরিবেশ নিশ্চিতকরণ’। প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে জাতীয় রাজস্ব বোর্ড প্রতিষ্ঠা করেন। এই বোর্ড ব্যবসা ও বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রের রাজস্ব ভাণ্ডারকে সমৃদ্ধ করার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে। দেশে রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানের বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচির ছোঁয়া জাতীয় পর্যায় থেকে গ্রাম পর্যায় পর্যন্ত বিস্তৃত হয়েছে।
তিনি বলেন, কোভিড-১৯ সৃষ্ট মহামারির কারণে এ বছর আয়কর মেলা অনুষ্ঠিত না হলেও কর অঞ্চলগুলোতে করদাতাদের অভূতপূর্ব সাড়া কর আহরণে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। আয়কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে ‘জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ অনুযায়ী এবার ১৪১ জন করদাতাকে ট্যাক্সকার্ড এবং সারাদেশে ৫২৫ জন সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাকে সম্মাননা প্রদান করা হচ্ছে। শেখ হাসিনা বলেন, জাতীয় রাজস্ব বোর্ড রাজস্ব আহরণের মাধ্যমে সরকারের রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে মুজিববর্ষে সবাইকে একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য আমি আহ্বান জানাচ্ছি।




সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  সাংবাদিক খান রুবেলের জন্মদিন উদযাপিত   চট্টগ্রামে গৃহবধূ সুপ্তি হত্যা রহস্য   উজিরপুর নব নির্বাচিত পৌরমেয়রকে ফুলের শুভেচ্ছা বিনিময়।   বরিশালে সমাজসেবার আয়োজনে শিশু পরিবারে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।   তিন তরুণকে নিয়ে নতুন যাত্রা শুরু করার ইঙ্গিত প্রধান নির্বাচকের   ভাংগুড়ায় শান্তিপূর্ণভাবে পৌরসভা নির্বাচন সম্পন্ন   ৪০০ মিটারে এশিয়ান গেমস থেকে একটি পদক জিততে চাই,’ জহির রায়হান।   বাউফল কাছিপাড়া ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মাঠে জনসংযোগ শুরু করেছেন ৬ জন   রাজশাহীর দুটি পৌরসভায় আ’লীগ ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী   বাল্যবিবাহর হাত থেকে রক্ষা পেলো ২ ছাত্রী   স্বাস্থ্যসেবা সচিব জানান ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিনা মূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে : সরকার   আলতু বাহিনীর তান্ডবে বিরাণভূমি “ভোলার চর”   রাজশাহীতে ২য় সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ   আমতলীর উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের কমিটি গঠন।শিক্ষক ও অভিভাবদের মাঝে স্বস্থি।   বানারীপাড়া ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সালাম শরীফের মনোনয়নপত্র নির্বাচন কমিশনের কাছে প্রদান।   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   বাকি টাকা পরিশোধ করতে ডেকে বাঘায় মোবাইল বিক্রেতাকে হত্যা, আটক ৩   নওগাঁর নজিপুরে আজ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ   রাজশাহীতে শীতে জুবুথুবু মানুষ, বেড়েছে তীব্রতা   বাউফলে রেজিষ্ট্রেশনবিহীন ট্রলির ধাক্কায় কলেজ শিক্ষকের মৃত্যু
error: কপি করা থেকে বিরত থাকুন !!