বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রম
প্রকাশ: ২৫ নভেম্বর, ২০২০, ৯:৪৭ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রম
নিউজ ডেস্কঃআজ ২৫/১১/২০২০ তারিখ বরিশাল জেলায় গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি প্রতিপালনে ০৮ টি মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রমে ৫২ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ২২,৯০০/- টাকা অর্থ দন্ড প্রদান।*

বরিশাল জেলায় কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান জেলার সর্বত্র স্বাস্থ্য বিধি অনুসরণে “No Mask, No Service–মাস্ক পরিধান করুন, সেবা নিন” শীর্ষক প্রচারণার পদক্ষেপ গ্রহণ করেন এবং তা বাস্তবায়নে ব্যাপক উদ্যোগ নেন। তার অংশ হিসাবে আজ বরিশাল মহানগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা, মাস্ক বিতরণ ও সচেতনতা কার্যক্রম গ্রহণ করা হয়।

বরিশাল মহানগর

স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং মাস্ক পড়তে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে আজ সকাল ১১ টা থেকে দুপুর ০১ টা পর্যন্ত সদর রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার। স্বাস্থ্যবিধি না মানায় এ সময় ১২ ব্যক্তিকে মোট ৭,০০০/- টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়া গতকাল সন্ধ্যায় লঞ্চঘাট এলাকায় পরিচালিত অভিযানে স্বাস্থ্যবিধি লংঘন করায় ০৫ ব্যক্তিকে মোট ১,৯০০/- টাকা জরিমানা করা হয়।
উক্ত অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

অপর ০১ টি অভিযানে বগুড়া রোড,সদর রোড,চকবাজার এলাকায় জনসাধারণকে সচেতন করতে এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ। এ সময় ০৩ প্রতিষ্ঠান ও ০৫ ব্যক্তি কে মোট ৪৭০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বাবুগঞ্জ

বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বাজারে করোনা ভাইরাস মহামারী চলাকালীন স্বাস্থ্য বিধি পরিপালন ও মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন জনাব মোঃ আমীনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাবুগঞ্জ, বরিশাল। মোবাইল কোর্ট পরিচালনাকালীন বাবুগঞ্জ বাজারে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ০৪ ব্যক্তিকে ৩৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।

মোবাইল কোর্ট চলাকালীন অর্থদণ্ড প্রাপ্ত ব্যক্তিদের উপজেলা প্রশাসন, বাবুগঞ্জ, বরিশাল তত্ত্বাবধানে তৈরিকৃত মাস্ক পরিয়ে দেয়া হয়। এ সময় করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশের বাবুগঞ্জ থানার এস. আই জনাব মোঃ ফজলুল হক পুলিশ ফোর্স। এ সময় বাজার কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নুসরাত জাহান খান, বাবুগঞ্জ, বরিশাল পরিচালিত অপর একটি অভিযানে যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ০৪ ব্যক্তিকে ২০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশের বাবুগঞ্জ থানার এস. আই জনাব মোঃ ফজলুল হক পুলিশ ফোর্স।

হিজলা

স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরিধানে উৎসাহিতকরণের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব বকুল চন্দ্র কবিরাজ এর নেতৃত্ব মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ১৩ জনকে ২৬০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

বরিশাল সদর

গতকাল বিকাল ৩ টা থেকে ৪.৩০ পর্যন্ত সদর উপজেলার তালতলি মার্কেটে উপজেলা নির্বাহী অফিসার এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মুনিবুর রহমান , বরিশাল সদর ও সহকারী কমিশনার(ভূমি) বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মেহেদী হাসান সদর কর্তৃক মাস্ক না পরার জন্য ০৬ জনকে ১২০০/ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সেই সাথে মাস্ক বিতরণ করা হয়।

অন্যান্য উপজেলায়ও যথারীতি “No Mask, No Service” বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি অনুসরণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। এ প্রসঙ্গে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান বলেন, বরিশালবাসীর কল্যাণে কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহী জেলা পুনাকের উদ্যোগে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ   রাঙ্গাবালীতে দুটি দোকান ঘরে আগুন   নৌকার সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত   আফসার’র খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল।   নওগাঁর আত্রাই দীর্ঘ দিনপরে ইফার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত   রাজশাহীতে ক্ষতিগ্রস্থদের মাঝে কিটস বিতরণ   বাউফলে সড়ক দুর্ঘটনায় নিহত প্রভাষক সরোয়ার হোসেন(সৈয়দ) এর স্মরণসভা   উজিরপুরে প্রথম আলো পত্রিকার যুগ্নসম্পাদক মিজানুর রহমানের স্বরনে শোক সভা অনুষ্ঠিত।   মির্জাগঞ্জে ইউনিয়ন আ’লীগের কমিটি বাতিলের দাবীতে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন   রাঙ্গাবালীতে আইন শৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিং সভা।   নওগাঁর আত্রাইয়ে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত   আত্রাই বেইলি ব্রিজের বেহাল দশা যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা   বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করেছেন বরিশাল নদীবন্দর দেখে   রাজশাহীতে শাহমখদুম থানায় মানবতার দেয়াল উদ্বোধন   প্রস্তুত রয়েছে এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী   জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের আলোচনা সভা   রাজশাহী বিভাগে করোনায় আরো ২ জনের মৃত্যু, জেলায় শনাক্ত ১   রাজশাহীতে সার্জেন্টের উপর হামলাকারী যুুবকের পরিচয় মিলেছে   বুধবার দেশে আসছে সেরামের করোনার ভ্যাকসিন   মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় রাজশাহীতে সার্জেন্টকে মারধর
error: কপি করা থেকে বিরত থাকুন !!