মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় বসবাস অযোগ্য বাড়ি ভেঙ্গে নতুন তৈরিতে বাঁধা
প্রকাশ: ১৭ নভেম্বর, ২০২০, ১১:৪২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

ভোলায় বসবাস অযোগ্য বাড়ি ভেঙ্গে নতুন তৈরিতে বাঁধা

স্টাফ রিপোর্টার।।

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন এর ৯ নং ওয়ার্ডের আচমত আলী পন্ডিত বাড়ির প্রফেসর মোস্তাফিজুর রহমান এর বসতঘরটি দীর্ঘ কয়েক বছর যাবৎ বসবাসের অনুপযোগী হয়ে পরে আছে। বাসাটি ভেঙ্গে নতুন করে করতে চাইলে সৎ বোন জুলিয়া রহমান বন্যা কর্তৃক বাঁধার সম্মুখীন হন মোস্তাফিজুর রহমানের বড় ছেলে মেজবাহ উদ্দিন টুটুল।

ভুক্তভোগী মেজবাহ উদ্দিন টুটুল জানান, প্রায় দীর্ঘ ১০ বছর ধরে আমাদের বসতঘরটি বসবাস অযোগ্য হয়ে পরে আছে। ২০১০ সালে আমার বাবা এই বসতঘর সহ ১ একর ৪০ শতক জমি আমাদেরকে রেজিস্ট্রি হেবা দলিলমূলে প্রদান করেন। কিন্তু বছরখানেক আগে আমার সৎ বোনেরা জোরপূর্বক আমাদের বাসার দোতলা দখল করে বসবাস করতে থাকে এতে বাসার অবস্থা দিন দিন আরও খারাপ হয়ে যায়। গত অক্টোবর মাসের ৯ তারিখ সকালে আমাদের বসতঘরের নিচ তলার ছাদের এক-তৃতীয়াংশ ধ্বংসে পরে এতে বাসার ফ্রিজসহ বিভিন্ন আসবাবপত্রের ব্যাপক ক্ষতি হয়। এমতাবস্থায় আমি বড় ধরণের দুর্ঘটনা এড়াতে বাবার সাথে পরামর্শ করে তার অনুমতি নিয়ে বাসাটি ভেঙ্গে নতুনভাবে তৈরি করার সিদ্ধান্ত নিয়ে রাজ মেস্ত্রী দিয়ে ঘরের কাজ করাতে গেলে আমার সৎ বোন জুলিয়া রহমান বন্যা গিয়ে কাজে বাঁধা প্রদান করে কাজ আটকে দেয়। গত দুই বছর আগে বন্যা মামলা দিয়ে আমার বাবার কাছ থেকে তার মায়ের ভরনপোষণ বাবদ সাড়ে ৪ লাখ টাকা নিয়ে যায়। তারাপরও যদি কোন সম্পদের দাবিদাওয়া থাকে সেটা বাবার কাছে থাকতে পারে কিন্তু আমাদের বসতঘরের কাজে সে কিভাবে বাঁধা দেয় সেটা আমাদের বোধগম্য নয়। ঘরটির এখনকার যে অবস্থা তাতে যেকোনো সময় ছাদ ধ্বসে পরে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। এমতাবস্থায় আমি এই ঝুঁকিপূর্ণ বসতঘরের নিচ তলায় আমার স্ত্রী ও দুই সন্তানদের নিয়ে মৃত্যু আতঙ্কের মধ্যে রয়েছি।

এ ব্যাপারে জুলিয়া রহমান বন্যা বলেন, আমরা আমাদের বাবার হেবা দলিল না মেনে আইনের দারস্থ হয়ে মামলা করেছি এবং আদালত থেকে ক্রোক ওয়ার্ডার পেয়েছি। আদালতের আদেশেই এই বাড়িতে বসবাস করছি।

এ ঘটনায় সম্পর্কে জানতে চাইলে ধনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কবির হোসেন জানান, আমি এ ঘটনা শুনে তাদের বাবার সাথে কথা বলেছি। তিনি খুব শিগগিরই ভোলায় আসবেন বলে জানিয়েছেন। তিনি আসলে এটার মীমাংসা করতে সক্ষম হবো।

এ ব্যাপারে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, বিষয়টি যেহেতু ভাই বোনের তাই এটি আমি স্থানীয় চেয়ারম্যান এর কাছে মীমাংসা করতে দায়িত্ব দিয়েছি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে ব্যাংক কর্মকর্তার পরিবার পাবে ৫০ লাখ টাকা   গ্রাহকদের নতুন সুবিধা দিচ্ছে ফেসবুক   বাড়িতে তৈরি করুন মিষ্টি আলুর পান্তুয়া   বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদ কমিটি গঠন।   ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা ২৮ এপ্রিল পর্যন্ত   বরিশাল অনলাইন প্রেসক্লাবের অনুমোদন দিলো বাংলাদেশ অনলাইন প্রেসক্লাব   কারাবন্দি জি কে শামীম করোনায় আক্রান্ত   আত্রাইয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে পুলিশ   ডায়রিয়ায় নাজেহাল রাঙ্গাবালী উপজেলা।নেই কোন হাসপতাল ও ডায়রিয়ার স্যালাইন।   নওগাঁর রাণীনগরে পুকুরে ড্রামের ভিতর থেকে এক যুবকের লাশ উদ্ধার   মির্জাগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এসএসসি পরীক্ষার্থীসহ ১১জনের মৃত্যু   করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১১২, নতুন আক্রান্ত ৪,২৭১   রাজশাহী বিভাগে ৩০ হাজার ছাড়াল করোনা শনাক্তের সংখ্যা, মৃত্যু আরো ৪   কাছিপাড়তে ল্যাব এশিয়া ডায়াগনস্টিক এন্ড মেডিকেল সার্ভিসের উদ্যাগে মাস্ক বিতরণ   আরও এক সপ্তাহ বাড়ছে লকডাউন   রাজশাহীতে ৫৫ লাখ টাকা মূল্যের হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক   বাগেরহাটে হেফাজত কর্মীদের হামলায় ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত   স্বাস্থ্যবিধি মেনেই হিলিতে কৃষকলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত   টিকা গ্রহনের পর আক্রান্ত হলেও স্বাস্থ্যঝুঁকি কম   মামুনুল হককে ৭ দিনের জন্য রিমান্ডে নিতে চায় পুলিশ
error: কপি করা থেকে বিরত থাকুন !!