বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন
প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২০, ৬:১৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন

আজ ১৪/১১/২০২০ তারিখ গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় কোভিড-১৯ প্রতিরোধে “No Mask, No Service” প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি প্রতিপালনে মোবাইল কোর্ট ও সচেতনতা কার্যক্রমে ২৫ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠানকে ১০৮০০/- টাকা অর্থদন্ড প্রদান।*

বরিশাল জেলায় কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে *বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমান* জেলার সর্বত্র স্বাস্থ্য বিধি অনুসরণে *”No Mask, No Service–মাস্ক পরিধান করুন, সেবা নিন”* শীর্ষক প্রচারণার পদক্ষেপ গ্রহণ করেন এবং তা বাস্তবায়নে ব্যাপক উদ্যোগ নেন। তার অংশ হিসাবে প্রতিদিনের মতো আজও বরিশাল মহানগরীর বিভিন্ন এলাকায় ও উপজেলাগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা, মাস্ক বিতরণ ও সচেতনতা কার্যক্রম গ্রহণ করা হয়।

*”নো-মাস্ক নো-সার্ভিস”* বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে গতকাল সন্ধ্যা ৬ঃ০০ থেকে রাত ০৮ঃ০০ পর্যন্ত নৌ-পরিবহণে মাস্ক এর ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে লঞ্চঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন *বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ দস্তেগীর।* অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি লংঘন ও জনস্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টি করা এবং সংক্রামক রোগ বিস্তারের সম্ভাবনা থাকায় বরিশাল লঞ্চঘাটে মোট ২১ জনকে সর্বমোট ৫৮০০/- টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

আজ সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বাংলাবাজার, জিয়া সড়ক, চৌমাথা,বটতলা এলাকায় নো-মাস্ক নো-সার্ভিস” বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে *বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ* এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি লংঘন এবং সংক্রামক রোগ বিস্তারের সম্ভাবনা থাকায় ০৪ ব্যক্তি কে ২০০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়। পাশাপাশি একটি মুদি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩০০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

বরিশাল মহানগর ব্যতীত উপজেলাগুলোতেও যথারীতি *”No Mask, No Service”* বাস্তবায়ন ও স্বাস্থ্য বিধি অনুসরণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ প্রসঙ্গে *জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম অজিয়র রহমান* বলেন, বরিশালবাসীর কল্যাণে কোভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  রাজশাহীতে ৮ জন আটক, মাদক উদ্ধার   ভারতে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র বাবুর মৃত্যু   বরিশালে মেয়র সাদিকের সহযোগীতায় ছিন্নমূলদের খাওয়ালো সাংবাদিকরা   মিস ইউনিভার্সে অংশ নিতে পারছেন না মিথিলা   ভোলায় স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক   করোনায় আক্রান্ত চিত্রনায়ক আলমগীর   ভোলায় ইফতার নিয়ে শ্রমজীবী মানুষের পাশে ছাত্রলীগ   ভোলায় দোকান খোলার দাবিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন   মানসিক ভারসাম্যহীন ছেলের ছোড়া এসিডে দগ্ধ মা, রেহাই পাননি ভাই-বোনও   ১২ জুন অনুষ্ঠিত হবে চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা   দিন দিন বাড়ছে ‘পুরুষ নির্যাতন’ হেল্পলাইনে ফোনের সংখ্যা   বাংলাদেশে কোভিড-১৯ ভ্যাকসিন ‘স্পুটনিক’ উৎপাদনের প্রস্তাব দিলো রাশিয়া   হেফাজত নেতা কোরবান আলীকে গ্রেফতার   বেতাগীতে স্বাস্থ্য অধিদপ্তরের ৪ হাজার ডায়রিয়ার স্যালাইন হস্তান্তর   বেতাগীত লকডাউন ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীদর নগদ অর্থ প্রদান   রাজশাহীতে রমজানেও আখের রস বিক্রি মন্দা!   রাজশাহীতে ইফতারি আয়োজনে ফিরনির চাহিদা বেড়েছে   কড়াকড়ির মধ্যেই রাজশাহীতে শেষ হলো দ্বিতীয় দফার লকডাউন   ফকিরহাটে দুই ট্রাকের সংঘর্ষে ট্রাক চালক নিহত : আহত দুইজন   প্রতারণার মামলায় মডেল রোমানা স্বর্ণা রিমান্ডে
error: কপি করা থেকে বিরত থাকুন !!