বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দুর্গাপুরে অবৈধ পন্থায় নিয়োগ অর্থ কেলেংকারীর অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত
প্রকাশ: ২ নভেম্বর, ২০২০, ২:৩৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দুর্গাপুরে অবৈধ পন্থায় নিয়োগ অর্থ কেলেংকারীর অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত

 

নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোনার দুগার্পুরে ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে অবৈধ পন্থায় (দারুল এহসান সার্টিফিকেট) দিয়ে নিয়োগ ও স্কুলের অর্থ আত্মসাৎ এর অভিযোগ এনে প্রতিষ্টানের প্রধান শিক্ষক মোঃ এয়াকুব আলী নওয়াব’কে সাময়িক বরখাস্ত করেছে স্কুল ম্যানেজিং কমিটি(এসএমসি)। শুক্রবার বিকেলে ঐ এসএমসি কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ বরখাস্তের সিদ্ধান্ত গৃহিত হয়। ১ নভেম্বর থেকে এ সাময়িক বরখাস্ত কার্যকর হবে বলে নোটিশে উল্লেখ করে বিভিন্ন দফতরে অনুলিপি দেন সংশ্লিষ্টরা।
অভিযোগের বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ঝানজাইল উচ্চ বিদ্যালয়ে সরকারি বিধি সম্মত নয় এমন (দারুল এহসান বিশ্ববিদ্যালয়) থেকে স্নাতক পাশ সনদ দিয়ে ২০১৪ সালে অবৈধ উপায়ে নিয়োগ পান মোঃ এয়াকুব আলী নওয়াব। অবৈধ পন্থায় সরকারি কোষাগার থেকে অদ্যাবধি পর্যন্ত বেতন ভাতা উত্তোলন করে যাচ্ছেন তিনি। ২০০৫ সালের পর থেকে ঐ বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর অব এডুকেশন ডিগ্রিকে ব্যান্ড ঘোষণা করেছে সরকার। ঐ শিক্ষক ২০১০ সালে দারুল এহসান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন। প্রতিষ্টানে যোগদানের পর থেকে নানা অনিয়ম ও দূনীর্তি করে অর্থ আত্মসাৎ করছেন বলে অভিযোগ আনা হয়েছে। তৎকালীন এসএমসি সভাপতি এসব অনিয়ম দেখেও না দেখার ভান করছিলেন। ২০১৭-২০১৮ সালের শিক্ষা-প্রতিষ্টানের আয় ব্যায়ের তদন্ত প্রতিবেদন দেন এসএমসি কমিটি কতর্ৃক গঠিত নিরীক্ষা কমিটির নয় সদস্য বিশিষ্ট কমিটি। আয়-ব্যয়ের যাবতীয় ভাউচার ও ব্যাংক স্ট্যাটমেন্ট নিরীক্ষা করে ৩ লক্ষ ৭৮ হাজার ৭শ ৩৬ টাকা আত্মসাৎ করেন প্রতিষ্টানের প্রধান শিক্ষক মোঃ এয়াকুব আলী নওয়াব। এমনকি ঐ অর্থবছরের ব্যয় ভাউচারে কমিটি কতর্ৃক কোন অনুমোদন নেই বলেও নিরীক্ষা কমিটি প্রতিবেদনে উল্লেখ করেন। প্রধান শিক্ষকের অর্থ আত্মসাৎ এর বিষয়ে নিরীক্ষা কমিটির সদস্য আব্দুল মতিন খান এ প্রতিবেদককে জানান, ২০১৭ ও ২০১৮ সালের আয়-ব্যয়ের হিসাব নিরীক্ষন করে অর্থ লোপাটের ঘটনার কাগজ পত্রাদীসহ এসএমসি কমিটির কাছে হস্তান্তর করেছি। প্রতিষ্টানের অর্থ হাতিয়ে নেয়ার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি কমর উদ্দিন খান জানান, এসএমসি কমিটি কতর্ৃক গঠিত নিরীক্ষা কমিটি প্রতিবেদন অনুযায়ী প্রতিষ্টানের অর্থ আত্মসাৎ এর সাথে জড়িত ও দারুল এহসান বিশ্ববিদ্যালয় থেকে নেয়া ডিগ্রি দিয়ে নিয়োগ প্রক্রিয়াটি ছিল অবৈধ বিধায় এ দুটি কারনে প্রধান শিক্ষক এয়াকুব আলী নওয়াব’কে এসএমসির সিদ্ধান্ত মোতাবেক সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের কপি সদয় অবগতি ও প্রয়োজনীয় কাযার্র্থে মিডিয়াকমর্ীসহ বিভিন্ন দফতরে প্রেরণ করা হয়েছে।
অনিয়ম ও দূনীর্তির অভিযোগে বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক মোঃ এয়াকুব আলী নওয়াব এর সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রতিষ্টানে যোগদানের পর থেকেই একটি মহল আমাকে নানাভাবে হেয় করার জন্য পায়তারা চালিয়ে যাচ্ছে। আমি প্রতিষ্টানের কোন অর্থআত্মসাৎ করিনি আনিত অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন আমি আমার স্ব-পদে বহাল আছি এবং থাকবো।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  নবাবগঞ্জে লকডাউন বাস্তবায়নে মাঠে উপজেলা প্রশাসন   নবাবগঞ্জের ডাংশের ঘাটের জামে মসজিদের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করলেন- শিবলী সাদিক এমপি   বরিশাল সাংবাদিক ক্লাব’র আত্মপ্রকাশ: আহ্বায়ক-গিয়াস উদ্দিন সুমন, সদস্য সচিব-মুজিব ফয়সাল   সাংবাদিকদের সহায়তায় দ্বিতীয় দিনেও ছিন্নমূলদের মাঝে খাবার বিতরণ অব্যাহত   টাকার লোভ দেখিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে   জাতিসংঘের তিন সংস্থার নির্বাহী হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ   ক্লাউড পিসি সেবা আনছে মাইক্রোসফট   খেতাব বর্জন করেছেন ‘মিসেস ওয়ার্ল্ড ২০২০’ বিজয়ী   এবার জনপ্রতি ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা   প্রথম দিনে অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী কম, কাল থেকে বাড়ার সম্ভাবনা   বরিশালে ঝড়বৃষ্টিসহ কালবৈশাখীর আশঙ্কা!   বরিশাল শেবাচিম হাসপাতালের স্টাফদের জন্য ৩টি বাস দিলেন বিসিসি মেয়র   অবশেষে রাজশাহীতে স্বস্তির বৃষ্টি   করোনা ও ডায়রিয়ায় মানষের পাশে বেতাগী যুব রেডক্রিসেন্ট   ভালো আছেন খালেদা জিয়া, শরীরে জ্বর নেই   কলাপাড়ায় ব্যবসায়ী ও ড্রাইভারকে অর্থদন্ড   রাজশাহী বিভাগে ১ দিনে সর্বোচ্চ ৮ জনের মৃত্যুর রেকর্ড, শনাক্ত ১৮০   বরিশালে ডায়রিয়ায় একদিনে ২ জনের মৃত্যু   ভাসানচরে অর্থায়নের সিদ্ধান্ত নেয়া হবে দাতাদের সাথে আলোচনার পর!   ময়মনসিংহে প্রধানমন্ত্রীর দেয়া ঘরে থাকছেন না অনেক পরিবার
error: কপি করা থেকে বিরত থাকুন !!