মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

“আমরা আপনাদের প্রত্যাশার সমান হতে চাই_ বিএমপি কমিশনার।
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২০, ৯:৫০ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

“আমরা আপনাদের প্রত্যাশার সমান হতে চাই_ বিএমপি কমিশনার।

 

বরিশাল ব্যুরোঃ ১৮ অক্টোবর ২০২০ খ্রিঃ কাউনিয়া থানাধীন ০১ নং ওয়ার্ড, বিসিক বরিশালে ০৩ নং বিট পুলিশিং কার্যালয় শুভ উদ্বোধন করা হয়।

মাননীয় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেস্টুন-পায়রা উড়িয়ে বৃক্ষ রোপণ শেষে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করেন।
তিনি বলেন, জনগণের দোরগোড়ায় প্রত্যাশা পূরণের মাধ্যমে আমরা বরিশাল মেট্রোপলিটন পুলিশ যে ধারা প্রবর্তণ করার চেষ্টা করছি তা অত্যন্ত সংবেদনশীল ধারা । প্রকৃত ক্ষতিগ্রস্থ সেবা প্রত্যাশীদের আমরা ধৈর্যের সাথে শুনে পাশে দাঁড়াতে চেষ্টা করে থাকি ।

সর্বোচ্চ সেবা কেন্দ্র থানায় যেন ভুক্তভোগীর প্রতি আরও সংবেদনশীল হয়ে কাজ করার জন্য বলা হয়েছে ,কোন অনিয়ম পেলে মাত্রা অনুযায়ী বিভাগীয় শাস্তির ব্যবস্থা করা হয়।।কারো বিরুদ্ধে কোনো অপেশাদারিত্বের অভিযোগ পেলে তাকে ছাড় দেয়া হচ্ছে না।

বর্তমান পুলিশ দুর্নীতিমুক্ত ,নির্ভেজাল সেবা দিতে বদ্ধপরিকর ।যেমন, প্রতিমাসে থানায় অনুষ্ঠিত ওপেন হাউজ ডে’তে ভুক্তভোগী সেবা প্রত্যাশীদের অগ্রাধিকার ভিত্তিতে শুনে জবাবদিহিতা নিশ্চিত করে সেবা
দিয়ে থাকি ।

প্রত্যাশার সমান সেবা প্রদানের জন্য বাংলাদেশ পুলিশ সারা বাংলাদেশকে প্রায় সাত হাজার বিটে ভাগ করে আমরা আপনাদের দোরগোড়ায় এসেছি ।থানায় গিয়ে তদন্ত কর্মকর্তাকে খুঁজে সময় নষ্ট করার দিন শেষ ,আপনার এলাকার জন্য নির্ধারিত বিট অফিসার আপনার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবেন ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, “তোমরা স্বাধীন দেশের পুলিশ, তোমরা ব্রিটিশ পুলিশ নও, তোমরা জনগণের পুলিশ”। সেই জনগণের পুলিশ হওয়ার প্রত্যয় নিয়ে মুক্তিযোদ্ধা, কৃষক -শ্রমিক, মেহনতী মানুষের আকাঙ্খা বাস্তবায়নের লক্ষ্যে, নিরাপদ, সুশৃঙ্খল সমাজ ব্যবস্থা নির্মান সহ ভবিষ্যৎ প্রজন্মকে আইনমান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তুলে মুজিব বর্ষের অঙ্গীকার বাস্তবায়নে বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে, আমরা জনগণের আকাঙ্ক্ষার পুলিশে রূপান্তরিত হতে চাই।

তিনি আরও বলেন ,পুলিশ একটি সেবাধর্মী প্রতিষ্ঠান, জনগণের নিরাপত্তার চাহিদা নির্ভূল পূরণই হলো পুলিশের কাজ। প্রতিটি বিট এলাকায় যদি নিষ্ঠার সাথে দুর্নীতিমুক্ত, নির্ভেজাল সেবা দিতে পারি, অপরাধ সংগঠনের আগেই জনগণের দোরগোড়ায় গিয়ে, জনসম্পৃক্ততা নিয়ে অপরাধীর বিরুদ্ধে সত্যিকারের প্রতিরোধ গড়তে পারি; তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের জনগণের পুলিশ হতে পারবো।

তিনি আরও বলেন, দুর্নীতিগ্রস্ত কতিপয় পুলিশ রয়েছে, আমরা সেই পুলিশ চাই না, আমরা মুক্তিযুদ্ধের আকাঙ্খার জনবান্ধব পুলিশ, বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ দেখতে চাই।

কৃষক-শ্রমিক মেহনতি মানুষের ঘাম ঝড়ানো টাকায় আমরা বেতন রেশন সহ সকল সুবিধা ভোগ করে থাকি, সেই জনগণের সেবা নিশ্চিত করতে, নিজেকে রাষ্ট্রের একজন কর্মচারী হিসেবে নিজেকে পরিপূর্ণ সেবক হিসেবে নিয়োজিত রেখে কাজ করতে হবে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে কোথাও কোনো পুলিশ অনিয়ম করছে কি-না তা জানতে বিভিন্ন অভিযোগ মাধ্যম সহ প্রতিটি থানায় প্রতিমাসে ওপেন হাউজ ডে, কমিউনিটি পুলিশিং এর ব্যবস্থা নেয়া হয়েছে । আপনাদের ফিডব্যাক পেলে আমরা আরও সমৃদ্ধ হবো।

করোনা পরিস্তিতি নিয়ে তিনি বলেন ,বর্তমানে আমরা সহনশীল পর্যায়ে থাকলেও সামনে আরও বেড়ে যেতে পারে । করোনা পরিস্থিতি বেড়ে গেলে অর্থনীতির চাকা বন্ধ হয়ে যাবে তাই জীবন ,জীবিকার সুক্ষায় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে ।

প্রধান অতিথি মহোদয় ,জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি নারী ধর্ষণ ও নির্যাতন এর মতো ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সোচ্চার হতে অনুরোধ জানিয়ে ,বিট এলাকায় ভালো লোক, মন্দ লোক, ওয়ারেন্টধারী, দুষ্কৃতকারীদের তথ্য দিয়ে সমাজের সু শাসন, শৃঙ্খলা রক্ষায় সাধারণ মানুষের অংশীদারত্বের ভিত্তিতে কাজের মাধ্যমে একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম বলেন, থানাগুলো ছোট সীমানায় ভাগ করে জনগণের তথ্য নিয়ে সেবা নিশ্চিত করতেই বিট পুলিশিং।২৪ ঘন্টা যে-কোন বিপদ আপদে, যে-কোন ঘটনা বিট অফিসারকে জানাতে পারেন।

উপ-পুলিশ কমিশনার বিএমপি সদরদপ্তর জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্ বিট পুলিশিং এর সার্বিক সফলতা ও সুফলতা কামনা করে বলেন, আমরা বিভিন্ন প্রক্রিয়ায় জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চেষ্টা করছি, তারই অংশ হিসেবে বিট পুলিশিং অন্যতম।বিট পুলিশিং এর মাধ্যমে জনগণ ও পুলিশের সম্পৃক্ততায় সামাজিক প্রতিরোধ এর সাথে আইনী কাঠামো এক করে সমাজ থেকে দ্রুততম সময়ে অপরাধ দানাবাঁধার আগেই দমন করা সম্ভব।

সভায় সভাপতিত্ব করেন, উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি বিএমপি জনাব মোঃ খাইরুল আলম।

তিনি বলেন, দেশের উন্নতির জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন প্রয়োজন,আরও বেগবান হয়ে বিট পুলিশিং কার্যক্রমের দ্বারা দোরগোড়ায় জননিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন সম্ভব।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার, কাউনিয়া থানা জনাব মোঃ মাসুদ রানা, সহকারী পুলিশ কমিশনার, স্টাফ অফিসার প্রকৌশলী
জনাব সাহেদ চৌধুরী,সভাপতি বিসিক শিল্প মালিক সমিতি জনাব মোঃ মিজানুর রহমান, উপদেষ্টা বিসিক শিল্প সমিতি জনাব এডভোকেট আফজালুল করিম, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা বিএমপি জনাব মোঃ আজিমুল করীম সহ থানার অফিসারবৃন্দ ও সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও নারী নেতৃবৃন্দ।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

পুরোন সংবাদ খুজুন
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  বরিশালে বিভাগীয় পর্যায়ে খাদ্যে ট্রান্সফ্যাক, হৃদরোগের ঝুঁকি এবং করনীয়: ভোক্তা পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ।   বরিশালে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে  অনুদানের চেক বিতরণ।   নবাবগঞ্জে বীজ ও সার বিতরণ   বাউফলে ছাত্রলীগের উদ্যাগে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত ।   রাজিবপুরে মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির চেতনায় বৃক্ষরোপন কর্মসূচী পালন   স্বামী পরিত্যক্ত নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, ঘটকসহ গ্রেপ্তার ২   নতুন ক্লাসে উঠবে প্রাথমিক শিক্ষার্থীরা আগের শ্রেণির রোল নিয়েই   মহাখালীতে সাততলা বস্তিতে আগুনে পুড়লো বহু ঘর   বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন ‘এডেক্স ২০২০-৩’ অনুষ্ঠিত |   বিষকৃয়ায় ১দিনে ১০টি গরুর মৃত্যু গৌরনদীর গেরাকুল  গ্রামে।   বরিশালে মহিলা দলের উদ্যোগে দোয়া মোনাজাত।   উজিরপুরের হারতা বানারীপাড়া সড়কে ভিত্তি প্রস্তর স্থাপন করেন এম পি শাহে আলম।   বাউফলে ছত্রকান্দা গ্রামের বৈরাগী বাড়ির খাল থেকে রহস্যময় মালিক বিহীন একটি মটর বাইক পুলিশ উদ্ধার করেন।   আম্ফানে’ ক্ষতিগ্রস্ত সকল পরিবারা ঘর পাবে জানুয়ারিতে   সাবিনা হত্যায় অভিযুক্তের স্ত্রী গ্রেফতারঃ হত্যাকান্ডের স্হান চিহ্নিত হত্যায় ব্যবহৃত হ্যামার-রশি উদ্ধার।   উজিরপুরে রাজাপুর গ্রামে নব নির্মিত রাস্তার ফাটল পর্যবেক্ষণে পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ।   আত্রাইয়ে নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়নে অভিযান   ফকিরহাটে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন এর দ্বি-বার্ষিক কমিটি গঠন   হিলিতে সাংবাদিকদের মাঝে বিএমএসএফ’র স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ   কলাপাড়ায় ২য় দফায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত।
error: কপি করা থেকে বিরত থাকুন !!