শুক্রবার ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মেসি বিশ্রামে ; হ্যাজার্ডের অপেক্ষায় রিয়াল মাদ্রিদ
প্রকাশ: ১৬ অক্টোবর, ২০২০, ৮:৪৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মেসি বিশ্রামে ; হ্যাজার্ডের অপেক্ষায় রিয়াল মাদ্রিদ

ব্যস্ত সূচির ফুটবলের কারণে আগামীকাল শনিবার গেটাফে সফরে প্রাণভোমরা লিওনেল মেসিকে বিশ্রামে রাখবে বার্সেলোনা। এদিকে ইনজুরি থেকে এডেন হ্যাজার্ডের ফেরার অপেক্ষায় প্রহর গুনছে রিয়াল মাদ্রিদ। আগামী মঙ্গলবার হাঙ্গেরীয় ক্লাব ফেরেঙ্কোভারসকে আতিথেয়তা দিবে বার্সা। চারদিন পর রুদ্ধদ্বার ক্যাম্প ন্যুয়ে চির প্রতিদ্বন্দি রিয়াল মাদ্রিদের মোকাবেলা করবে কাতালান জায়ান্টরা।

আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের বাছাইপর্বে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে দুই ম্যাচের পুরো ৯০ মিনিট করে খেলেছেন লিওনেল মেসি। করোনাকালিন নির্বাসন শেষে ফুটবল মাঠে গড়ানোর পর থেকে তিনি এক মিনিটের জন্যও ফুটবলের বাইরে ছিলেন না। এদিকে আগামী ২১ দিনের মধ্যে বার্সাকে ৭টি ম্যাচে অংশ নিতে হবে। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরুর আগে দম নেওয়ার জন্য মেসিকে বিশ্রাম দিতে পারেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

চ্যাম্পিয়ন্স লিগে আগামী ২৮ অক্টোবর জুভেন্টাসের মোকাবেলা করবে বার্সেলোনা। এরপর আলাভেস ও রিয়াল বেতিসের বিপক্ষে লড়াই শেষে ডায়নামো কিয়েভ সফর করবে ক্লাবটি। এদিকে তালিকার শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ গত মার্চ থেকেই লা লিগায় অপরাজিত রয়েছে। এই সময় ১৫টি ম্যাচে অংশ নিয়ে ১৩টিতেই জয়লাভ করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই সপ্তাহ শেষে ক্যাডিজের বিপক্ষে দলে পরিবর্তন আনতে পারেন জিদান। তবে লাইনআপে দেখা যাবে থিবো কোর্তোয়া, করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়রকে। আন্তর্জাতিক দায়িত্ব পালন করা ক্লাবের বাকী খেলোয়াড়রা থাকতে পারেন বিশ্রামে।

পিঠের ইনজুরির কারণে বেলজিয়াম স্কোয়াডের বাইরে ছিলেন কোর্তোয়া। তিনি ইনজুরি কাটিয়ে স্কোয়াডে ফিরলেও এখনো মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন আন্তর্জাতিক সতীর্থ হ্যাজার্ড। পেশি ও পায়ের গোড়ালির ইনজুরিতে পড়া ২৯ বছর বয়সী এই তারকা ফেরার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগামী সপ্তাহের এলক্লাসিকোতে তার অংশগ্রহণ নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে স্পেনে প্রথম সেশনে মাত্র একটি গোল করা হ্যাজার্ড পুরোপুরি সুস্থ হয়েই ফিরবেন বলে মনে করেন কোর্তোয়া।

তিনি স্থানীয় একটি রেডিওকে বলেন, ‘সেরা ফর্মের হ্যাজার্ডকে যে আমরা দেখতে পাব তাতে আমার কোনো সন্দেহ নেই। লড়াইয়ে ফেরার জন্য সে আরো বেশি মরিয়া হয়ে আছে। সে ভালোভাবেই দলে ফিরবে এবং আশা করি অচিরেই সে এটি প্রমাণ করবে। আমি নিশ্চিত তার দলে ফেরার আর খুব বেশি দেরি নেই এবং দলকে অতীতের মত জয় এনে দেবে।’

এদিকে সর্বশেষ দলবদলের সময় ঘানার মিডফিল্ডার থমাস পার্টিকে আর্সেনালের কাছে বিক্রি করে দেয়ার পর নিজেদের প্রথম ম্যাচ খেলতে শনিবার সেল্টা ভিগো সফর করবে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর হয়ে পার্টি ১৮৮টি ম্যাচে অংশ নিয়েছেন। ২০১৬ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল এবং ২০১৮ সালে আর্সেনালকে হারিয়ে ইউরোপা লিগ শিরোপা জয়ী দলের অংশ ছিলেন পার্টি।

সূচি:
শনিবার: গ্রনাডা বনাম সেভিয়া, সেল্টা ভিগো বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ বনাম ক্যাডিজ এবং গেটাফে বনাম বার্সেলোনা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক: সৈয়দ এমরান আলী রিপন

সম্পাদক: রোমান চৌধুরী

মোবাইলঃ ০১৭১১৯৫৭২৬৩ / 09639298200

অফিস : সৈয়দ মহল, জানুকি সিং রোড,কাউনিয়া,বরিশাল

ই-মেইলঃ barisalpress247@gmail.com

Design & Developed by
  হুশিয়ারী সংকেত মানছেন না পর্যটনেরা ।   যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে চীন-জার্মানিকে পরাশক্তি বলছে রাশিয়া |   কলাপাড়ায় সাবেক ইউপি সদস্যের রহস্যজনক মৃত্যুদেহ উদ্ধার   উজিরপুর সন্ধ্যা নদীর শাখা কচা নদীতে মা ইলিশ ধরার মহা উৎসব চলছে।   গৌরনদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও পথসভা   একদিনে প্রায় চার কোটি টাকার অবৈধ কারেন্ট জাল আটক করল নৌ বাহিনী   ভোলায় মাঝনদী থেকে ট্রলারের ৬০ যাত্রীর প্রানরক্ষা করলো কোস্টগার্ড   আগুনমুখায় যাত্রীবাহী স্পিডবোট ডুবি, উদ্ধার জীবিত ১৩, নিখোঁজ ৫   গৌরনদীতে নবম শ্রেনীর ছাত্রীকে অপহরনে মামলায় তিন আসামি কারাগারে   নওগাঁর মহাদেবপুরে মৃতদেহ উদ্ধার   মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ করেন আমি কর্মসংস্থান করে দেবো প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন   প্রকাশিত সংবাদের প্রতিবাদ   সব সময় ভালোবাসা প্রকাশ করার জন্য প্রিয় মানুষকে কাছে টানার প্রয়োজন নেই!   শেরপুরে আন্ত:জেলা ডাকাত দলের ৭ সদস্য আটক   কৌশল অবলম্বন করেও রক্ষা পেলনা নবাবগঞ্জের অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্র   নিবন্ধনবিহীন অটোরিক্সা ও রিক্সার বিরুদ্ধে অভিযানে রাসিক   জাবির রেজাল্টসহ ৫ দফা দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের মানববন্ধন   রাজশাহীতে পুলিশের অভিযানে আটক ৪১   সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে যেতে পারবেনা কোহেলী ।   নাটোরের শতবর্ষি বর-কনের বিয়ে